• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রেললাইনের ধারে দুই তরুণের দেহ, পরিবারের অভিযোগ খুন

murder
লাইনের ধার থেকে দেহ তুলে নিয়ে যাচ্ছে পুলিশ। —নিজস্ব চিত্র।

নববর্ষের সকালে রেললাইনের ধারে ঝোপের মধ্যে পাওয়া গেল দুই তরুণের রক্তাক্ত দেহ। ঘটনাটি ঘটেছে, বিধাননগর এবং দমদম স্টেশনের মাঝে দক্ষিণদাঁড়ি ২৪ নম্বর রেল গেট এলাকায়। দুই তরুণই ওই এলাকারই বাসিন্দা। পরিবারের অভিযোগ, খুন করা হয়েছে ওই দুই যুবককে। ঘটনার তদন্ত শুরু করেছে দমদম জিআরপি থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, বুধবার সকালে ২৪ নম্বর রেলগেট লাগোয়া বস্তির বাসিন্দারা প্রথম রেললাইনের পাশে ওই দুই তরুণের দেহ ঝোপের মধ্যে পড়ে থাকতে দেখেন। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় পুলিশকে। স্থানীয় বাসিন্দারাই ওই দুই তরুণকে স্বপন কর্মকার এবং শাহজাহান পাসওয়ান হিসাবে শনাক্ত করেন। দুই তরুণই ওই বস্তিরই বাসিন্দা। দু’জনেরই বয়স ২০ বছরের কাছাকাছি।

স্বপনের বাবা বাবু কর্মকার এ দিন বলেন, ‘‘বর্ষবরণের রাতে পাড়ার অন্য যুবকদের সঙ্গে রেললাইন লাগোয়া একটি বাড়িতে পিকনিক করেছিল ছেলে। রাত পর্যন্ত বাড়ি না ফেরায় সকালে খোঁজ করতে গিয়েই হদিশ মেলে লাইনের পাশে।’’ বাবু আরও বলেন, ‘‘শাহজাহান পাসওয়ান আমার ছেলেরই বন্ধু। ওরা দু’জনেই পিকনিকে গিয়েছিল।” বাবু এবং শাহজাহানের পরিবারের অভিযোগ, দু’জনকেই খুন করা হয়েছে। স্থানীয় এক বাসিন্দা বলেন, ‘‘দু’জনের পায়ে মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। কিন্তু ট্রেনে ধাক্কা খাওয়ার মতো আঘাতের চিহ্ন নয়।”

মায়ের স্পর্শ ছাড়াই বছর শুরু ছোট্ট জ্যোতিষ্কার আরও পড়ুন

রেল পুলিশের এক আধিকারিক বলেন, ‘‘আমরা তদন্ত শুরু করেছি। দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। তবে প্রাথমিক ভাবে দেহে কয়েকটি আঘাতের চিহ্ন পাওয়া গিয়েছে। মাথাতেও আঘাতের চিহ্ন রয়েছে।” ওই আধিকারিক বলেন, ‘‘ট্রেনের ধাক্কাতেও এ রকম মৃত্যু হতে পারে। আমরা রেলের লগবুক পরীক্ষা করে দেখছি। কোনও ট্রেনের চালক কোনও তথ্য জানিয়েছেন কি না জানার জন্য।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন