ফাঁকা শিয়ালদহ স্টেশন চত্বরের বাইরে দাঁড়িয়ে ছিলেন ধনেশ যাদব। পেশায় মোটবাহক। স্টেশনের ঘড়িতে তখন বিকেল পৌনে ৪টে। তাঁর তখনও ‘বউনি’ হয়নি।
দেবাশিস ঘড়াই
২৪ মে, ২০১৯
Madan and Arjun
শান্তনু ঘোষ
ভাটপাড়া যে আর প্রাক্তন পরিবহণমন্ত্রীর ‘কব্জায়’ থাকছে না, তা স্পষ্ট হতে শুরু করে বৃহস্পতিবার সকালে ভোট-বাক্স খোলার কিছু ক্ষণ পর থেকেই। তবে এ দিন আগাগোড়া ঠান্ডা মেজাজে ছিলেন মদন।
২৪ মে, ২০১৯
Garden Reach
দেবাশিস ঘড়াই
গার্ডেনরিচ রোডের উপরে সে রকমই একটি দোকানে টিভি চলছিল। আটা বিক্রির ওই দোকানে ক্রেতার দেখা নেই। টিভির সামনে দাঁড়িয়ে ছিলেন কয়েক জন।
২৪ মে, ২০১৯
New Voter
ফিরোজ ইসলাম
রাস্তায় না বেরিয়ে বাড়িতে, কর্মস্থলে কিংবা অন্য কোথাও টিভির সামনেই প্রায় গোটা দিন কাটিয়েছেন সিংহভাগ মানুষ। ফলে এ দিন দীর্ঘ সময় ধরেই কলকাতা শহরের রাস্তা ছিল ফাঁকা, সুনসান।
২৪ মে, ২০১৯
Transgender
দীক্ষা ভুঁইয়া
তৃতীয় লিঙ্গের প্রতিনিধিদের বক্তব্য, গত কয়েক বছর ধরে কর্মসংস্থান, স্বাস্থ্য ও শিক্ষার উন্নয়ন-সহ একাধিক অধিকার রক্ষায় ‘ট্রান্সজেন্ডার বিল’ নিয়ে লড়াই চলছে। এক দিকে তাঁদের প্রস্তাবিত বিল, অন্য দিকে কেন্দ্রীয় সরকারের বিল।
২৪ মে, ২০১৯
BJP
প্রশান্ত রায়
এই শহরের যে একটা বামপন্থী ভাবমূর্তি ছিল, তা কী ভাবে মিলিয়ে গেল? 
২৪ মে, ২০১৯
Bikash Ranjan Bhattacharya
মেহবুব কাদের চৌধুরী
চলতি লোকসভা নির্বাচনের আগে রাজ্যের শাসকদল তৃণমূল ও বিজেপির উপরেই মূলত ‘প্রচারের আলো’ থাকলেও যাদবপুর লোকসভা কেন্দ্রে বামফ্রন্ট প্রার্থী আইনজীবী বিকাশ ভট্টাচার্যও নজর কাড়ছিলেন।
২৪ মে, ২০১৯
Salt Lake
আর্যভট্ট খান ও কাজল গুপ্ত
সকাল থেকেই সল্টলেকের রাস্তাঘাট ছিল সুনসান। এর মধ্যেই রাস্তা বা ফুটপাতে যাঁদের দেখা গিয়েছে, বেশির ভাগের চোখ ছিল মোবাইলের পর্দায়।
২৪ মে, ২০১৯
Gariahat
ফিরোজ ইসলাম
অটো, বেসরকারি বাস বা ট্যাক্সির ইউনিয়নে চিরকালই শাসক দলের শ্রমিক সংগঠনের একচ্ছত্র দাপট থাকে। রাজ্যে সরকার যার, সংগঠন তার— বহু বছর ধরে এটাই রীতি।
২৪ মে, ২০১৯
Gate
নিজস্ব সংবাদদাতা
অভিযোগকারিণীর স্বামী জানান, এ দিন দুপুর একটা নাগাদ প্রায় পঞ্চাশ জন যুবক তাঁদের বাড়িতে চড়াও হয়ে তাঁকে খুঁজতে শুরু করেন। একই সঙ্গে চলতে থাকে অশ্রাব্য গালিগালাজ।
২৪ মে, ২০১৯
Temple
কৌশিক ঘোষ
বিরোধীরা তাঁকে যতই বিতর্কে জড়ানোর চেষ্টা করুন, মোদী যে তাঁদের ঘরের লোক তা এ দিন স্পষ্ট করে জানান শরৎ বসু রোড এবং ভবানীপুরের রয় স্ট্রিটের বাসিন্দারা।
২৪ মে, ২০১৯
Shop
অনুপ চট্টোপাধ্যায়
বিকেল হতেই আনন্দ গড়াল উৎসবের দিকে। সাড়ে চারটে নাগাদ বড়বাজারের কালীকৃষ্ণ ঠাকুর স্ট্রিটে বিজেপি কাউন্সিলর মীনাদেবী পুরোহিতের বাড়ির কাছে তখন সমর্থকেদের ভিড়।
২৪ মে, ২০১৯
TMC
চন্দ্রপ্রভ ভট্টাচার্য
প্রশ্ন শুনে কম্পিউটারের পর্দা থেকে চোখ না সরিয়েই পদস্থ আমলার জবাব, ‘‘আমার স্ত্রী প্রশ্ন করেছিলেন, তুমি কেমন বুরোক্র্যাট, ভোটের ফল আগাম আঁচ করতে পার না? সম্ভবত এই পরিস্থিতির প্রস্তুতি ছিল না বলেই উত্তরটা দিতে পারিনি।’’
২৪ মে, ২০১৯
Kakoli
অরুণাক্ষ ভট্টাচার্য
লক্ষাধিক ভোটে জিতে এই নিয়ে পরপর তিন বার সাংসদ হলেন তৃণমূল প্রার্থী কাকলি ঘোষদস্তিদার।
২৪ মে, ২০১৯
TMC
সৌরভ দত্ত
সকালটা অবশ্য উদ্বেগ দিয়েই শুরু হয়েছিল। এ দিন বি টি রোডের ধারে তিন দলের শিবিরের মধ্যে আয়োজনে এগিয়ে ছিল তৃণমূলই।
২৪ মে, ২০১৯
School
শিবাজী দে সরকার
কলকাতা পুলিশ সূত্রের খবর, স্ট্রং রুম থেকে গণনা কেন্দ্রে যেতে পথে যাতে কোনও বাধা না থাকে তার জন্য নির্দিষ্ট রাস্তা তৈরি করা হয়েছে।
২৩ মে, ২০১৯
Indoor
নীলোৎপল বিশ্বাস
বৃহস্পতিবার, সপ্তদশ লোকসভা নির্বাচনের ফল ঘোষণা। তার আগে উত্তর এবং দক্ষিণ কলকাতার ভোট গণনা কেন্দ্রগুলির বাইরে নিরাপত্তার প্রবল কড়াকড়ি। সামান্য ভিড় দেখলেই তেড়ে যাচ্ছেন কেন্দ্রীয় বাহিনী ও রাজ্য পুলিশের কর্মীরা।
২৩ মে, ২০১৯
Club
ঋজু বসু
ক্যারমের সঙ্গী বাসুদেব চক্রবর্তী, সুজয় দাস, খোকনদা ওরফে সমীর সূত্রধরেরা হাততালি দিয়ে বলছেন, ‘‘দিদির কালকের খেলাটায় গোটা ইন্ডিয়া হাততালি দেবে, দেখবেন।’’
২৩ মে, ২০১৯
KMC
অনুপ চট্টোপাধ্যায়
১৯ মে শেষ দফার ভোটের পরে বুথ ফেরত সমীক্ষার ফলাফল প্রকাশ্যে আসতেই একটু অন্য রকম হাওয়া উঠেছে সব জায়গায়। তার রেশ যেন ছুঁয়ে গিয়েছে এস এন ব্যানার্জি রোডের লালবাড়িকেও।
২৩ মে, ২০১৯
Kalighat
কৌশিক ঘোষ
মন্দির প্রাঙ্গণে বুধবার বিকেলে গিয়ে দেখা গেল, একটি পদ্মফুল এ দিন বিক্রি হচ্ছে পাঁচ টাকায়। ১০৮টি জবা ফুলের মালার অবশ্য এ দিন দাম ছিল ২০ টাকা।
২৩ মে, ২০১৯
Sweets
মেহবুব কাদের চৌধুরী
কেউ তৈরি করছেন ক্ষীরের ‘দিদি’, কেউ বা নরেন্দ্র মোদী। কাচের শো-কেসে থরে থরে সাজানো থাকছে সে সব। থাকছে বিভিন্ন রাজনৈতিক দলের প্রতীক-সহ হরেক নকশার সন্দেশ, রকমারি রসগোল্লাও।
২৩ মে, ২০১৯
House
পারিজাত বন্দ্যোপাধ্যায়
৩৯ নম্বর শঙ্কর ঘোষ লেন। বিদ্যাসাগর কলেজের ঠিকানা। যেখানে সম্প্রতি বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে বাংলার রাজনীতি উত্তাল। 
২৩ মে, ২০১৯
Ram Mohan
নিজস্ব সংবাদদাতা
শহর জুড়ে ছড়ানো-ছিটানো তাঁর স্মৃতি ছুঁয়ে রাজা রামমোহন রায়ের ঐতিহ্যের নিরাপত্তা নিয়েও প্রশ্নটা থেকেই যাচ্ছে। রামমোহনের ২৪৮তম জন্মদিন ছিল বুধবার। সচরাচর রবীন্দ্রনাথের মতো রামমোহন-জয়ন্তী পালনের রীতি দেখা যায় না বাঙালির মধ্যে।
২৩ মে, ২০১৯
SAGAR DUTTA
সৌরভ দত্ত
গত ফেব্রুয়ারিতে এসএসকেএম হাসপাতালে কিডনির অসুখে আক্রান্ত ১১ বছরের সঙ্গীতা চক্রবর্তী নামে এক কিশোরীকে ভুল গ্রুপের রক্ত দেওয়ার অভিযোগ ওঠে।
২৩ মে, ২০১৯
Students
নিজস্ব সংবাদদাতা
গত কয়েক দিন ধরেই কলকাতায় বিক্ষিপ্ত ভাবে বিদ্যুৎ-বিভ্রাটের ঘটনা ঘটছে। গত মঙ্গল ও বুধবার দিনের বিভিন্ন সময়ে হরিদেবপুর, শখেরবাজার, মুকুন্দপুর, ঠাকুরপুকুর ও তারাতলা অঞ্চলে বিদ্যুৎ চলে গিয়েছে বলে গ্রাহকেরা জানিয়েছেন।
২৩ মে, ২০১৯
Metro
ফিরোজ ইসলাম
গত কয়েক মাস ধরেই যাত্রীদের একাংশের অভিযোগ, সপ্তাহের কাজের দিনে মেট্রো পেতে আগের চেয়ে বেশি সময় অপেক্ষা করতে হচ্ছে তাঁদের। সরকারি ছুটির দিন ছাড়াও নানা কারণে প্রায়ই ট্রেনের সংখ্যা কম থাকায় ওই অপেক্ষা আরও কয়েক মিনিট বেড়ে যাচ্ছে।
২৩ মে, ২০১৯
Sanitary Napkin
নিজস্ব সংবাদদাতা
লালবাজার জানিয়েছে, প্রথম দফায় কলকাতা পুলিশের প্রতিটি ট্র্যাফিক গার্ডে ওই ভেন্ডিং মেশিন বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
২৩ মে, ২০১৯
Airport
সুনন্দ ঘোষ
নিয়ম নতুন নয়। আগেও লাল এলাকা ছিল। সেখানে বাড়ি বানাতে গেলে বিমান মন্ত্রকের অনুমতিও নিতে হত। কিন্তু, আচমকাই সেই লাল এলাকা বাড়িয়ে দেওয়া হয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে ক্ষুব্ধ রাজ্য সরকার।
২৩ মে, ২০১৯
beleghata
নিজস্ব সংবাদাদাতা
গত দু’দিন বাড়ি থেকেই বেরোতে পারেননি মারোদিয়া পরিবারের সদস্যরা।
২২ মে, ২০১৯
bagmari
নিজস্ব সংবাদদাতা
নম্বরে রেকর্ড হয়েছে। রেকর্ড হয়েছে পাশের হারেও। এ বছরের মাধ্যমিকের মেধা-তালিকায় প্রথম ১০টি স্থানে জায়গা পেয়েছে ৫১ জন পরীক্ষার্থী
২২ মে, ২০১৯
representational image
নিজস্ব সংবাদদাতা
কলকাতায় থেকে পড়াশোনা করতেন মেয়ে। পরীক্ষা চলায় মাকে বলে রেখেছিলেন, তিনি যেন ফোন করে সকালে ডেকে দেন। সেই মতো সুদূর ত্রিপুরা থেকে মা ফোন করছিলেন।
২২ মে, ২০১৯
22
সুচন্দ্রা ঘটক
কোনও প্রার্থী ধ্যানে বসছেন, কেউ ফল প্রকাশের পরেই কোথাও ছুটিতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন! 
২২ মে, ২০১৯
1
মেহবুব কাদের চৌধুরী
বুথ-ফেরত সমীক্ষার ফল প্রকাশিত হতেই মুখে হাসি ফুটেছে ব্যান্ড পার্টির মালিকদের। ২৩ মে শেষ হাসি যারাই হাসুক, বিজয় মিছিলে তাঁদের উপস্থিতি বাঁধা।
২২ মে, ২০১৯
kol
শিবাজী দে সরকার
দেহাতি চেহারা। কোলে একরত্তি শিশু। অফিসের ব্যস্ত সময়ে ভিড়ে ঠাসা মেট্রোয় এই সাদাসিধে ‘মাতৃমূর্তি’র যে কোনও কু-মতলব থাকতে পারে, তা ঘুণাক্ষুরেও আঁচ করেননি নিত্যযাত্রীরা।
২২ মে, ২০১৯
sc
  নিজস্ব সংবাদদাতা
প্রায় চার সপ্তাহ ধরে আইনজীবীরা পশ্চিমবঙ্গের সব আদালতে কাজ বন্ধ রাখায় অসংখ্য বিচারপ্রার্থী নাকাল তো হচ্ছেনই। রাজ্যের বিচার ক্ষেত্রে সামগ্রিক ভাবেই অচলাবস্থার সৃষ্টি হয়েছে।
২২ মে, ২০১৯
abir
নিজস্ব সংবাদদাতা
বড়বাজারের চায়না বাজারে ছাতার দোকান দীপঙ্কর পালের। তবে আবিরের মরসুমে আবির, বাজির মরসুমে বাজিও বিক্রি করেন তিনি। দীপঙ্করবাবু জানান, এ বার ভোটকে ঘিরে যে একটা অকাল হোলি হবে তা তিনি টের পেয়েছিলেন।
২২ মে, ২০১৯
ram
দেবাশিস ঘড়াই
এমনিতে ‘ভূতের মুখে রামনাম’ প্রবাদটির বয়স কত, সে সম্পর্কে নিশ্চিত করে বলতে পারছেন না শিক্ষাবিদদের একাংশ। তাঁরা বলছেন, এটা মূলত গ্রামীণ প্রবাদ।
২২ মে, ২০১৯
municipal
নিজস্ব সংবাদদাতা
চেয়ারপার্সনের হস্তক্ষেপে বিষয়টি অবশ্য বেশি দূর গড়ায়নি।
২২ মে, ২০১৯
summer
নিজস্ব সংবাদদাতা
সিইএসসি অবশ্য দাবি করেছে,  গরমের সঙ্গে তাল মিলিয়ে বিদ্যুতের চাহিদা বাড়লেও তাদের দিক থেকে কোনও ঘাটতি নেই। দিনে-রাতে গ্রাহকদের সর্বোচ্চ চাহিদা তারা নিজেদের ব্যবস্থার মাধ্যমেই মেটাতে সক্ষম হচ্ছে। কড়া নজর রাখা হয়েছে বিদ্যুৎ বণ্টনের দিকেও।
২২ মে, ২০১৯
vandalization
নিজস্ব সংবাদদাতা
মঙ্গলবারও দিনভর এলাকায় চাপা উত্তেজনা ছিল। টহল দিয়েছে পুলিশ। এ দিন বিকেলে ছয়নাভিতে বিক্ষোভ দেখান সিপিএমের কর্মী-সমর্থকেরা।
২২ মে, ২০১৯
আরও খবর