• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বন্ধ থাকতে পারে উল্টোডাঙা উড়ালপুল

Ultadanga Flyover
—ফাইল ছবি

উল্টোডাঙা উড়ালপুলের যে অংশে ফাটল ধরা পড়েছিল, সেই অংশের দু’টি স্তম্ভের উপরে রাখা গার্ডার শক্তপোক্ত করার কাজ শুরু হবে। এই কাজের জন্য দরপত্র ডাকতে আরও মাসখানেক সময় লাগবে বলে কেএমডিএ কর্তৃপক্ষ জানিয়েছেন। ওই কাজ করার পরে ওই অংশের স্বাস্থ্য পরীক্ষার জন্য উড়ালপুলটি বন্ধ রাখা হতে পারে বলে জানিয়েছেন কেএমডিএ কর্তৃপক্ষ।

গত সপ্তাহে শহরের আটটি উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট নিয়ে পর্যালোচনা করা হয়। সেখানেই সিদ্ধান্ত হয়, উল্টোডাঙা, বাঘা যতীন, চিংড়িঘাটা এবং কালীঘাট উড়ালপুলের মেরামতিকে প্রাধান্য দেওয়া হবে। 

তার পরেই সিদ্ধান্ত নেওয়া হয়, উল্টোডাঙা উড়ালপুলের মেরামতি আগে করা হবে। তার পরে পর্যায়ক্রমে বাঘা যতীন এবং অন্যান্য উড়ালপুল মেরামতির কাজ হবে।

কেএমডিএ-র আধিকারিকেরা জানিয়েছেন, উল্টোডাঙা উড়ালপুলের বাঁকের মুখে যেখানে স্তম্ভ রয়েছে, সেখানেই গত বছরের জুলাই মাসে ফাটল ধরা পড়েছিল। এর পরে সেতু বিশেষজ্ঞেরা পরীক্ষা করে জানান, স্তম্ভের উপরে রাখা গার্ডার শক্তপোক্ত করতে পারলে সমস্যার সমাধান হতে পারে। কেএমডিএ-র আধিকারিকেরা জানান, আপাতত গার্ডার বা স্তম্ভ না ভেঙে আধুনিক প্রযুক্তির সাহায্যে উড়ালপুলের ফাটলের অংশের গার্ডার মজবুত করা হবে। এ ছাড়া প্রয়োজনে অন্য গার্ডারগুলিকেও ধীরে ধীরে মজবুত করা হবে।

এ দিকে, বাঘা যতীন উড়ালপুলের কাজ কী ভাবে হবে, তা নিয়েও আলোচনা চলছে। যে হেতু রেললাইনের উপরে ওই উড়ালপুলটি রয়েছে, সেই কারণে মেরামতির ব্যাপারে রেলের সঙ্গেও আলাদা করে আলোচনা করা হবে বলে কেএমডিএ কর্তৃপক্ষ জানান।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন