গার্ডেনরিচ উড়ালপুলে শনিবার, শবে-বরাতের দিন বিকেলের পর থেকে মোটরবাইক চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। বেপরোয়া মোটরবাইক চলাচল ঠেকাতেই ওই ব্যবস্থা বলে কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে। 

পুলিশ সূত্রের খবর, শনিবার সারা রাত ওই উড়ালপুল দিয়ে যাতে কোনও ভাবে মোটরবাইক চলাচল না করে, তার জন্য স্থানীয় থানা এবং ট্র্যাফিক পুলিশের তরফে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মাঝেরহাট সেতুর কাছে, রিমাউন্ট রোড এবং রামনগর মোড়ের কাছে ওই উড়ালপুলে ওঠার তিনটি রাস্তা রয়েছে। ওই দিন বিকেল থেকে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে। যাতে মোটরবাইক নিয়ে কেউ ওই সময়ে উড়ালপুলে উঠতে না পারে। তবে অন্য গাড়ি চলাচলের কোন বাধা নেই বলে পুলিশ সূত্রের খবর। 

পুলিশের একটি অংশ জানাচ্ছে, এমনিতেই বর্তমানে রাতে উড়ালপুলে মোটরবাইক নিয়ে চলাচল বন্ধ। শবে-বরাতের রাতে বেপরোয়া মোটরবাইক চালানোর অভিযোগ রয়েছে। প্রায় সাড়ে চার কিলোমিটার লম্বা ওই উড়ালপুলে গাড়ির সংখ্যায় কম থাকায় ওই দিন মোটরবাইক চালকেরা বেপরোয়া হয়ে উড়ালপুলে উঠতে পারেন। তাতে দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। তাই বিকেল থেকেই মোটরবাইক চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

ওই উড়ালপুল ছাড়ারও ইএম বাইপাস, সার্কুলার গার্ডেনরিচ, তারাতলা রোড-সহ বিভিন্ন রাস্তায় ওই রাতে বেশি সংখ্যায় পুলিশকর্মী মোতায়েন করা হবে বলে পুলিশ জানিয়েছে। একই সঙ্গে কবরস্থানগুলিতেও মোতায়েন করা হবে অতিরিক্ত পুলিশ বাহিনী। ওই রাতে বাজি ফাটানো আটকাতেও পুলিশ নজরদারি চালাবে বলে লালবাজার সূত্রে জানা গিয়েছে।