• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পুজোর প্রস্তুতি নিয়ে আজ বৈঠক

Durga Puja
প্রতীকী ছবি।

পুজোর সময়ে গঙ্গার ঘাটগুলিতে কেমন প্রস্তুতি থাকবে, কোন ঘাটে কতগুলি ক্রেন এবং ক’টি বার্জ থাকবে, সে ব্যাপারে আলোচনা করতে আজ বুধবার কলকাতা পুরসভায় বৈঠক হওয়ার কথা। ওই বৈঠকে পুরসভার একাধিক দফতর ছাড়াও পুলিশের প্রতিনিধি উপস্থিত থাকবেন।

পুর কর্তারা জানাচ্ছেন, প্রতি বছরই মহালয়ার আগে একটি রুটিন বৈঠক হয়। সেখানে মহালয়ার দিন ও পুজোর বিসর্জনের দিনগুলিতে শহরের গুরুত্বপূর্ণ ঘাটে কত জন পুরকর্মী থাকবেন, তাঁদের দায়িত্ব কী হবে— সে সম্পর্কে বিস্তারিত রূপরেখা তৈরি করা হয়। পুলিশের তরফে ইতিমধ্যেই পুরসভার ২৪টি ঘাটে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করার কথা বলা হয়েছে। ঘাট সংলগ্ন রাস্তা মেরামতি ও পরিষ্কার রাখার কথা বলা হয়েছে। এক পুর আধিকারিকের কথায়, ‘‘চলতি বছরে ১৯ থেকে ২৩ অক্টোবর দুর্গাপুজোর বিসর্জনের দিন ধার্য করা হয়েছে। ওই পাঁচ দিন কোথায়, কী রকম ব্যবস্থা করা হবে তা নিয়ে সব দফতরের সঙ্গেই আলোচনার প্রয়োজন।’’

পুরসভা সূত্রে খবর, আজকের বৈঠকে লক্ষ্মীপুজো ও কালীপুজোর বিসর্জনের ব্যবস্থা নিয়েও আলোচনা হওয়ার কথা। পুলিশের তরফে চলতি বছরে লক্ষ্মীপুজোর জন্য ২৫ ও ২৬ অক্টোবর এবং কালীপুজোর জন্য ৭, ৮ ও ৯ নভেম্বর নির্দিষ্ট করা হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন