• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘সুন্দরী’র বেশে প্রতারণা করে ধৃত

Man arrested for cheating who used to be in disguise of a girl in social media
—প্রতীকী চিত্র

Advertisement

নাম স্নিগ্ধা চট্টোপাধ্যায়। প্রোফাইলে এক সুন্দরীর ছবি। ফলে বন্ধু পেতে অসুবিধা হয়নি। নিজেকে বিমানবন্দরের কর্মরতা বলে পরিচয় দিত সে। তার শিকার ছিলেন মূলত বেকার যুবক-যুবতী। 

শেষ পর্যন্ত জানা গেল মহিলা নয়, বছর পঁয়ত্রিশের যুবক সে। নাম অভিজিৎ বেরা। দমদম থানার পুলিশ জানিয়েছে, চাকরি দেওয়ার নামে কয়েক জনের কাছ থেকে টাকা নিয়েছে সে। বুধবার রাতে টাকা দেওয়ার নাম করে প্রতারককে মারধর করে পুলিশের হাতে তুলে দেন কয়েক জন যুবক।

পুলিশ জানিয়েছে, অভিজিতের বাড়ি দক্ষিণ ২৪ পরগনার বাসন্তী থানার মঠগ্রামে। সুমন পটেল নামে দমদম সুকান্তপল্লির এক যুবক অভিজিতের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। অন্য কোনও থানায় তাঁর বিরুদ্ধে এমন প্রতারণার অভিযোগ দায়ের হয়েছে কি না, তদন্তকারীরা খোঁজ করে দেখছেন।

পুলিশ জানিয়েছে, পরিচয় গোপন রাখতে অভিজিৎ মূলত বিভিন্ন ইউপিআই ওয়ালেটে টাকা নিত। পুলিশ জেনেছে, বেকারদের থেকে মোটা টাকা দাবি করত সে। কিন্তু চাকরি হওয়ার আগে টাকা নেবে না বলে জানাত। শুধু কাগজ তৈরি করার কথা বলে ১০ হাজার টাকা করে নিত সে। তার পাঠানো নিয়োগপত্র নিয়ে চাকরিতে যোগ দিতে গেলে জানানো হয় সবটাই ভুয়ো।

এর পরেই প্রতারিত যুবকেরা পাল্টা ফাঁদ পাতেন। এলাকার কয়েক জন তরুণী চাকরির জন্য তাকে টাকা দিতে চায় বলে মেসেঞ্জারে জানান। সে আসতে রাজি হয়নি। পরে টাকার অঙ্ক শুনে তার ভাইকে পাঠাবে বলে। স্নিগ্ধার ভাই সেজে বুধবার রাতে দমদমে আসে অভিজিৎ নিজে। মারধরের পরেও নিজের পরিচয় জানায়নি। পরে অবশ্য পুলিশি জেরায় পরিচয় জানায় সে। পুলিশ এখনও পর্যন্ত ১২ জনের সন্ধান পেয়েছে, যাঁরা অভিজিৎকে টাকা দিয়েছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন