• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

একই দিনে দু’বার আত্মহত্যার চেষ্টা, মেট্রো পরিষেবা ব্যাহত হওয়ায় দুর্ভোগ যাত্রীদের

metro
ছবি: সংগৃহীত।

Advertisement

সকালের পর সন্ধ্যায় ফের মেট্রোর লাইনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা। যার জেরে সাময়িক ভাবে ব্যাহত হল মেট্রো পরিষেবা।

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, সোমবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিট নাগাদ বেলগাছিয়া মেট্রো স্টেশনের ডাউন লাইনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন এক যুবক। পুলিশ জানিয়েছে, বছর কুড়ির ওই যুবকের নাম দিগন্ত রায়। তাঁকে উদ্ধার করে আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এই ঘটনায় প্রায় আধ ঘণ্টা মেট্রো পরিষেবা বন্ধ থাকে। সে সময় কবি সুভাষ থেকে গিরিশ পার্ক পর্যন্ত মেট্রো চালানোর চেষ্টা করেন মেট্রো কর্তৃপক্ষ। আধ ঘণ্টা পরে মেট্রো চলাচল স্বাভাবিক হয়। তবে সন্ধ্যার ব্যস্ত সময়ে মেট্রো বন্ধ থাকায় দুর্ভোগে পড়েন অফিসফেরত যাত্রীরা।

আরও পড়ুন: গুঁড়িয়ে দিতে হবে ১৬টি বাড়ি! ক্ষতিগ্রস্ত পরিবারের সংখ্যা ছুঁতে পারে ১৫০

আরও পড়ুন: বৌবাজারে ফের হুড়মুড়িয়ে ভেঙে পড়ল তিনতলা বাড়ি, ক্ষতিগ্রস্ত বাড়ি ভাঙার কাজও শুরু করল মেট্রো

এ দিন সকালেও মেট্রো স্টেশনে একই ঘটনা ঘটেছিল। সকাল ৮টা ১৪ মিনিট নাগাদ সেন্ট্রাল স্টেশনের ডাউন লাইনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন বছর পঁচিশের এক তরুণী। সঙ্গে সঙ্গে লাইনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। মোটরম্যান ও মেট্রোর অন্যান্য কর্মীর তৎপরতায় উদ্ধার করা হয় ওই তরুণীকে। ঝাঁপ দেওয়ার ফলে হাতে সামান্য চোট পান তিনি। ওই ঘটনার জেরে প্রায় আধ ঘণ্টা ব্যাহত হয় মেট্রো পরিষেবা। ওই সময় ময়দান থেকে কবি সুভাষ পর্যন্ত এবং দমদম থেকে গিরিশ পার্ক পর্যন্ত মেট্রো চালানো হয়। এর পর ৮টা ৪০ মিনিট নাগাদ ফের মেট্রো চলাচল শুরু হয়।

তবে একই দিনে দু’বার মেট্রো স্টেশনে আত্মহত্যার চেষ্টা হওয়ায় প্রশ্নের মুখে পড়েছে যাত্রী সুরক্ষার বিষয়টি। যদিও এ নিয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি মেট্রো কর্তৃপক্ষ।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন