• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দমদম পার্কে হামলায় ধৃতদের জামিন হাইকোর্টে

cal
ফাইল চিত্র।

লেক টাউন থানা এলাকার দমদম পার্কে তৃণমূল কংগ্রেসের দুই কর্মীকে বোমা ও গুলি ছুড়ে জখম করার ঘটনায় অন্যতম দুই অভিযুক্তকে জামিন দিল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি জয়মাল্য বাগচী ও বিচারপতি শুভ্রা ঘোষের ডিভিশন বেঞ্চ শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর করেছে।

প্রকাশ বর্ণওয়াল ও পবিত্র মণ্ডল নামে ওই দুই অভিযুক্তের আইনজীবী কল্লোল মণ্ডল জানান, গত ২০ ডিসেম্বর সন্ধ্যায় দমদম পার্কের একটি চায়ের দোকানে বসে চা খাচ্ছিলেন বিশ্বজিৎ প্রসাদ, অমিত শিকদার এবং অভিজিৎ ভৌমিক নামে তিন যুবক। সেখানেই তাঁদের লক্ষ্য করে বোমা ও গুলি ছোড়া হয় বলে অভিযোগ। ঘটনায় আহত হন অমিত ও অভিজিৎ।

ঘটনার ছ’দিন পরে, ২৬ ডিসেম্বর লেক টাউন থানায় এফআইআর দায়ের করে পুলিশ। ৬ জানুয়ারি প্রকাশ ও পবিত্রকে গ্রেফতার করা হয়। ঘটনায় জড়িত থাকার অভিযোগে পরে গ্রেফতার হয় আরও ছ’জন। এ দিন মামলার শুনানিতে কল্লোলবাবু জানান, পুলিশের এফআইআরে নির্দিষ্ট কারও বিরুদ্ধে অভিযোগ জানানো হয়নি। অজ্ঞাতপরিচয় কয়েক জন ঘটনায় জড়িত বলে লেখা হয়েছিল। আইনজীবী আরও জানান, অভিযুক্তেরা ১৫০ দিন ধরে জেলে রয়েছেন। তাঁর অভিযোগ, ধৃতেরা বিজেপি কর্মী বলেই তাঁদের ফাঁসানো হয়েছে। সেই কারণে তাঁদের জামিন দেওয়া হোক। তা ছাড়া, তদন্তকারীরা নিম্ন আদালতে চার্জশিট পেশ করেছেন। তাই এখন দুই অভিযুক্তকে জেলে আটকে রাখার অর্থ নেই।

সরকারি কৌঁসুলি শাশ্বতগোপাল মুখোপাধ্যায় জামিনের আবেদনের বিরোধিতা করে জানান, প্রকাশ ও পবিত্রের বিরুদ্ধে আরও তিন-চারটি দুষ্কর্মের মামলা রয়েছে। তাঁদের বিরুদ্ধে তদন্ত করেই পুলিশ তাঁদের গ্রেফতার করেছে। তাই জামিন দেওয়া উচিত হবে না।

দু’পক্ষের বক্তব্য শুনে ডিভিশন বেঞ্চ জানায়, আদালতে হাজিরা দেওয়া ছাড়া ওই দুই অভিযুক্ত বাড়ি থেকে বেরোতে পারবেন না, এই শর্তে তাঁদের জামিন দেওয়া হল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন