• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পুর অফিসারকে শো-কজ়

KMC
ফাইল চিত্র।

তাঁর বিরুদ্ধে কেন আদালত অবমাননার মামলা দায়ের করার জন্য হাইকোর্টে সুপারিশ করা হবে না, কলকাতা পুরসভার বিল্ডিং বিভাগের স্পেশ্যাল অফিসারকে তার কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে। কলকাতার পুর আদালতের সিনিয়র ম্যাজিস্ট্রেট প্রদীপকুমার অধিকারী বৃহস্পতিবার ওই নির্দেশ দেন।

সূত্রের খবর, তারাতলায় একটি ঠান্ডা পানীয় সংস্থার কারখানায় বেআইনি ভাবে চারতলা অফিস ভবন তৈরি হওয়ায় পুর কর্তৃপক্ষ তিনটি এফআইআর দায়ের করেন। সেই মামলায় সিনিয়র ম্যাজিস্ট্রেট কলকাতা পুরসভার কমিশনারকে ওই নির্মাণ ভেঙে দেওয়ার নির্দেশ দেন ও কারখানা কর্তৃপক্ষকে ২৫ হাজার টাকা জরিমানা করেন। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতার নগর দায়রা আদালতের মুখ্য বিচারকের কাছে আপিল মামলা করেন পুর কর্তৃপক্ষ। আপিল মামলায় বলা হয়, জরিমানার অর্থ বাড়ানো হোক এবং যে সংস্থা ওই বাড়ি তৈরি করেছে, তাদেরই নির্মাণ ভাঙতে বলা হোক। মুখ্য বিচারক জরিমানার অঙ্ক বাড়িয়ে ৫০ হাজার করেন এবং বাড়ি ভাঙার কাজে ওই সংস্থার সঙ্গে পুর কর্তৃপক্ষকে সহযোগিতা করতে বলেন। সেই বাড়িকে বিপজ্জনক বলেও ঘোষণা করে আদালত।

তার পরেও সেই নির্মাণ না ভাঙায় পুর আদালত ওই সংস্থার কাছে তার কারণ জানতে চায়। সংস্থা জানায়, বাড়ি ভাঙতে পুর কর্তৃপক্ষ তারাতলায় যাননি। তারা আরও জানায়, বিল্ডিং বিভাগের স্পেশ্যাল অফিসার ওই বাড়ির নির্মাণকে বৈধতা দিয়েছেন। পুর আদালত সূত্রের খবর, ওই বাড়িকে বৈধতা দিলেও কিছু দিন আগে স্পেশ্যাল অফিসার পাঁচতলা একটি বাড়িকে অবৈধ ঘোষণা করেছেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন