• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নিউ টাউনেও বাড়ছে করোনার প্রকোপ

Corona
প্রতীকী ছবি

নিউ টাউনেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।  হিডকো, নিউ টাউন কলকাতা ডেভেলপমেন্ট অথরিটি (এনকেডিএ) ও প্রবীণ নাগরিকদের একটি আবাসনের  কয়েক জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঁদের প্রত্যক্ষ সংস্পর্শে আসা ব্যক্তিদের হোম কোয়রান্টিনে রাখা হয়েছে।

হিডকো সূত্রের খবর, তাদের এক জন কর্মী, এনকেডিএ-র দু’জন কর্মী সংক্রমিত হয়েছেন। সেই সঙ্গে প্রবীণ নাগরিকদের আবাসনের কয়েক জনেরও আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। সব ক’টি জায়গা জীবাণুমুক্ত করা হয়েছে বলে হিডকো জানিয়েছে। 

নিউ টাউনে একটি প্রকল্প এলাকাকে ইতিমধ্যেই কন্টেনমেন্ট জ়োন ঘোষণা করা হয়েছে। এ ছাড়াও নির্মীয়মাণ বড় প্রকল্প এলাকায় শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা শুরু হয়েছে। বুধবার এমনই একটি এলাকায় ৮০ জনের পরীক্ষা হয়েছে। সূত্রের খবর, এঁদের মধ্যে পাঁচ জনের করোনা পরীক্ষা করা হবে। তাঁদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।  

এনকেডিএ সূত্রের খবর, মানুষকে সতর্ক করতে সচেতনতার প্রচারে জোর দেওয়া হচ্ছে। মাস্ক পরা, দূরত্ব-বিধি মেনে চলার বিষয়েও নজর রাখা হচ্ছে। সেখানে বর্তমানে ৮০ জন করোনায় আক্রান্ত। সুস্থ হয়েছেন ৮৬ জন।

অন্য দিকে, বিধাননগরে করোনার প্রকোপ অব্যাহত। পুরসভা সূত্রের খবর, সর্বশেষ খবর অনুযায়ী সেখানে আক্রান্ত ১২৫০ জন। তার মধ্যে ৫২৫ জন সুস্থ হয়েছেন। দৈনিক আক্রান্তের সংখ্যা কখনও ৮০ পার করছে আবার কোনও দিন এক ধাক্কায় কমেও যাচ্ছে।

পুরসভা ও পুলিশ সচেতনতার প্রচার ও নজরদারি বাড়িয়েছে বলে দাবি করেছে। এগিয়ে আসছে ক্লাব ও নাগরিক সংগঠনগুলিও। এখনও পর্যন্ত ন’টি ক্লাব এবং বাগুইআটির নাগরিকদের একটি সমিতি প্রচার, জীবাণুমুক্ত করার কাজ শুরু করেছে। মানুষের পাশে থাকার বার্তা দিতে বিধাননগর পুরসভার ২৬ নম্বর ওয়ার্ডে করোনা থেকে সুস্থ হওয়া বাসিন্দাদের সম্মান জানানো হয়। স্থানীয় ওয়ার্ড কমিটির সচিব মাইকেল মণ্ডল জানান, আক্রান্ত হলে আতঙ্কে মানুষ দূরে সরে যাচ্ছেন। এই মনোভাব বদলাতে হবে। বাসিন্দাদের কাছে আবেদন, সবার পাশে থাকুন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন