• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তালাবন্দি শহরে গাঁজা পাচারের চেষ্টা, ধৃত ২

Arrest
প্রতীকী ছবি।

লকডাউনের অন্য দিনগুলির থেকে মঙ্গলবার রাস্তায় গাড়ির সংখ্যা ছিল বেশি। ই-পাস নিয়ে অনেক গাড়িই জরুরি পরিষেবার জিনিস কিনতে নেমেছিল। তারই মধ্যে মোটরবাইকে গাঁজা পাচার করতে বেরিয়ে রিজেন্ট পার্ক ট্র্যাফিক গার্ডের হাতে ধরা পড়ল দু’জন। গড়িয়া মোড়ে নাকা তল্লাশি চলার সময়ে ওই দু’জনকে ধরা হয়। বাজেয়াপ্ত হয়েছে ১৭৫ গ্রাম গাঁজা।

পুলিশ সূত্রের খবর, মঙ্গলবার গড়িয়া মোড়ে নাকা তল্লাশি চলার সময়ে মোটরবাইকে ওই দু’জনকে দেখে থামায় পুলিশ। কথা বলে সন্দেহ হওয়ায় তল্লাশি করা হলে তাদের প্যান্টের নীচ থেকে দু’টি গাঁজাভর্তি প্যাকেটের হদিস মেলে।

করোনা-সংক্রমণ ঠেকাতে লকডাউন মানা হচ্ছে কি না দেখতে কয়েক দিন ধরেই গাড়ির উপরে নজর রাখছে পুলিশ। রবিবার থেকে জরুরি পরিষেবার জন্য পণ্যবাহী গাড়িগুলিকে ই-পাস দেওয়ায় গাড়ির সংখ্যা বেড়েছে। এ দিনও তাই রাস্তায় গাড়ি বেশি ছিল।

শহরের গাড়ি চলাচল ও পুলিশি নজরদারি কেমন চলছে, তা দেখতে এ দিন পুলিশ কমিশনার অনুজ শর্মা রাস্তায় নামেন। শ্যামবাজার, এক্সাইড মোড়, হাজরা মোড়, গড়িয়াহাট-সহ একাধিক মোড় ঘুরে দেখেন তিনি। ছিলেন কলকাতা পুলিশের শীর্ষ আধিকারিকেরাও। সকলকেই নির্দেশ দেওয়া হয়েছে ই-পাসের ঠিক ব্যবহার হচ্ছে কি না, সে দিকে নজর রাখতে। সেই তল্লাশি চলাকালীন গাঁজা-সহ ধরা পড়ে ওই দু’জন। ধৃতদের কাছে ই-পাস ছিল না। পুলিশের অনুমান, জরুরি পরিষেবার নাম করে অনেকে রাস্তায় বেরোচ্ছেন। এক পুলিশকর্তার কথায়, ‘‘জরুরি জিনিস আনতে যাওয়ার নামে কে কোন কাজে বেরিয়েছেন, তা ধরতে গাড়ি আটকানোর পাশাপাশি তল্লাশিই একমাত্র উপায়।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন