কলকাতা থেকে ইম্ফল যাওয়ার পথে বিমানবন্দরের ভিতরে অসুস্থ হয়ে পড়লেন এক যুবক। সেই ঘটনা নিয়ে তোলপাড় হল সোশ্যাল মিডিয়াও। অভিযোগ উঠেছে, ইন্ডিগো কর্মীদের সামনেই ওই যাত্রী অসুস্থ হয়ে পড়লেও তাঁকে উদ্ধার করতে আসেননি সেখানে উপস্থিত বিমানসংস্থার দুই কর্মী।

ঘটনার সূত্রপাত সোমবার সকালে। বিমানবন্দর সূত্রের খবর, দিল্লি থেকে কলকাতায় এসে ইম্ফল যাচ্ছিলেন আসিফুল রহমান নামে এক যুবক। তাঁর বাড়ি ইম্ফলেই। সকাল ৯টা ১০ মিনিটে ইন্ডিগোর উড়ানে তাঁর যাওয়ার কথা ছিল। সহযাত্রীদের অভিযোগ, সকাল সওয়া ৮টা নাগাদ কলকাতা বিমানবন্দরের টার্মিনালের দোতলায় ১৯ নম্বর বোর্ডিং গেটের সামনে আসিফুল আচমকা পড়ে যান। মেঝেতে পড়ে তিনি ছটফট করতে থাকেন। অভিযোগ, গেটের কাছে সেই সময়ে ওই বিমান সংস্থার দুই কর্মী থাকলেও তাঁরা এগিয়ে আসেননি।

যদিও এ দিন ইন্ডিগো’র তরফে জানানো হয়েছে, ওই দুই কর্মী বোর্ডিং নিয়ে ব্যস্ত থাকলেও ঘটনার কথা ম্যানপ্যাকে অফিসারদের জানান। খবর পাঠানো হয় বিমানবন্দরের চিকিৎসকদের কাছেও। কাছের ২২ নম্বর গেট থেকে অফিসার যান এবং চিকিৎসকও চলে আসেন। বিমানবন্দরের চিকিৎসা (মেডিকা) ইউনিটের সঙ্গে যোগাযোগ করা হলে জানা যায়, ওই যুবকের রক্তচাপ আচমকাই অনেকটা বেড়ে গিয়েছিল। সে কারণেই তিনি জ্ঞান হারান। ইন্ডিগো জানিয়েছে, চিকিৎসকদের পরামর্শ মতো ওই যাত্রীকে বিমানবন্দরে বসিয়ে বিশ্রাম করতে বলা হয়। ওই উড়ানে তাঁকে না পাঠিয়ে দুপুর দেড়টার উড়ানে পাঠানো হয়। এর জন্য যাত্রীর থেকে অতিরিক্ত টাকা নেওয়া হয়নি বলে জানিয়েছে ওই সংস্থা।