• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভুল ওষুধ, জরিমানার নির্দেশ

1
প্রতীকী চিত্র।

Advertisement

ভুল ওষুধ দেওয়ার অভিযোগে একবালপুরের এক বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে স্বাস্থ্য কমিশনের দ্বারস্থ হয়েও নিজের অবস্থান থেকে সরে এসেছিলেন রোগী। কিন্তু সেই অবস্থান বদলকে গুরুত্ব না দিয়েই মামলা চালিয়ে বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষকে পাঁচ লক্ষ টাকা জরিমানা করল কমিশন।

স্বাস্থ্য কমিশন সূত্রের খবর, বিমল নন্দী নামে ওই রোগীকে হাসপাতাল থেকে ছাড়ার সময়ে যে ওষুধ লিখে দেওয়া হয়, তাতে ভুল ছিল। পরে রোগী জানতে পারেন, একটি ওষুধ তাঁর জন্য ছিল না। এত দিন হাসপাতালের গাফিলতিতে ভুল ওষুধ খেয়েছেন। কিন্তু কমিশনে অভিযোগ জানিয়েও শুনানিতে অনুপস্থিত ছিলেন বিমল। কারণ জানতে যোগাযোগ করা হলে বিমল লিখিত ভাবে কমিশনকে জানান, ১০ হাজার টাকার বিনিময়ে অভিযোগ প্রত্যাহারের জন্য তাঁকে চাপ দেওয়া হয়েছে। যদিও সিএমআরআই কর্তৃপক্ষ অভিযোগ অস্বীকার করেছেন। তবে গাফিলতির কথা অ্যাসিস্ট্যান্ট মেডিক্যাল সুপার স্বীকার করেছেন।

অভিযোগকারী নিজের অবস্থান থেকে সরলেও মামলা চালিয়ে যায় স্বাস্থ্য কমিশন। গত বৃহস্পতিবার ওই হাসপাতালকে পাঁচ লক্ষ টাকা জরিমানা করা হয়। সেই টাকা অভিযোগকারীকে নয়, দু’টি স্বেচ্ছাসেবী সংস্থাকে দিতে বলা হয়েছে। কমিশনের নির্দেশের প্রতিলিপি খতিয়ে না দেখে মন্তব্য করতে চাননি সিএমআরআই কর্তৃপক্ষ।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন