• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দমদমগামী মেট্রোয় আগুনের ফুলকি, আতঙ্কে হুড়োহুড়ি যাত্রীদের

metro
ছবি: টুইটার।

ফের মেট্রোয় আগুন আতঙ্ক। নেতাজি ভবন স্টেশন থেকে রবীন্দ্র সদন স্টেশনে মেট্রো ঢোকার সময় শুক্রবার দমদমগামী একটি মেট্রোয় ধোঁয়া দেখা যায় বলে অভিযোগ যাত্রীদের। আগুন আতঙ্কে হুড়োহুড়ি পড়ে যায় কামরার মধ্যে। মেট্রো রবীন্দ্র সদন স্টেশনে ঢুকতেই দ্রুত যাত্রীদের রেক থেকে নামানো হয়। তার পর খালি রেকটিকে পাঠিয়ে দেওয়া হয় কারশেডে।

মেট্রো রেল সূত্রে খবর, এ দিন বিকেল ৪টে ১৯ মিনিট নাগাদ রবীন্দ্র সদনে একটি মেট্রো রেক ঢোকার সময় আগুনের ফুলকি দেখা যায়। প্রবীণদের বসার জায়গায় ইলেক্ট্রিকাল প্যানেল থেকে ওই ফুলকি দেখা গিয়েছে বলে জানান যাত্রীরা।

মেট্রো কর্মীদের তৎপরতায় দ্রুত অগ্নি নির্বাপক যন্ত্রের সাহায্যে আগুন নেভানো হয়। স্টেশনে রেক থামতেই চালক এবং আরপিএফ কর্মীরা যাত্রীদের একে একে কামরা থেকে বার করে আনেন।

মেট্রো রবীন্দ্র সদন স্টেশনে ঢুকতেই দ্রুত যাত্রীদের রেক থেকে নামিয়ে খালি রেকটিকে পাঠিয়ে দেওয়া হয় কারশেডে। ছবি: টুইটার।

কী কারণে এমনটা হল, তা খতিয়ে দেখা হবে। এর আগে সুড়ঙ্গের ভিতরে রেকে আগুন আতঙ্কের ঘটনা ঘটেছে কলকাতায়। রেক রক্ষণাবেক্ষণ নিয়ে যাত্রীদের অভিযোগ দীর্ঘ দিনের। কার্যত সেই অভিযোগ যে সত্যি, তা ফের এ দিনের ঘটনায় প্রমাণিত।

আরও পড়ুন: শিশুকন্যাকে কোলে নিয়েই বিদ্যুৎস্পৃষ্ট মা

আরও পড়ুন: সেন যুগের ১১ কোটি দামের মূর্তি উদ্ধার, গোয়েন্দাদের ধুলো দিয়ে পালাল পাচারকারীরা

মেট্রোর এক মহিলা যাত্রী বলেন, নেতাজি ভবন থেকে রেকটি যাওয়ার সময়  চালকের পিছনের কামরাতেই ঘটনাটি ঘটে। তখন কোনও ঘোষণা না হওয়ায়, যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। যাত্রীরা সামনের দিক থেকে আগুন আগুন বলে মাঝের কামরার দিকে দৌড়ে চলে আসেন। তা দেখে অন্যান্য যাত্রীরাও আতঙ্কিত হয়ে পড়েন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন