• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘রুট ৫৫’-র টানে ওঁরা ছুটবেন 

IIEST
—ফাইল চিত্র।

‘রুট ৫৫’-এর টানে ঘরে ফিরেছেন ওঁরা। কর্মসূত্রে পৃথিবীর নানা প্রান্তে ছড়িয়ে থাকা শিবপুর আইআইইএসটি-র প্রাক্তনীদের একটা অংশ ওই রুটকে অনুসরণ করে ধর্মতলা-শিবপুর দৌড়বেন। আজ রবিবার, মেট্রো সিনেমার সামনে থেকে শুরু করে প্রায় দশ কিলোমিটার দৌড়োনোর পরে সেটি শেষ হবে আইআইইএসটি-র ক্যাম্পাসে। 

তাঁদের এই দৌড় বেলুড়ের শ্রমজীবি হাসপাতালের উন্নতিকল্পে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রত্যেকেই নাম নথিভুক্তিকরণ বাবদ ৫৫ ডলার করে অনুদান জমা করেছেন। যা শ্রমজীবী হাসপাতালকে দেওয়া হবে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, ইতিমধ্যেই ওই প্রাক্তনীদের অর্থ সাহায্যে শ্রমজীবী হাসপাতালে ন্যাশনাল ব্লাড ব্যাঙ্ক তৈরি হয়েছে। শ্রমজীবী হাসপাতালের সহ-সম্পাদক গৌতম সরকার জানান, শ্রমজীবী হাসপাতালও সারা বছর ৫৫ নম্বর রুটের বাসকর্মীদের বিনামূল্যে স্বাস্থ্য পরিষেবা দেয়।

স্মৃতির পথ বেয়ে চলা কলকাতার অন্যতম এই রুটের স্মরণে গত কয়েক বছর ধরে ‘রুট ৫৫’ দৌড়ের আয়োজন করেছেন শিবপুর আইআইইএসটি-র প্রাক্তনীরা। উদ্যোক্তাদের পক্ষে অনিন্দ্য মুখোপাধ্যায় জানান, এ বারের দৌড়ে শামিল হয়েছেন সত্তরোর্ধ্ব প্রাক্তনী নিহার রায়, যিনি সাতটি দেশে ম্যারাথনে দৌড়েছেন। অনিন্দ্যবাবু থাকেন সুইৎজারল্যান্ডে। তিনি বলেন, ‘‘বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা আমরা সবাই সারা বছর এই দিনটার জন্য অপেক্ষা করি।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন