• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়ের এজলাস বয়কটের সিদ্ধান্ত প্রত্যাহার

Highcourt Justice Samapati Chattopadhyay
সমাপ্তি চট্টোপাধ্যায়ের এজলাস বয়কটের সিদ্ধান্ত প্রত্যাহার। গ্রাফিক: তিয়াসা দাস

কলকাতা হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়ের এজলাস বয়কটের সিদ্ধান্ত থেকে সরে এলেন সরকারি আইনজীবীরা। সোমবার বনগাঁ এবং গঙ্গারামপুর পুরসভার অনাস্থা সংক্রান্ত মামলা শুনানির আগেই ওই বিচারপতির এজলাসে সওয়াল-জবাবে অংশ নেবেন না বলে ঘোষণা করেন তাঁরা। মঙ্গলবারই সেই সিদ্ধান্ত প্রত্যাহার করলেন সরকারি আইনজীবীরা।

আইনজীবীদের তরফে বলা হয়েছে, তাঁরা সমঝোতার চেষ্টা করছেন। এজলাসে মামলা সংক্রান্ত বিষয় ছা়ড়া অন্য কোনও বিষয়ে কেউ যাতে মন্তব্য না করেন তা-ও দেখা হবে বলেও জানিয়েছে তাঁরা। এর আগে বনগাঁ পুরসভার অনাস্থা সংক্রান্ত মামলার শুনানিতে ওই পুরসভার চেয়ারম্যান শঙ্কর আঢ্যকে তীব্র ভৎর্সনা করেন বিচারপতি চট্টোপাধ্যায়। আইজীবীদের একাংশ মনে করছেন, সে কারণেই ওই বিচারপতির এজলাস বয়কটের সিদ্ধান্ত নিয়ে ছিলেন সরকারি আইনজীবীরা।

যদিও বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় সোমবার বনগাঁ এবং গঙ্গারামপুর মামলার শুনেছেন। প্রয়োজনীয় নির্দেশ দেওয়ার পাশাপাশি এজলাস বয়কট করে যে সরকারি আইনজীবীরা তাঁর চেয়ারকে অপমান করছেন সে ব্যাপারেও মন্তব্য করেন বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়। তিনি বলেন, ‘‘সরকারি আইনজীবীদের সিদ্ধান্তের পরোয়া করি না কারণ, আমি কোন কোন মামলা শুনব, তা ঠিক করে দিয়েছেন হাইকোর্টের প্রধান বিচারপতি। সরকার ঠিক করে দেয়নি।’’ এই সিদ্ধান্তে প্রধান বিচারপতিকেও অপমান করা হচ্ছে বলে মন্তব্য করেন।

আরও পড়ুন: আইএসআই চর! ফোর্ট উইলিয়ামের তথ্য ফাঁস! বেনামি চিঠিতে আতঙ্কে খিদিরপুরের নামী স্কুলের শিক্ষকরা

বিচারপতি চট্টোপাধ্যায়ের পাশে দাঁড়ান একাংশের আইনজীবীরাও। এর পরই এ দিন এজলাস বয়কটের সিদ্ধান্ত প্রত্যাহার করে নেন সরকারি আইজীবীরা।

আরও পড়ুন: এক শিশুর তিন দাবিদার! প্রসূতির বয়ানে বাবা রহস্যের কিনারা, রয়েছে ধোঁয়াশাও

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন