স্কুলে ভর্তি করিয়ে দেওয়ার নামে প্রতারণার অভিযোগে দুই যুবককে মঙ্গলবার গ্রেফতার করেছে সিঁথি থানার পুলিশ। ধৃতদের নাম সম্রাট ভৌমিক এবং অনিমেষ মিত্র।

পুলিশ জানায়, সিঁথির মণ্ডলপাড়া লেনের বাসিন্দা অর্চনা সাউ মঙ্গলবার অভিযোগ জানান, তাঁর দুই মেয়েকে কাশীপুরের একটি স্কুলে ভর্তি করিয়ে দেওয়ার কথা বলে ওই দুই যুবক তাঁর কাছে অক্টোবর মাসে এক লক্ষ ২০ হাজার টাকা চেয়েছিল। গত ১৬ অক্টোবর তারা ওই মহিলার থেকে অগ্রিম ৩০ হাজার টাকা নিয়েও আসে। দু’জনেই সেই সময়ে দাবি করেছিল, এক সাংসদ ও কলকাতা পুরসভার এক বিধায়ক তাঁদের পরিচিত। তাঁরাই প্রভাব খাটিয়ে অর্চনার দুই মেয়েকে ভর্তির ব্যবস্থা করে দেবেন। কিন্তু টাকা দেওয়ার পরেও স্কুলে ভর্তির ব্যাপারে কোনও অগ্রগতি না হওয়ায় ওই মহিলা খোঁজখবর করতে শুরু করেন। অর্চনা অভিযোগ, তিনি জানতে পারেন তাঁর মতো আরও অনেককেই প্রতারণা করেছে ওই দুই যুবক। পুলিশ জানায়, পরে দমদম থেকে সম্রাট এবং সিঁথি থেকে অনিমেষকে গ্রেফতার করা হয়।

ধৃতদের বুধবার শিয়ালদহ আদালতের বিচারক শুভদীপ রায়ের আদালতে তোলা হয়। সরকারি কৌঁসুলি অরূপ চক্রবর্তী আদালতে জানান, অভিযুক্তেরা একটি প্রতারণা চক্রের সঙ্গে জড়িত। তাঁদের দলে আর কারা রয়েছে, তা জানতে অভিযুক্তদের পুলিশি হেফাজতে নিয়ে জেরা করা প্রয়োজন। বিচারক দু’জনকেই ১১ নভেম্বর পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন।