• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হোমে ‘ধর্ষণ’ দৃষ্টিহীনকে

1
প্রতীকী চিত্র

কলকাতার হরিদেবপুরের একটি হোমে থেকে পড়াশোনা করতেন বছর একুশের এক দৃষ্টিহীন তরুণী। অভিযোগ, ওই হোমেরই এক কর্মী জিনিস দেওয়ার অছিলায় ডেকে ধর্ষণ করে তাঁকে। কিন্তু দৃষ্টিহীন হওয়ায় তরুণী বুঝতে পারেননি কর্মীদের মধ্যে কে তাঁকে ধর্ষণ করেছে। এর পরে লকডাউনের আগে পুরুলিয়ার বাড়িতে ফিরে গিয়ে পুলিশের কাছে এমনই অভিযোগ দায়ের করেছেন ওই তরুণী।

পুরুলিয়ার স্থানীয় থানা ‘জ়িরো এফআইআর’ রুজু করে গত ১৫ এপ্রিল রেজিস্টার্ড পোস্টে সেটি হরিদেবপুর থানায় পাঠায়। হরিদেবপুর থানা ৭ মে সেই অভিযোগপত্র হাতে পেয়েই অজ্ঞাতপরিচয় অভিযুক্তের বিরুদ্ধে ধর্ষণের মামলা রুজু করে। শুরু হয় তদন্ত। তদন্তকারীদের একটি দল পৌঁছে যায় পুরুলিয়ায়। শুক্রবার সেখানে তরুণীর গোপন জবানবন্দি নেওয়া হয়েছে।

পুলিশ জানিয়েছে, ওই তরুণী হরিদেবপুরের নৃসিংহ দত্ত রোডের একটি হোমে থাকতেন। ঘটনাটি ঘটে লকডাউনের আগে। অভিযোগ, ধর্ষণের পরে অভিযুক্ত কাউকে কিছু না জানাতে হুমকি দিয়েছিল। সেই কারণেই ভয়ে তখন কাউকে কিছু বলেননি নিগৃহীতা। এর পরেই বাড়ি চলে যান তিনি। এর মধ্যে শুরু হয়ে যায় লকডাউন। পুরুলিয়ায় পৌঁছনোর পরে অসুস্থ হয়ে পড়ায় তরুণী ঘটনার কথা তাঁর মাকে জানান। তার পরেই মেয়েকে থানায় নিয়ে গিয়ে অভিযোগ দায়ের করান মা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন