• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিয়ের টোপ দিয়ে লাখ লাখ টাকা প্রতারণা, একের পর এক মহিলাকে ঠকিয়ে পাকড়াও আইনজীবী

Police arrested HC advocate for cheating several woman luring them to marry
প্রতীকী চিত্র

Advertisement

বিয়ের টোপ দিয়ে একের পর এক মহিলার সঙ্গে শারীরিক সম্পর্ক তৈরি করে লাখ লাখ টাকা প্রতারণার ঘটনায় কলকাতা হাইকোর্টের এক আইনজীবীকে গ্রেফতার করল টালিগঞ্জ মহিলা থানা। টালিগঞ্জ এলাকার বাসিন্দা পেশায় ব্যবসায়ী মধ্যবয়সী এক মহিলা তাঁর অভিযোগে পুলিশকে জানিয়েছেন, তিনি বিবাহ বিচ্ছিন্না। তাঁর ১০ বছরের একটি ছেলে রয়েছে। একটি ওয়েবসাইটের মাধ্যমে তাঁর সঙ্গে আলাপ হয় পেশায় আইনজীবী লেকটাউনের বাসিন্দা অর্কপ্রতিম চৌধুরীর সঙ্গে। বছর পঞ্চাশের অর্কপ্রতিম ওই মহিলাকে জানিয়েছিলেন, তিনিও বিবাহ বিচ্ছিন্ন। ১৭ বছরের মেয়ে আছে তাঁর। পরিচয় থেকে ঘনিষ্ঠতা বাড়ে। অভিযোগ, সেই ঘনিষ্ঠতা থেকেই তাঁদের শারীরিক সম্পর্ক তৈরি হয়। অভিযুক্ত তাঁকে বিয়ে করবেন বলে কথা দিয়েছিলেন, বলে জানিয়েছিলেন ওই মহিলা।

অভিযোগ, সেই ঘনিষ্ঠতার সুযোগেই বিভিন্ন অছিলায় সওয়া ৬ লাখ টাকা নেন অর্ক। পরে মহিলার ছেলেকে রাইফেল শুটিং ক্লাবে ভর্তি করার নামে নেন আরও সা়ড়ে তিন লাখ টাকা। কোনও টাকাই তিনি বার বার চাওয়া সত্ত্বেও ফেরত না পেলে পুলিশে অভিযোগ জানান ওই মহিলা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, লেকটাউন থেকে অভিযুক্তকে গ্রেফতার করার পর তদন্তে জানা যায়, এর আগেও একাধিক বিবাহ বিচ্ছিন্না মহিলাকে ঠিক এ ভাবেই বিয়ের টোপ দিয়ে মোটা টাকা প্রতারণা করেছেন ওই আইনজীবী। হাওড়ার একটি মামলায় এর আগে গ্রেফতারও হয়েছিলেন।

একসঙ্গে আচমকা বদলি করা হল সারদা-নারদ-রোজভ্যালির তদন্তকারীদের আরও পড়ুন

তদন্তকারীরা জানতে পেরেছেন, প্রতারণার টাকায় এলাহি জীবন যাপন করতেন ওই ব্যক্তি। লেকটাউনে যে বিশাল ফ্ল্যাটে তিনি ভাড়া থাকতেন তারই ভাড়া মাসে ৬৫ হাজার টাকা!

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন