• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আগুন না জ্বালার শর্তে ব্যবসার অনুমতি

Market
পাটুলির ভাসমান বাজার।—ফাইল চিত্র।

Advertisement

পাটুলির ভাসমান বাজারে প্রস্তাবিত ভাসমান রেস্তরাঁয় কোনও ভাবেই আগুন জ্বালিয়ে রান্না করা যাবে না। বাইরে থেকে খাবার এনে সেখানে বিক্রি করতে হবে বলে কেএমডিএ কর্তৃপক্ষ জানিয়েছেন। যে সব বিক্রেতা ওই ভাসমান রেস্তরাঁয় ব্যবসা করতে চান, তাঁদেরকে ওই বিষয়ে জানিয়ে দেওয়া হবে। কয়েক দিনের মধ্যেই এ নিয়ে শর্তসাপেক্ষে দরপত্র আহ্বান করা হবে। আগামী বছরের মার্চ মাসের মধ্যে প্রকল্প বাস্তবায়িত করতে সচেষ্ট কর্তৃপক্ষ। আধিকারিকেরা জানান,আগুন থেকে দুর্ঘটনা এড়াতেই ভাসমান রেস্তরাঁয় রান্না করতে দেওয়া হবে না।

এর আগে পাটুলির ওই জলাশয়ে লাগাতার পড়ে থাকায় কাঠে পচন ধরে নৌকা নষ্ট হয়েছিল। জলের মান নিয়েও বিতর্ক হয়েছিল। কর্তৃপক্ষ জানিয়েছেন, খাবার কিংবা রেস্তরাঁর আবর্জনা জলাশয়ের ফেলা যাবে না। সে সব আলাদা পাত্রে রাখতে হবে। সেখান থেকে নিয়মিত ওই আবর্জনা ও বর্জ্য পদার্থ সরিয়ে ফেলতে হবে।

প্রশ্ন ওঠে ওই জলাশয়ে যেখানে নৌকা নিয়ে সমস্যা হয়েছিল, সেখানে ফের ভাসমান রেস্তরাঁ তৈরি হচ্ছে কেন?

কর্তৃপক্ষ জানান, কেএমডিএ-র মূল উদ্দেশ্য ছিল, ওই জলাশয়টির সৌন্দর্যায়নের পাশাপাশি সেখানে একটি ছোট ব্যবসাকেন্দ্র তৈরি করা। কিন্তু কতগুলি সমস্যার জন্য তা করা হয়নি। সেই বিষয়গুলি দেখভাল করা ছাড়াও এলাকাটিকে আকর্ষণীয় করতেই রেস্তরাঁ তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন