শহরে দু’টি পথ দুর্ঘটনায় মৃত্যু হল দু’জনের। বৃহস্পতিবার সকালে বেলগাছিয়া মেট্রো স্টেশনের কাছে দুই বাসের রেষারেষির জেরে প্রাণ গেল এক পথচারীর। অন্য দিকে, বুধবার গভীর রাতে কসবার রাজডাঙা এলাকায় অটো উল্টে মৃত্যু হল তার চালকের।

এ দিন সকালে বেলগাছিয়া মেট্রো স্টেশনের সামনে দুর্ঘটনায় মারা গিয়েছেন বাদল দাস নামে এক ব্যক্তির। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন,  ৩০ সি/১ রুটের দু’টি বাস এ দিন সকালে রেষারেষি করতে করতে বেলগাছিয়া স্টেশনের দিকে এগোচ্ছিল। ওই প্রৌঢ় দু’টি বাসের মাঝে পড়ে যান। তাঁর উপর দিয়ে চলে যায় বাসের চাকা। ঘটনাস্থলেই মৃত্যু হয় বাদল দাসের। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিক্ষোভ দেখান যাত্রীরা। যদিও টালা থানার পুলিশ পৌঁছনোর আগে ঘটনাস্থল থেকে পালিয়ে যান চালক এবং কনডাক্টর।

অন্য দিকে, বুধবার রাতে দ্রুতগতিতে অটো চালাতে গিয়ে মৃত্যু হয় এক চালকের। তাঁর নাম সন্তোষ গুপ্ত। রাত সাড়ে ১২টা নাগাদ রাসবিহারী থেকে কসবার দিকে যাচ্ছিল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এত জোরে অটোটি যাচ্ছিল, নিয়ন্ত্রণ হারিয়ে পাল্টি খেয়ে যায়। গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন। রাজ্য জুড়েই ‘সেফ ড্রাইভ, সেভ লাইফ’ প্রকল্পের প্রচার চালাচ্ছে কলকাতা পুলিশ। অটো, বাস সহ গাড়ির চালকদের ‘কাউন্সেলিং’-এর ব্যবস্থাও করা হয়েছে। কিন্তু এর পরেও হুঁশ ফিরছে না চালকদের।

আরও পড়ুন: বেহালায় মদের আসরে যুবককে পাথর দিয়ে থেঁতলে খুন