• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অবশেষে মেট্রো কাণ্ডে এফআইআর করল কলকাতা পুলিশ

moral policing
সে দিনের সেই মুহূর্ত। - ফাইল চিত্র।

মেট্রোর নিগৃহীত তরুণ-তরুণী সামনে না এলেও, প্রাথমিক অনুসন্ধানের পর ঘটনার অনেকটাই সারবত্তা খুঁজে পেল কলকাতা পুলিশ। আর তার ভিত্তিতেই শুক্রবার অজ্ঞাত পরিচয়দের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করল সিঁথি থানার পুলিশ। ভারতীয় দণ্ডবিধির ৩২৩,৩৪১ এবং ৫০৬ ধারায় এই মামলা শুরু করল পুলিশ।

মঙ্গলবার বিকেলে দমদম মেট্রো স্টেশনের সামনে গোটা ঘটনার প্রতিবাদ করে বিক্ষোভ দেখান কিছু তরুণ-স্টেশনের ম্যানেজারের হাতে। সেই অভিযোগই মেট্রো কর্তৃপক্ষ সিঁথি থানার হাতে তুলে দেন। “ওই স্মারকলিপির ভিত্তিতেই আমরা এফআইআর নথিভুক্ত করেছি।” জানান কলকাতা পুলিশের গোয়েন্দা প্রধান প্রভীন কুমার ত্রিপাঠী।

পুলিশ সূত্রের খবর, মেট্রো কর্তৃপক্ষর কাছ থেকে অভিযোগপত্র পেয়ে প্রাথমিক তদন্ত শুরু করে পুলিশ। “ মেট্রো কর্তৃপক্ষ আমাদের কিছু ছবি এবং ক্লোজ সার্কিট ক্যামেরার ফুটেজ দিয়েছে। আমরা সেই তথ্যর ওপর ভিত্তি করে তদন্ত শুরু করেছিলাম।” বলেন এক তদন্তকারী। পুলিশ সূত্রে জানা গেছে তদন্তকারীরা সেই সময় প্ল্যাটফর্মে বা স্টেশন চত্বরে কারা কারা ছিলেন সেটা চিহ্নিত করা শুরু করেন। একাধিক ব্যক্তির সঙ্গে তাঁরা কথা বলেন এবং এমন কিছু তথ্য এখন পর্যন্ত তাঁরা পেয়েছেন যাতে অভিযোগের সারবত্তা প্রমানিত হয়েছে। তার পরই মামলা শুরু করার সিদ্ধান্ত নেয় কলকাতা পুলিশ।

অন্যদিকে মেট্রো রেল কর্তৃপক্ষর যে ফেসবুক পোস্ট ঘিরে বিতর্ক শুরু হয়েছিল, সেই পোস্টকে ভুয়ো বলে দাবি করেছিল মেট্রো রেল কর্তৃপক্ষ।তাঁরাও কলকাতা পুলিসের সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেছে বলে জানান গোয়েন্দা প্রধান ত্রিপাঠী।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন