• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বেতনে সমতা আনতে পুর কমিটি

KMC
রামগড়ের বিদ্যাসাগর কলোনিতে জন্ডিস আক্রান্তের বাড়িতে সিপিএম নেতা সুজন চক্রবর্তী ও ৯৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দেবাশিস মুখোপাধ্যায়। —নিজস্ব চিত্র।

একই ধরনের কাজ করে আলাদা বেতন মিলছে। দীর্ঘদিন ধরেই এমন অভিযোগ ছিল পুর প্রশাসনের অন্দরে। এ বার সেই অভিযোগ দূর করতে বিশেষ কমিটি তৈরি হল কলকাতা পুরসভায়। চুক্তিভিত্তিক কর্মীদের কাজের ভিত্তিতে বেতনে সামঞ্জস্য আনতে কী করতে হবে, সে বিষয়টি খতিয়ে দেখবে ওই কমিটি।

পুরসভা সূত্রের খবর, দীর্ঘদিন ধরেই চুক্তিভিত্তিক কর্মীদের একাংশের ভিতরে ক্ষোভ দানা বাঁধছিল যে, একই ধরনের কাজের বেতন বা অন্যান্য সুযোগ-সুবিধার ক্ষেত্রে সামঞ্জস্য নেই। তা নিয়ে পুর কর্তৃপক্ষের কাছে দরবারও করেছিলেন অনেকে। তার পরেও পরিস্থিতির পরিবর্তন হচ্ছিল না বলে দাবি। শেষ পর্যন্ত এ বিষয়ে আট জন সদস্যের কমিটি তৈরি করার সিদ্ধান্ত হয়েছে। কমিটিতে মেয়র পারিষদ (জঞ্জাল অপসারণ) দেবব্রত মজুমদারের পাশাপাশি পুরসভার বিভিন্ন পদস্থ কর্তারাও রয়েছেন।

পুরসভা সূত্রের খবর, ওই কমিটি বেতনের অসামঞ্জস্যের বিষয়টি যেমন দেখবে, তেমনই বর্তমান পরিস্থিতি পাল্টাতে কী করণীয়, সেই সুপারিশও করবে। চুক্তিভিত্তিক কর্মীদের বেতন-কাঠামো খতিয়ে দেখবে কমিটি। দেবব্রতবাবু বলেন, ‘‘একই কাজ করা সত্ত্বেও বেতনের ক্ষেত্রে যে অসামঞ্জস্য রয়েছে, তা দূর করার বিষয় কমিটির তরফে খতিয়ে দেখা হবে।’’ 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন