• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভ্যাটে ফেলে দেওয়া টিউব ফেটে রাস্তায় রক্ত, আতঙ্ক

Vial
বিপত্তি: ভ্যাটে পড়ে রক্তের টিউব। রবিবার, বাকসাড়ায়। নিজস্ব চিত্র

ব্যবহৃত পিপিই রাস্তা, পার্কের মতো বিভিন্ন জায়গায় পড়ে থাকার অভিযোগ আসছিলই। এ বার রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে থাকা রক্ত ভর্তি টিউব দেখে চাঞ্চল্য ছড়াল। রবিবার বিকেলে হাওড়া পুরসভার ৪১ নম্বর ওয়ার্ডের বাকসাড়ার সাতঘরা এলাকায় ঘটনাটি ঘটেছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, কেউ বা কারা রক্ত ভর্তি টিউবগুলি একটি ভ্যাটে ফেলে যাওয়ার পরে গরু, কুকুর খাবার ভেবে সেগুলি টানাটানি করতে শুরু করে। তার জেরে কাচের টিউব ফেটে রক্ত রাস্তায় ছড়িয়ে পড়ে। এমনিতেই করোনা সংক্রমণের আতঙ্কে রয়েছেন বহু মানুষ। এই ভাবে রাস্তায় রক্ত ছড়িয়ে থাকার ঘটনাতেও এলাকার বাসিন্দারা আতঙ্কিত হয়ে ওঠেন।

বাকসাড়া রোডের ভ্যাটের আবর্জনা পুরসভা নিয়মিত পরিষ্কার করে না বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। তাঁদের দাবি, ভ্যাট নিয়মিত পরিষ্কার করার জন্য তাঁরা বার বার স্থানীয় পুর প্রতিনিধির কাছে আর্জি জানিয়েছেন, কিন্তু কোনও ফল হয়নি‌। রক্ত পরীক্ষার জন্য যে টিউবে তা সংগ্রহ করা হয়, তেমনই অজস্র টিউব এ দিন ওই ভ্যাটে পড়ে থাকতে দেখা যায় বলে স্থানীয় সূত্রের খবর। সেগুলির কোনওটি আগেই ফাটা ছিল, আবার গরু, কুকুর মুখ দিয়ে টানাটানি করায় নতুন করে কয়েকটি ফেটে যায়। এলাকার এক বাসিন্দা পলি ঘোষ বলেন, ‘‘একটি নীল রক্ত মাখা প্লাস্টিকের ভিতরে ওই টিউবগুলি ছিল। আমি বার বার স্থানীয় থানা, পুলিশ ফাঁড়িতে জানিয়েছি। কিন্তু দীর্ঘ ক্ষণ কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।’’ অন্য এক বাসিন্দা কাজল ঘোষ বলেন, ‘‘টিউব থেকে রাস্তায় রক্ত পড়ে থাকায় গাড়ির চাকায়, মানুষের পায়ে পায়ে আরও ছড়িয়ে যাচ্ছে। নানা রকম সংক্রমণের আশঙ্কা থাকতে পারে।’’

এ ব্যাপারে হাওড়া সিটি পুলিশের এক পদস্থ কর্তা বলেন, ‘‘বিষয়টি নিয়ে অভিযোগ এসেছিল। আমরা পুরসভাকে খবর দিয়েছি। পুরসভার সাফাইকর্মীরা তার পরে সাবধানে রক্তের টিউবগুলি সরিয়ে নিয়ে গিয়েছেন।’’ কী ভাবে রক্ত সংগ্রহের ওই টিউব ভ্যাটে এল, তা তদন্ত করে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রের খবর।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন