• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জাল নোট পাচারে শহরে ধৃত আরও ১

arrest
প্রতীকী ছবি।

জাল নোট পাচারের অভিযোগে ফের শহর থেকে গ্রেফতার করা হয়েছে এক দুষ্কৃতীকে। সোমবার রাতে মৌলালির সিআইটি রোড এলাকা থেকে জাল নোট-সহ ওই পাচারকারীকে গ্রেফতার করে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স বা এসটিএফের গোয়েন্দারা। ধৃতের নাম তোফাজুল হক। বাড়ি মালদহের হরিশ্চন্দ্রপুরে। তার থেকে দু’লাখ টাকার জাল নোট বাজেয়াপ্ত করা হয়েছে। ধৃতকে মঙ্গলবার আদালতে তোলা হলে বিচারক তাকে পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন। 

গত ৯ মার্চ বৌবাজার থানা এলাকার চাঁদনি চকে জাল নোট-সহ মালদহের বৈষ্ণবনগরের দীপক মণ্ডল ওরফে ভোলা এবং জয় মণ্ডলকে গ্রেফতার করেন গোয়েন্দারা। পাচারচক্রের অন্যতম ওই দুই পান্ডার থেকে উদ্ধার হয়েছিল আট লাখ টাকার জাল নোট। তদন্তকারীদের দাবি, দীপককে জেরা করে ওই চক্রের আর এক সদস্য তোফাজুলের হদিস মেলে। তার পরেই তার উপরে নজর রাখতে শুরু করেন গোয়েন্দারা। সোমবার তোফাজুল জাল নোট নিয়ে শহরে আসবে খবর পেয়েই জাল পেতে তাকে গ্রেফতার করা হয়। ওই চক্রের আরও কয়েক জন সদস্য এখনও শহরে সক্রিয় বলে অনুমান পুলিশের।

তদন্তকারীদের একাংশের মতে, শহর থেকে পর পর বেশ কয়েক জন জাল নোট পাচারকারীকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের জেরা করে জানা যাচ্ছে, বর্তমানে এ রাজ্যে জাল নোট পাচারের অন্যতম ট্রানজিট রুট হয়ে উঠেছে কলকাতা। তবে ওই তদন্তকারীদের মতে, জাল নোট বাজেয়াপ্ত হলেও তার গুণগত মান ভাল না। ধৃতেরা জেরায় জানিয়েছে, গুণগত মান খারাপ হওয়ার জন্য ওই জাল নোট বাজারে চালাতে গিয়ে তাদের বেশ বেগ পেতে হচ্ছে।

দিল্লি দখলের লড়াইলোকসভা নির্বাচন ২০১৯ 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন