সম কাজে সম বেতন-কাঠামো সহ আরও কিছু দাবি নিয়ে পার্শ্বশিক্ষকদের বিক্ষোভ সমাবেশ ঘিরে শুক্রবার দিনভর সল্টলেকের গুরুত্বপূর্ণ রাস্তায় যান চলাচল বন্ধ রাখতে হল। অন্য রাস্তা দিয়ে গাড়ি চললেও গতি মন্থর হয়ে যানজট তৈরি হয়। যার প্রভাব পড়ে ভিআইপি রোডে। লেক টাউন ফুটব্রিজ থেকে উল্টোডাঙামুখী লেনেও যানজট ছড়িয়ে পড়ে। 

সকাল থেকে কয়েক হাজার পার্শ্বশিক্ষক বিক্ষোভ সমাবেশের জন্য বিকাশ ভবনের দিকে এগোলে তিন নম্বর ট্যাঙ্কের কাছে তাঁদের পথ আটকায় বিধাননগর পুলিশ। বিক্ষোভকারীরা সেখানেই বসে পড়েন। ফলে উল্টোডাঙা-হাডকোর দিক থেকে শুরু করে তিন নম্বর ট্যাঙ্কমুখী রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ কর্তাদের নেতৃত্বে বিশাল বাহিনী ঘটনাস্থলে যায়। 

পার্শ্বশিক্ষক ঐক্য মঞ্চের যুগ্ম আহ্বায়ক ভগীরথ ঘোষ জানান,  সম কাজে সম বেতনের নিরিখে বেতন কাঠামো, প্রশিক্ষণপ্রাপ্ত পার্শ্বশিক্ষকদের সহকারী শিক্ষকের মর্যাদা-সহ একাধিক দাবি পেশ করা হয় বিকাশ ভবনে। তবে আলোচনা ফলপ্রসূ হয়নি। তাঁর অভিযোগ, একাধিক বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়েছে। অনেককে পুলিশ ছাড়েওনি। দাবি না মানলে বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুমকি দিয়েছেন বিক্ষোভকারীরা।

এই বিক্ষোভের কারণে সমস্যায় পড়েন নিত্যযাত্রী থেকে স্থানীয় বাসিন্দারা। স্কুল ফেরত অভিভাবকদের একাংশের অভিযোগ, সল্টলেকের মূল প্রবেশ পথ অবরুদ্ধ থাকায় সমস্যা হয়েছে তীব্র। অন্য পথে গাড়ি চললেও দুর্ভোগ কমেনি। এ সবের জেরে অফিস ফেরত যাত্রীরাও সমস্যায় পড়েন।