• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দলীয় নেতাকে মারধর, গ্রেফতার কলকাতার দাপুটে তৃণমূল নেতা

Pratap Saha

তৃণমূল নেতা প্রতাপ সাহাকে গ্রেফতার করল কলকাতা পুলিশের গুন্ডাদমন শাখা। বৃহস্পতিবার রাতে দক্ষিণ ২৪ পরগনার গুরুদাসপুর থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

আলিপুরের গোপালনগরে হামলা চালানো এবং দলীয় ব্লক সভাপতি বিপ্লব মিত্রকে মারধরের অভিযোগ উঠেছিল এই প্রতাপ সাহার বিরুদ্ধে। গত ২৮ মার্চ প্রতাপ-বাহিনী গিয়ে গোপালনগরে তাণ্ডব চালায়। এই ঘটনার জেরে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল গোটা এলাকা। সেই হামলার পর থেকেই গা ঢাকা দিয়েছিলেন প্রতাপ।

মুখ্যমন্ত্রীর পাড়ায় সরকারি প্রকল্পের ঠিকাদারের কাছ থেকে তোলাবাজি, সরকারি জমি দখল করে কলোনি তৈরির অভিযোগ উঠেছিল প্রতাপের বিরুদ্ধে। শুধু তাই নয়, আলিপুর জেলের আশপাশে সরকারি জমি দখল করে বেআইনি পার্কিং লট তৈরিরও অভিযোগ রয়েছে এই তৃণমূল নেতার বিরুদ্ধে।

আরও পড়ুন: শুধু দেহ নয়, মাকে ‘রাখতেই’ কি এই আয়োজন

তৃণমূল সূত্রের খবর, প্রেসিডেন্সি জেল সংলগ্ন এলাকায় অডিটোরিয়াম নির্মাণ-সহ একাধিক সরকারি প্রকল্পের কাজ শুরু হয়েছে। এলাকায় সিন্ডিকেটের দাপট রুখতে স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ওই সব কাজ দেখভালের দায়িত্ব বিপ্লবকে দিয়েছিলেন। রাজ্যের এক মন্ত্রীর ঘনিষ্ঠ বলে পরিচিত প্রতাপ নিজের দলবল নিয়ে ওই সব কাজ থেকে তোলাবাজি শুরু করেছিলেন বলে অভিযোগ। বিপ্লব সেই তোলাবাজির প্রতিবাদ করেছিলেন। কিন্তু কোনও ভাবেই প্রতাপকে রোখা যাচ্ছিল না।

আরও পড়ুন: সংরক্ষণ কী ভাবে, কাটছে না ধোঁয়াশা

দলীয় সূত্রে খবর, সে দিনের ঘটনায় প্রবল ক্ষুব্ধ হয়েছিলেন মুখ্যমন্ত্রী। প্রতাপকে গ্রেফতারের জন্য প্রশাসনের শীর্ষ কর্তাদের কাছে নির্দেশ যায়। তার পর থেকেই প্রতাপের খোঁজ চালানো হচ্ছিল। অবশেষে ঘটনার ন’দিনের মাথায় তাঁকে গ্রেফতার করল পুলিশ। আজ, শুক্রবার তাঁকে আলিপুর আদালতে তোলা হবে বলে পুলিশ সূত্রে খবর।

শুধু গোপালনগরের ঘটনা নয়, বছর কয়েক আগে একটি সরকারি জমি দখলের ঘটনাকে কেন্দ্র করে প্রতাপের নেতৃত্বে আলিপুর থানায় হামলা চালানোর অভিযোগ উঠেছিল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন