• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনায় দুই বাজার বন্ধ বিধাননগরে

corona
প্রতীকী ছবি

করোনা-আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে বিধাননগর পুর এলাকায়। পুরসভা সূত্রের খবর, সোমবার থেকে তিন দিনের জন্য সল্টলেকের সিকে এবং ইসি মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। ইসি মার্কেটের দুই কর্মী এবং সিকে মার্কেটে যাতায়াতকারী এক জন করোনায় আক্রান্ত হয়েছেন। দু’টি বাজার তিন দিন বন্ধ রেখে জীবাণুমুক্ত করা হবে বলে জানিয়েছে পুরসভা।

পুরসভা সূত্রে জানা গিয়েছে, আগে নির্দিষ্ট কয়েকটি এলাকা থেকে সংক্রমণের খবর আসছিল। এখন তা আসছে বিভিন্ন জায়গা থেকে। পুর প্রতিনিধিদের একাংশ মনে করছেন, বাজার, দোকান, সরকারি-বেসরকারি অফিস, শপিং মল খুলে যাওয়ায় বেড়েছে বাণিজ্যিক কর্মকাণ্ড। ফলে করোনার কবল থেকে বাদ যাচ্ছেন না ব্যবসায়ী, দোকান-কর্মচারী থেকে শুরু করে অফিসের কর্মীরা। সূত্রের খবর, এখনও পর্যন্ত বিধাননগরে মোট আক্রান্তের সংখ্যা কম-বেশি ৪২০।

৪০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তুলসী সিংহরায় জানিয়েছেন, সম্প্রতি করোনা পরীক্ষা করার জন্য শিবির করা হয়েছিল। সেখানেই ইসি মার্কেটের দুই কর্মীর করোনা ধরা পড়ে। সোমবার ওই বাজার এমনিই বন্ধ থাকে। 

সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে সেটি আরও দু’দিন বন্ধ রাখা হচ্ছে। অন্য দিকে সিকে মার্কেট সূত্রের খবর, স্থানীয় এক ব্যক্তি নিয়মিত ওই বাজারে যাতায়াত করতেন। সম্প্রতি তাঁর রিপোর্ট পজ়িটিভ আসে। এর পরেই ব্যবসায়ীদের সুরক্ষার কথা ভেবে বুধবার পর্যন্ত বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন মেয়র কৃষ্ণা চক্রবর্তী।

মেয়র আরও জানান, সংক্রমণ ঠেকাতে সাধ্যমতো চেষ্টা চালাচ্ছে পুরসভা। নিয়মিত বিভিন্ন এলাকা জীবাণুমুক্ত করা থেকে সাফাইয়ের কাজ এবং সচেতনতার প্রচার চালানো হচ্ছে। পাশাপাশি করোনা-আক্রান্ত যাঁরা বাড়িতে থেকে চিকিৎসা করাচ্ছেন, তাঁদের সঙ্গেও নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে।

মেয়র পারিষদ (স্বাস্থ্য) প্রণয় রায় জানান, দৈনিক গড়ে ৭-৮ জন করোনায় আক্রান্ত হচ্ছেন। যাঁরা কর্মসূত্রে দোকান, কারখানা, অফিসে যাতায়াত করছেন, আক্রান্ত হচ্ছেন তাঁরাও।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন