• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মেট্রোর সুড়ঙ্গে যুবকের দৌড়ের তদন্তে কমিটি

metro
প্রতীকী ছবি।

Advertisement

পুলিশ, রেল রক্ষী বাহিনী, সিসি ক্যামেরা। মেট্রোর নিরাপত্তার প্রস্তুতিতে হাঁকডাকের অভাব ছিল না। তবু রক্ষীদের কার্যত বুড়ো আঙুল দেখিয়ে এক যাত্রীর সুড়ঙ্গ দিয়ে পালানোর ঘটনা ভাঁজ ফেলেছে মেট্রো কর্তৃপক্ষের কপালে। 

রবিবার সন্ধ্যার ওই ঘটনার জেরে নিরাপত্তার ফাঁকফোকর খুঁজতে তিন সদস্যের উচ্চপর্যায়ে‌র কমিটি গড়ে তদন্তের নির্দেশ দিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ। মেট্রোর অপারেশনস্‌, সিকিয়োরিটি এবং ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের তিন আধিকারিককে নিয়ে গড়া ওই কমিটি সোমবার থেকে কাজ শুরু করেছে। সুড়ঙ্গ পেরিয়ে কী ভাবে ওই যাত্রী গিরিশ পার্ক স্টেশন থেকে হেলায় বেরিয়ে গেলেন, তার খোঁজ করা ছাড়াও কেন মেট্রো পরিষেবা স্বাভাবিক করতে দীর্ঘ সময় লাগল, তা দেখবে ওই কমিটি।

মেট্রোর এক আধিকারিক জানান, মেট্রোয় যাত্রীদের ঢোকা ও বেরোনোর পথ নির্দিষ্ট। উপযুক্ত টোকেন ছাড়া কারও পক্ষেই আসা-যাওয়া করা সম্ভব নয়। সেখানে ওই যুবক যে ভাবে সুড়ঙ্গ দিয়ে ছুটেছেন, তাতে মেট্রোর নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন উঠেছে।

এই ঘটনার পুনরাবৃত্তি এড়াতে নিরাপত্তা আরও আঁটোসাঁটো করার কথা ভাবা হচ্ছে। মেট্রো সূত্রের খবর, মহাত্মা গাঁধী রোড স্টেশন থেকে ওই যুবক কবি সুভাষমুখী সুড়ঙ্গ ধরে ছুট লাগানো মাত্র গিরিশ পার্ক স্টেশনে খবর দেওয়া হয়েছিল। সেখানে এক কর্মী ওই যাত্রীকে প্রায় ধরেও ফেলেন। কিন্তু তাঁর হাত ছাড়িয়ে পালান যুবক। আগাম খবর পাওয়া সত্ত্বেও কেন ওই যাত্রীকে ধরা গেল না, সে প্রশ্নও উঠেছে। ওই যাত্রীকে চিহ্নিত করতে মেট্রো কর্তৃপক্ষ সিসি ক্যামেরার ফুটেজ পুলিশকে দিয়েছেন।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন