• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ট্যাক্সির ভাড়া বৃদ্ধির দাবিতে বৈঠক

Taxi
প্রতীকী ছবি।

লিটার প্রতি ৯ টাকার বেশি ডিজ়েলের মূল্যবৃদ্ধির জেরে ভাড়া বাড়ানোর দাবিতে রাজ্য সরকারকে আগেই চিঠি দিয়েছিল একাধিক ট্যাক্সি সংগঠন। তার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার তিনটি ট্যাক্সি সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসলেন জন পরিবহণ দফতরের (পিভিডি) অধিকর্তা অমিতাভ সেনগুপ্ত।

বৈঠকে ট্যাক্সি সংগঠনগুলির দাবি বিবেচনার জন্য সরকারের পক্ষ থেকে আগামী ১৫ জুলাই পর্যন্ত সময় চাওয়া হয়েছে বলে খবর। ট্যাক্সিতে উঠলে ৩০ টাকার বদলে ৫০ টাকা এবং প্রতি কিলোমিটারে ভাড়া ১৫ টাকা থেকে বাড়িয়ে ২৫ টাকা করার দাবি করেছে ট্যাক্সি সংগঠনগুলি।

এ দিন বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিমল গুহ বলেন, ‘‘দু’বছর আগে শেষ বার ভাড়া বেড়েছিল। ডিজ়েলের বর্ধিত দামের কারণে পরিষেবা দেওয়া কঠিন হয়ে পড়ছে। ভাড়া না বাড়ালে ১৫ জুলাইয়ের পরে আমরা পরিষেবা বন্ধ করার ডাক দেব।’’

ক্যালকাটা ট্যাক্সি অ্যাসোসিয়েশনও একই দাবি জানিয়েছে। এ দিনের বৈঠকে উপস্থিত প্রগ্রেসিভ ট্যাক্সি মেন্‌স ইউনিয়নের সাধারণ সম্পাদক শম্ভুনাথ দে অবশ্য পরিষেবা বন্ধ করার কথা বলেননি। তবে ডিজ়েলের মূল্যবৃদ্ধির জেরে ভাড়া বাড়ানোর দাবি সমর্থন করেছেন। ভাড়া বৃদ্ধির দাবি খতিয়ে দেখার জন্য বিশেষজ্ঞ কমিটি গঠনের দাবিও উঠেছে এ দিন। করোনা আবহে ট্যাক্সিচালকদের জন্য স্বাস্থ্য বিমার দাবি জানিয়েছে সব ক’টি সংগঠন। তবে বর্ধিত ভাড়ার দাবি নিয়ে পরিবহণ দফতরের আধিকারিকেরা কেউ মুখ খুলতে চাননি। এই বিষয় নিয়ে আগামী মাসে ফের বৈঠক ডাকা হয়েছে। তখন যাত্রী কত থাকবেন, তা দেখেই ভাড়া নিয়ে সরকার পরবর্তী পদক্ষেপ করতে চায় বলে খবর।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন