কালীঘাট সেতুর স্বাস্থ্য পরীক্ষার জন্য কাল, শনিবার রাত থেকে ২৪ ঘণ্টা ওই এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। পুলিশ সূত্রের খবর, শনিবার রাত ১০টা থেকে শুরু হবে যান নিয়ন্ত্রণ। তা তুলে নেওয়া হবে রবিবার রাত ১০টায়।

সম্প্রতি শহরের বিভিন্ন সেতুর স্বাস্থ্য পরীক্ষা শুরু হয়েছে। কালীঘাট সেতুর রক্ষণাবেক্ষণের দায়িত্বে আছে কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটি (কেএমডিএ)। পরিদর্শন করে ওই সেতুর ব্যাপারে বিস্তারিত রিপোর্ট দেবে তারা। সপ্তাহান্তে গাড়ির চাপ কম থাকবে বলে এই পরিদর্শনের কাজ করা হবে।

পুলিশ জানিয়েছে, শনি ও রবিবার রাতে জাজেস কোর্ট রোড দিয়ে কালীঘাট সেতুর দিকে আসা বাস, মিনিবাস ও পণ্যবাহী গাড়ি আলিপুর রোড ও জাজেস কোর্ট রোডের মোড় থেকে ঘুরিয়ে দেওয়া হবে। পশ্চিমমুখী বাস, মিনিবাস ও পণ্যবাহী গাড়ি যাবে হাজরা মোড় থেকে আশুতোষ মুখার্জি রোড হয়ে। অন্য দিকে, রবিবার জাজেস কোর্ট রোড দিয়ে কালীঘাট সেতুর দিকে আসা ছোট গাড়িকে রাখালদাস আঢ্য রোড দিয়ে পাঠানো হবে চেতলার দিকে। বেকার রোড দিয়ে দক্ষিণের দিকে যাওয়া গাড়ি ধরবে জাজেস কোর্ট রোড। ওই দিন সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত হাজরা মোড় থেকে পশ্চিমমুখী গাড়ি হরিশ মুখার্জি রোড ধরবে। দুপুর ১টা থেকে রাত ১০টা পর্যন্ত পশ্চিমমুখী গাড়িগুলিকে পরিস্থিতি বুঝে বিভিন্ন রাস্তা দিয়ে পাঠানোর সিদ্ধান্ত নেবে পুলিশ।