• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ধর্মঘটে যাচ্ছে ওলা-উবর, আজ থেকে কলকাতায় উধাও হতে পারে ১৫,০০০ ক্যাব!

Cab
—প্রতীকী ছবি।

বড়দিনের উৎসব মাটি করে দিতে পারে অনলাইন ক্যাব চালকদের ধর্মঘট। আজ, মঙ্গলবার কলকাতা শহর থেকে উধাও হয়ে যেতে পারে ১২ থেকে ১৫ হাজার অনলাইন ক্যাব ওলা-উবর। সব মিলিয়ে বর্তমানে শহরে ২৫০০০ অনলাইন ক্যাব চলে।

আজ চালকদের আইডি বন্ধ করা নিয়ে ওয়েস্টবেঙ্গল অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ডের নেতৃত্বরা প্রায় ১৫০ চালককে নিয়ে অ্যাপ ক্যাবের দফতরে যান। তাঁদের দাবি, আইডি সাসপেনশন তুলে নিতে হবে। কিন্তু তাঁদের দাবি না শুনে উল্টে পুলিশ দিয়ে ঘাড় ধাক্কা দিয়ে বার করে দেওয়া হয় বলে অভিযোগ। এর পরেই তাঁরা ধর্মঘটের সিদ্ধান্ত নেন।

ক্যাব চালকদের আচরণ পছন্দ না হলে বা যাত্রীদের সঙ্গে কোনও খারাপ আচরণ করলে অনেক সময়ই চালকদের বিরুদ্ধে অভিযোগ করে দেন যাত্রীরা। এর ফলে অভিযোগের গুরুত্ব বিচার করে তাঁদের সাসপেন্ড করা হয়। এটাকেই আইডি সাসপেনশন বলে। আর এখানেই আপত্তি চালকদের। কারণ তাঁদের অভিযোগ, বহু ক্ষেত্রে যাত্রীরা অশোভন আচরণ করেন। চালকেরা তার প্রতিবাদ করলেই তাঁদের নামে অভিযোগ করে দেন যাত্রীরা। আর সত্যাসত্য বিচার না করেই আইডি বন্ধ করে দেয় সংস্থা।

আরও পড়ুন: খেলতে খেলতে জলের ট্যাঙ্কে! পর্ণশ্রীতে ডুবে মৃত্যু শিশুর

ওয়েস্টবেঙ্গল অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ডের জেনারেল সেক্রেটারি ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘হলুদ ট্যাক্সি যেখানে প্রতি কিলোমিটারে ১৫ টাকা ভাড়া নেয়, এসি ট্যাক্সি ১৮ টাকার মতো সেখানে অ্যাপ ক্যাব অপারেটররা মাত্র ১১-১২ টাকা করে ভাড়া পাচ্ছে। এতে গাড়ির ইএমআই দেওয়াও সম্ভব হচ্ছে না।’’ তিনি আরও জানান, মুনাফার বেশিরভাগটাই নিয়ে যাচ্ছে সংস্থা। বিষয়টা পরিবহন দফতরকে জানানো হয়েছে। সংস্থার এই সমস্ত অবিবেচক আচরণের প্রতিবাদেই ধর্মঘট। তবে এই ধর্মঘট সংগঠনের পক্ষ থেকে ডাকা হয়নি বলে তিনি জানিয়েছেন।

আরও পড়ুন: প্রথম স্বামীকেও কি খুন করেছিলেন অদিতি? তদন্তে উঠে আসছে আরও রহস্য

ছুটির মরসুম শুরু হয়ে গিয়েছে। প্রায় প্রতিদিনই এখন মানুষ সময় করে পরিবার, বন্ধুদের সঙ্গে ঘুরতে যাচ্ছেন। তার উপর আজ, মঙ্গলবার বড়দিন। এমন সময়ে অনলাইন অ্যাব ক্যাবের ধর্মঘটে সাধারণ মানুষের ব্যাপক ভোগান্তি হতে চলেছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন