• নিজস্ব সংবাদদাতা 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মাঝেরহাটে কাজের জন্য বন্ধ ট্রেন

majerhat
মাঝেরহাটে লেভেল ক্রসিং তৈরির কাজ চলছে। শুক্রবার। নিজস্ব চিত্র

Advertisement

মাঝেরহাট এবং নিউ আলিপুরের মধ্যে নতুন লেভেল ক্রসিং তৈরির জন্য আজ, শনিবার রাত থেকে রবিবার বিকেল পর্যন্ত টানা ১৮ ঘণ্টা শিয়ালদহ-বজবজ শাখায় ট্রেন চলাচল বন্ধ থাকবে। 
রেল সূত্রের খবর, এ দিন রাত ১০টা ১০ মিনিট থেকে রবিবার বিকেল ৪টে ১০ মিনিট পর্যন্ত পরিষেবা বন্ধ থাকবে। শনিবার ওই শাখায় তিনটি আপ এবং দু’টি ডাউন ট্রেন বাতিল করা হয়েছে। রবিবার আপ ও ডাউন মিলে ৩২টি ট্রেন বাতিল হয়েছে। চক্ররেলও অংশিক ভাবে পরিষেবা দেবে। মাঝেরহাট স্টেশনে ভেঙে পড়া ব্রিজের আগে এসেই থেমে যাবে ট্রেন।  
রেল সূত্রে খবর, প্রতিদিন ওই শাখায় গড়ে ৬০-৭০ হাজার যাত্রী যাতায়াত করেন। সপ্তাহান্তে সংখ্যাটা কিছু কমলেও পুজোর মুখে ছুটির দিনে কার্যত দিনভর ওই শাখায় ট্রেন বন্ধ থাকায় বহু যাত্রীর ভোগান্তি হতে পারে বলেই আশঙ্কা। কিন্তু রেলের এক আধিকারিক জানান, লেভেল ক্রসিংয়ের মধ্যে ট্রেনের লাইন পরিবর্তনের ক্রসিং পয়েন্ট রাখা যায় না। ওই পয়েন্ট সরানো এবং নতুন জায়গায় স্থাপনের কাজ সময়সাপেক্ষ। তাই ১৮ ঘণ্টা ওই অঞ্চলে ওভারহেড তারের বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখতে হবে। ফলে চলবে না ট্রেন। 
রেল সূত্রে খবর, নৈহাটি- বজবজ ও কল্যাণী সীমান্ত-বজবজ লোকালের যাত্রা নিউ আলিপুর পর্যন্ত সীমায়িত করা হয়েছে। ওই দু’টি ট্রেন নৈহাটি এবং কল্যাণী থেকে এসে শিয়ালদহ, বালিগঞ্জ হয়ে নিউ আলিপুর স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মে থামবে। আবার সেখান থেকেই ফিরে যাবে। 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন