হাওড়ার লঞ্চঘাট থেকে এক ঘণ্টার ব্যবধানে উদ্ধার হল এক বৃদ্ধ (৬৫) এবং এক প্রৌঢ়ার (৫০) দেহ। দু’টি দেহই গঙ্গায় ভাসছিল। মঙ্গলবার বিকেলে এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়। তবে রাত পর্যন্ত দু’জনের কারও পরিচয় জানা যায়নি। প্রাথমিক তদন্তের পরে পুলিশের ধারণা, ওই বৃদ্ধ সম্ভবত গঙ্গায় ঝাঁপ দিয়েছিলেন আর প্রৌঢ়া কোনও ভাবে জলে পড়ে যান।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রথম ঘটনাটি ঘটে বিকেল পৌনে তিনটে নাগাদ। এক ব্যক্তিকে হাওড়া সেতুর কাছে গঙ্গার ঘাট থেকে জলে ঝাঁপ দিতে দেখেন স্নান করতে আসা লোকজন। কিছু ক্ষণ পরে বাগবাজার থেকে আসা লঞ্চযাত্রীরা এক বৃদ্ধকে জলে ভাসতে দেখে ঘাটে থাকা উদ্ধারকারী দল ‘জলসাথী’-কে খবর দেন। এর পরে তাঁরাই এক নম্বর জেটির কাছ থেকে বৃদ্ধকে উদ্ধার করে পুলিশকে ডাকেন। পুলিশ এসে ওই ব্যক্তিকে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। পুলিশের ধারণা, যাঁকে ঝাঁপ দিতে দেখা গিয়েছিল, পরে সম্ভবত তাঁরই দেহ পাওয়া যায়।

পরের ঘটনাটি ঘটে বিকেল সাড়ে তিনটে নাগাদ। দু’নম্বর লঞ্চঘাটের কাছে লঞ্চ থেকে কোনও ভাবে গঙ্গায় পড়ে যান বছর পঞ্চাশের এক মহিলা। কিছু ক্ষণের মধ্যেই তাঁকে উদ্ধার করা হয়। কিন্তু হাওড়া জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকেও মৃত বলে ঘোষণা করেন। 

পুলিশ জানায়, দু’টি ঘটনারই তদন্ত হচ্ছে। দেহ দু’টি ময়না-তদন্তে পাঠানো হয়েছে।