• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পথ নিরাপত্তা সপ্তাহে পুলিশের সঙ্গেই হেলমেট পরে বাইক চালালেন ২৫ আইন ভঙ্গকারী

cp
পথ নিরাপত্তা সপ্তাহের কর্মসূচির উদ্বোধনে কলকাতার নগরপাল অনুজ শর্মা।

পুলিশি অভিযানে প্রায় প্রতি দিনই ধরা পড়েন হেলমেটহীন বাইক আরোহীরা। নির্দিষ্ট ধারায় মামলা রুজু করে তাঁদের জরিমানাও করে থাকে ট্রাফিক পুলিশ। এমনই ২৫জন বাইক আরোহী সোমবার ‘পথ নিরাপত্তা সপ্তাহ’-এর সূচনায় ট্রাফিক নিয়ম না ভাঙার অঙ্গীকার করলেন। শুধু তাই নয়, এ দিনের অনুষ্ঠানে তাঁরা পুলিশকর্মীদের সঙ্গে বাইকও চালালেন। তবে এ বার হেলমেট পরে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে বছর ভর ‘সেফ ড্রাইভ, সেভ লাইফ’ প্রচার কর্মসূচিতে বিভিন্ন উদ্যোগী হয় কলকাতা পুলিশ। শুধু মামলা করাই নয়, বেপরোয়া বাইক এবং গাড়িচালকদের কাউন্সেলিংয়ের মাধ্যমে পথ নিরাপত্তার পাঠ দেওয়া হয় বিভিন্ন ট্রাফিক গার্ডে। 

‘সেফ ড্রাইভ, সেভ লাইফ’ প্রচারকে সামনে রেখে কলকাতা ট্র্যাফিক পুলিশ আগামী এক সপ্তাহ ধরে শহরের বিভিন্ন প্রান্তে বিশেষ কর্মসূচি পালন করবে। এ দিন পুলিশ ট্রেনিং স্কুলে পথ নিরাপত্তা সপ্তাহের কর্মসূচির উদ্বোধন করেন কলকাতার নগরপাল অনুজ শর্মা। দু’টি ট্যাবলো আগামী এক সপ্তাহ ধরে শহরের বিভিন্ন প্রান্তে ঘুরবে।

আরও পড়ুন: পর্ণশ্রীতে বান্ধবীর বাড়িতে স্বামীর ঝুলন্ত দেহ উদ্ধার, খুনের অভিযোগ স্ত্রীর

নরেন্দ্রপুরে পুলিশ সেজে ডাকাতিতে গ্রেফতার এই তরুণী

অনুষ্ঠানে ট্রাফিক আইন ভঙ্গকারীরা পুলিশকর্মীদের সঙ্গে বাইকও চালালেন।

সেফ ড্রাইভ, সেভ লাইফ’ সচেতনতার কারণে গত কয়েক বছরে ‘দুর্ঘটনা অনেকটাই কমেছে বলে দাবি কলকাতা পুলিশের। চালকেরা ট্রাফিক আইন মেনে যাতে গাড়ি চালান, সে বিষয়ে আরও গুরুত্ব দেওয়া হচ্ছে। জরিমানার পাশাপাশি বেপরোয়া চালকদের সচেতন করার প্রক্রিয়াও চলবে বলে জানিয়েছেন পুলিশ কর্তারা।

(ছবি সৌজন্য: কলকাতা পুলিশ)

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন