• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কলকাতা থেকে কলম্বো এ বার সরাসরি উড়ান

4

Advertisement

কলকাতার টুপিতে নতুন পালক।

বুধবার থেকে চালু হয়ে গেল কলকাতা-কলম্বো সরাসরি উড়ান। কলকাতা বিমানবন্দরের সূচনা থেকে কখনওই শ্রীলঙ্কার সঙ্গে আকাশপথে সরাসরি যোগ ছিল না। যেতে হতো চেন্নাই ঘুরে।

তবে, অন্য বিদেশি বিমানসংস্থার মতো শ্রীলঙ্কার মূল বিমানসংস্থা শ্রীলঙ্কান এয়ারলাইন্স নয়, এই পরিষেবা চালু করেছে তার সহযোগী সংস্থা মিহিন লঙ্কা। বুধবার দুপুর ২টোর পরে এয়ারবাস ৩১৯ বিমানে ৬৭ জন যাত্রী কলম্বো থেকে কলকাতা আসেন। তাঁদের মধ্যে অনেকেই শ্রীলঙ্কার ট্রাভেল এজেন্ট। পশ্চিমবঙ্গ সরকারের পর্যটন দফতর জানিয়েছে, ওই ট্রাভেল এজেন্টদের রাজ্য ঘুরিয়ে দেখানো হবে। রাজ্যের দ্রষ্টব্য স্থানগুলি দেখে যাতে তাঁরা শ্রীলঙ্কার পর্যটকদের এখানে আসার বিষয়ে উৎসাহিত করতে পারেন, তারই প্রয়াস চলছে।

কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, সোম, বুধ ও শুক্র এই তিন দিন কলকাতা-কলম্বো যাতায়াত করবে মিহিন। এ দিন দুপুর ৩টে ২০ মিনিটে কলকাতা থেকে ওই উড়ানে ১০৮ জন যাত্রী কলম্বো যান। শ্রীলঙ্কান এয়ারলাইন্স এ দিনই মিহিন লঙ্কার সঙ্গে ‘কোড শেয়ার’-এর কথা ঘোষণা করেছে। যার অর্থ, কলকাতা থেকে মিহিনের উড়ানে কলম্বো গিয়ে সেখান থেকে শ্রীলঙ্কান এয়ারলাইন্সের উড়ানে অন্য দেশে যাওয়া যাবে। পুরো যাত্রার টিকিট কলকাতায় বসেই পাওয়া যাবে। এখন কলকাতা থেকে কলম্বোর টিকিট সাড়ে সতেরো হাজার টাকায় পাওয়া যাচ্ছে বলে জানা গিয়েছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন