• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চালু হচ্ছে কলম্বোর সরাসরি উড়ান

Advertisement

এই প্রথম কলকাতা থেকে সরাসরি উড়ান পরিষেবা চালু হচ্ছে শ্রীলঙ্কার কলম্বো পর্যন্ত। কলকাতা বিমানবন্দরের সূচনাকাল থেকে বিভিন্ন দেশের সঙ্গে বিমান যোগাযোগ থাকলেও সরাসরি শ্রীলঙ্কার উড়ান ছিল না। তবে, অন্য বিদেশি বিমান সংস্থার মতো শ্রীলঙ্কারও মূল বিমান সংস্থা নয়, পরিষেবা চালু করছে তার সহযোগী সংস্থা। ১৭ জুন শুরু হবে এই উড়ান।

তবে শুরুতেই চমকপ্রদ ‘অফার’ দিচ্ছে ‘মিহিন লঙ্কা’ নামে এই বিমান সংস্থা। একটি বিমান টিকিট কাটলে দ্বিতীয় টিকিটটি বিনামূল্যে দেওয়ার কথা ঘোষণা করেছে তারা। সংস্থার তরফে জানা গিয়েছে, কলকাতা-কলম্বো যাতায়াতের জন্য একটি টিকিট মিলছে ১৫ হাজার টাকায়। দ্বিতীয় টিকিটের জন্য শুধু সাড়ে চার হাজার টাকা কর দিতে হবে। যার অর্থ, মাত্র ২০ হাজার টাকায় দু’জন কলকাতা থেকে শ্রীলঙ্কা যাতায়াত করতে পারবেন। তবে, তার জন্য টিকিট কাটতে হবে ৩০ মে-র মধ্যে।

‘ট্রাভেল এজেন্ট ফেডারেশন অব ইন্ডিয়া’র পূর্বাঞ্চলের চেয়ারম্যান অনিল পঞ্জাবি জানান, শ্রীলঙ্কায় ভারতীয়দের জন্য ‘ভিসা অন অ্যারাইভাল’-এর সুবিধা রয়েছে। ফলে, আগে থেকে ভিসা করানোর কোনও রকম ঝামেলা থাকবে না। বিমানের টিকিট কেটে চড়ে বসলেই হবে। শুধু কলম্বো নয়, জাকার্তা এবং সমুদ্র-ঘেরা শেসেল্‌স-ও যাওয়া যাবে কলম্বো থেকে। ওই দুই দেশে পৌঁছেই ভিসা করতে পারবেন ভারতীয়েরা। অনিলের কথায়, ‘‘কলকাতা থেকে কলম্বোর বাজার একেবারে আনকোরা। এখান থেকে এত দিন চেন্নাই হয়ে যেতে হত। ফলে, মিহিন লঙ্কা ভাল যাত্রী পাবে বলেই মনে করা হচ্ছে।’’

‘মিহিন লঙ্কা’র ম্যানেজার চিরঞ্জীব মিত্র জানিয়েছেন, সপ্তাহে সোম, বুধ ও শুক্র— এই তিন দিন সকালে কলম্বো থেকে বিমান এসে যাত্রীদের নিয়ে উড়ে যাবে। এয়ারবাস ৩১৯ বিমানে ১০টি সাধারণ শ্রেণির এবং ১২টি বিজনেস শ্রেণির আসন থাকবে। কলকাতা ছাড়াও মাদুরাই, গয়া ও বারাণসী থেকে উড়ান চালায় ‘মিহিন লঙ্কা’। আর শ্রীলঙ্কার মূল বিমান সংস্থাটি নিয়মিত উড়ান চালায় দিল্লি-মুম্বই-বেঙ্গালুরুর মতো ভারতের ছ’টি শহর থেকে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন