• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

যান্ত্রিক বিভ্রাটে ফিরে এল দুই বিমান

flight
প্রতীকী চিত্র।

কলকাতা থেকে উড়ে গিয়েও যাত্রীদের নিয়ে ফিরে এসে জরুরি অবতরণ করল দু’টি বিমান। একটি বুধবার রাতে। অন্যটি বৃহস্পতিবার সকালে।

কলকাতা বিমানবন্দর সূত্রের খবর, এর মধ্যে একটি বিমান আকাশে ওড়ার পরে সেটির বাঁ দিকের ইঞ্জিন বন্ধ হয়ে যায়। অন্যটির ল্যান্ডিং গিয়ারে সমস্যা দেখা দেয়। দু’টি বিমানেরই আটকে পড়া যাত্রীদের অন্য বিমানে গন্তব্যে পৌঁছে দেওয়া হয়েছে।

বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, বুধবার রাত ৯টা ৪২ মিনিটে কলকাতা থেকে ১৮২ জন যাত্রী নিয়ে পুণে রওনা হয়েছিল একটি বেসরকারি বিমান সংস্থার এয়ারবাস ৩২০ নিও বিমান। কিন্তু আকাশে ওড়ার সাত মিনিট পরে পাইলট জানান, বাঁ দিকের ইঞ্জিন কাজ করছে না। খবর পেয়ে বিমানবন্দরে জরুরি অবস্থা জারি করা হয়। অগ্রাধিকার দিয়ে ৯টা ৫৮ মিনিটে কলকাতায় নামিয়ে  না হয় বিমানটিকে। রাত সাড়ে ১১টার পরে আটকে পড়া যাত্রীদের অন্য বিমানে পুণে পাঠানো হয়।

অন্য ঘটনায় বৃহস্পতিবার সকাল ৬টা ১১ মিনিটে বাগডোগরা রওনা হয় আর এক বেসরকারি বিমান সংস্থার কিউ ৪০০ বিমান। তাতে ৭৭ জন যাত্রী ও চার জন কর্মী ছিলেন। ১৭ মিনিট উড়ে যাওয়ার পরে কলকাতায় ফিরতে চান পাইলট। জানান, বিমানের ল্যান্ডিং গিয়ারে সমস্যা দেখা দিয়েছে। তিনি ফিরে আসতে চান। জরুরি অবস্থা ঘোষণা করে তাঁকেও অগ্রাধিকার দিয়ে নামিয়ে আনা হয় ৬টা ৩৬ মিনিটে। পরে অন্য বিমানে যাত্রীদের বাগডোগরায় পাঠানো হয়। সারানোর পরে বিকল বিমানটি বিকেেল ঝারসুগুডার উদ্দেশে রওনা দিলেও ফের তাতে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। তাই আবার ফিরে আসে সেটি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন