• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আইপিএস অফিসারের শায়েরি চুরি করে গ্রেফতার আনাজ বিক্রেতা

Arrest
প্রতীকী ছবি।

Advertisement

কৃষ্ণপ্রেমে বাহ্যজ্ঞান হারাতেন চৈতন্যদেব। কিন্তু মুরলীধরের শায়েরির প্রেমে যে এমন কাণ্ড ঘটানো যায়, ভাবতে পারেননি লালবাজারের দুঁদে গোয়েন্দারাও!

কলকাতা পুলিশের গোয়েন্দাপ্রধান মুরলীধর শর্মা উর্দুতে শায়েরি লেখেন, তা নিজের ফেসবুক পেজে ‘পোস্ট’ও করেন। পুলিশের খবর, নভেম্বরে জানা গিয়েছিল, গোয়েন্দাপ্রধানের ‘পোস্ট’ নিজের নামে প্রচার করছেন বিজয় কুমার নামে আর এক আইপিএস অফিসার। তাঁর ছবিতে অবশ্য কলকাতা পুলিশের লোগো রয়েছে। ঘটনার তদন্তে নামে লালবাজারের সাইবার থানা। আইপি অ্যাড্রেস ঘেঁটে তদন্তকারীরা জানতে পারেন, বিজয় কুমার বলে কেউ নেই। ওই ছবিটি বিনোদ আলি নামে এক যুবকের। গত বৃহস্পতিবার রাজস্থানের জয়পুর থেকে পেশায় আনাজ বিক্রেতা বিনোদকে গ্রেফতারও করে সাইবার থানা। তবে সোমবার ব্যাঙ্কশাল আদালত থেকে জামিন পেয়েছেন তিনি।

সরকারি কৌঁসুলি অভিজিৎ চট্টোপাধ্যায় জানান, তদন্তকারীরা জানতে পেরেছেন, বিনোদ শায়েরির ভক্ত। ফেসবুকে গোয়েন্দাপ্রধানের শায়েরি পড়ে এমনই ‘প্রেম’ জন্মেছিল যে, আবেগের বশে ওই কাণ্ড ঘটিয়েছেন তিনি। সেগুলিকে অপরাধের জন্য ব্যবহারের উদ্দেশ্য ছিল না। সে কথা মাথায় রেখেই আদালত তাঁকে জামিন দিয়েছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন