• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শুধু করোনা নয়, সব রোগীর চিকিৎসার দাবিতে এ বার মেডিক্যালে ঘেরাও স্বাস্থ্য কর্তারা

medical
মেডিক্যাল কলেজ হাসপাতালে বিক্ষোভ জুনিয়র ডাক্তারদের। নিজস্ব চিত্র।

শুধু করোনা আক্রান্তদের নয়, অন্যান্য রোগীদেরও চিকিৎসার ব্যবস্থা করতে হবে— এই দাবিতে  কয়েক দিন ধরেই মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে অবস্থানে বসেছেন জুনিয়র ডাক্তাররা। শুক্রবার প্রতিবাদের ঝাঁঝ আরও বাড়লেন তাঁরা। স্বাস্থ্য দফতরের কর্তারা এ দিন হাসপাতালে পৌঁছতেই তাঁদের ঘেরাও করা হয়েছে। দাবি না মানলে আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন জুনিয়র ডাক্তারদের।

রাজ্য স্বাস্থ্য দফতরে নির্দেশে মেডিক্যাল কলেজে এখন শুধু মাত্র করোনা আক্রান্তদের চিকিৎসা হচ্ছে। আন্দোলনকারীদের বক্তব্য, শুধু করোনা আক্রান্তদের চিকিৎসা হবে কেন? অন্যান্য রোগীদেরও চিকিৎসা করতে হবে। বহু মানুষ চিকিৎসার জন্য এসে ফিরে যাচ্ছেন। তাঁদের চিকিৎসা পরিষেবা দেওয়ার মতো পরিকাঠামো রয়েছে। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, রাজ্য সরকার এই মেডিক্যালকে কোভিড-১৯ হাসপাতাল হিসাবে চিহ্নিত করেছে। স্বাস্থ্য দফতর যেমন নির্দেশ দেবে, সে ভাবেই কাজ হবে।

মেডিক্যাল কলেজের দু’নম্বর গেটের ইমার্জেন্সি ব্লকের কাছে অবস্থানে বসেছেন জুনিয়র ডাক্তাররা। রাতেও চলছে তাঁদের অবস্থান। আন্দোলনকারীদের বক্তব্য, হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলার পর স্বাস্থ্য কর্তারা একতরফা সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। তাঁদের বক্তব্য শোনা হচ্ছে না। হাসপাতালে শুধুমাত্র করোনা চিকিৎসাই করতে চাইছেন তাঁরা। স্বাস্থ্য ভবন সিদ্ধান্ত না বদলালে আন্দোলন আরও দীর্ঘমেয়াদি হবে। করোনা আবহে জুনিয়র ডাক্তারদের এই প্রতিবাদে জটিলতা আরও বাড়ছে। স্বাস্থ্য পরিষেবায় এর প্রভাবও পড়তে পারে বলে মনে করা হচ্ছে।

 স্বাস্থ্য দফতরের কর্তাদের ঘেরাও আন্দোলনকারীদের। নিজস্ব চিত্র।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন