মাঝেরহাট সেতুর পুনর্নির্মাণের কাজে বাদ সাধল কলকাতা পুরসভার ভূগর্ভস্থ পানীয় জলের লাইন। নতুন করে মাঝেরহাট সেতু তৈরির জন্য যেখানে স্তম্ভ তৈরি হওয়ার কথা, তার সামনেই রয়েছে গার্ডেনরিচ থেকে আসা জলের পাইপলাইন। সেই লাইন ওই জায়গা থেকে না সরালে কাজ করা সম্ভব নয়। ওই ভূগর্ভস্থ লাইন সরানোর জন্য পুরসভার কাছে আবেদন জানিয়েছে রাজ্য পূর্ত দফতর। আবেদন মেনে আগামী সপ্তাহে ওই লাইন সরানো হবে বলে পুর কর্তৃপক্ষ জানিয়েছেন। তবে সে ক্ষেত্রে কিছু সময়ের জন্য পানীয় জল সরবরাহ বন্ধ রাখতে হবে।

পুরসভার জল সরবরাহ দফতরের ডিজি মৈনাক মুখোপাধ্যায় বলেন, ‘‘মাঝেরহাট সেতুর কাজের জন্য জলের পাইপলাইন সরাতে হবে। না হলে কোনও ভাবে লাইনে ফাটল ধরলে জল সরবরাহ বিপর্যস্ত হবে। এই কাজ করতে গেলে জল সরবরাহ বন্ধ রাখতে হবে।’’

পূর্ত দফতর সূত্রে খবর, মাঝেরহাট সেতু ভেঙে পড়ার পরেই রাজ্য সরকার সিদ্ধান্ত নেয়, এক বছরের মধ্যে ওই সেতু গড়তে হবে। নতুন সেতুর যে নকশা করা হয়েছে, তাতে সেতুর একটি স্তম্ভ পুরসভার জলের লাইনের সামনে পড়ছে। কলকাতা পুরসভা ও পূর্ত দফতর যৌথ পরিদর্শন করে সিদ্ধান্ত নেয়, প্রায় ৯০০ মিলিমিটার ব্যাসের পাইপলাইনের উপরে সেতুর স্তম্ভ না বসলেও ‘পাইলিং’-এর সময়ে পাইপে ফাটল ধরতেই পারে। তাই ওই লাইন সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।