স্কুল ছুটির পর বন্ধুর সঙ্গে বাড়ি ফিরছিল বছর তেরোর মেয়েটি। তখনই নিয়ন্ত্রণ হারিয়ে হুড়মুড়িয়ে সামনে এসে পড়ে একটা লরি।

কিছু বোঝার আগেই লরিটা ধাক্কা মারে ওই কিশোরীকে। ঘটনায় গুরুতর আহত হয় সে। পরে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। শনিবার সকাল দশটা নাগাদ দুর্ঘটনাটি ঘটে গার্ডেনরিচ এলাকায় সিজিআর রোডে।

নিহত ওই ছাত্রীর নাম আসমিনা পরভিন। স্থানীয় আর্য পরিষদ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী সে। তার বাড়িও ওই এলাকাতে। দুর্ঘটনার পরই পথ অবরোধ করেন উত্তেজিত জনতা। লরি চালকের গ্রেফতার এবং ক্ষতিপূরণের দাবি তোলেন তাঁরা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এ দিন সকাল দশটা নাগাদ স্কুল ছুটির পর বাড়ি ফিরছিল আসমিনা। সঙ্গে ছিল নেহা পরভিন নামে তার এক বন্ধু। রাস্তা পার হওয়ার সময় ইউ র্টান করে আসা একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারে আসমিনাকে। ভাগ্যক্রমে রক্ষা পেয়ে যায় নেহা। ধাক্কা মারার পরই লরি ছে়ড়ে পালিয়ে যায় চালক।

আরও পড়ুন: ফুটপাথের শীতে বয়ে চলে আরও একটা কলকাতা

গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করে আসমিনাকে। এর পরই এলাকায় বিক্ষোভ দেখান স্থানীয়রা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার নামে পুলিশ লাঠি চার্জ করে বলে অভিযোগ স্থানীয়দের। তবে, পুলিশের তরফে এ বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি। 

আরও পড়ুন: রাতের উড়ালপুলে মোটরবাইক-বিধি এ বার বিধাননগরে