শিলিগুড়ির মল্লিকা মজুমদার তারই একটা উদাহরণ।বছর পনেরোর মেয়েটির ব্রেন ডেথ হয়। মেয়ের মৃত্যুতে শোকে ভেঙে পড়েছিল মজুমদার পরিবার। কিন্তু সেই শোককেও ছাপিয়ে গিয়েছে তাঁদের একটি সিদ্ধান্ত। মেয়ের অঙ্গদান করবেন তাঁরা।
নিজস্ব সংবাদদাতা
১৮ অগস্ট, ২০১৮
Child
নিজস্ব সংবাদদাতা
পুলিশের কাছে শিশুটির বাবা-মা অভিযোগ করেছিলেন, এক ভাড়াটে গরম ভাতের হাঁড়ির উপরে তাঁদের মেয়েকে বসিয়ে দিয়েছিলেন। ভাড়াটের দাবি, মেয়েটি খেলতে খেলতে নিজেই পড়ে গিয়েছিল।
১৮ অগস্ট, ২০১৮
Sayak Chakraborty
সায়ক চক্রবর্তী (অভিনেতা)
স্কুটিটা পার্কিং-এ রেখে বাজার করছিলাম। হঠাৎই আমার স্কুটিতে কিছু মদ্যপ বাঁশ দিয়ে মারতে শুরু করে। তাদের মনে হয়েছিল, ওখানে স্কুটিটা রাখা ঠিক হয়নি।
১৮ অগস্ট, ২০১৮
accused
নিজস্ব সংবাদদাতা
মার খাওয়ার পরপরই ঘটনাস্থলের অবস্থা ফেসবুক লাইভের মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ার চেষ্টা করেন সায়ক। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, তাণ্ডবকারীরা তখনও শাসিয়ে চলেছে আশপাশের লোকজনকে, সঙ্গে গালিগালাজ।
১৮ অগস্ট, ২০১৮
Metro
দেবারতি সিংহ চৌধুরী
চালকের ঠিক পিছনের কামরা। নন এসি। ট্রেন এগোচ্ছে, হাতে ছাতা ধরা অবস্থায় আমিও এগোচ্ছি!
১৮ অগস্ট, ২০১৮
Metro rake
ফিরোজ ইসলাম
মেট্রো কর্তাদের দাবি, যাত্রী ওঠা-নামার পরে সবক’টি কামরার দরজা ঠিক মতো বন্ধ হয়েছে কি না, তার একটি সঙ্কেত (ডোর–ইন্ডিকেটর) গার্ড এবং চালক কেবিনে বসে দেখতে পান। ওই সঙ্কেত পাওয়ার পরেই ট্রেনের শেষ কামরায় থাকা গার্ড চালককে ঘণ্টা বাজিয়ে ট্রেন ছাড়ার সঙ্কেত দেন। এর পরেই ট্রেন ছাড়ার কথা।
১৮ অগস্ট, ২০১৮
Garbage
সুপ্রিয় তরফদার
প্রতি বছরই ডেঙ্গি রুখতে জমা জল পরিষ্কার-সহ নানা পদক্ষেপ করে স্থানীয় পুরসভা ও স্কুলগুলি। গত বছর বিভিন্ন এলাকায় জমা জল পরিষ্কার করেছিল স্কুলপড়ুয়ারা। কিন্তু স্কুলশিক্ষা দফতর মনে করছে, তা যথেষ্ট নয়। তাই প্রতিটি পড়ুয়াকে ব্যক্তিগত ভাবে উদ্যোগী করে তুলতে এই পদক্ষেপ করা হচ্ছে।
১৮ অগস্ট, ২০১৮
Mosquito
তানিয়া বন্দ্যোপাধ্যায়
গত বছর অধিকাংশ ক্ষেত্রেই ডেঙ্গি রোগীদের হাসপাতালে ভর্তি করে পর্যবেক্ষণ করার ক্ষেত্রে দেরি হয়েছিল। যার জেরে রোগ ছড়িয়ে পড়ার পাশাপাশি বেশ কিছু মৃত্যুও ঘটেছিল। প্রশাসনের তরফে রোগীদের প্রেসক্রিপশনে ‘ডেঙ্গি’ শব্দটা না লিখতে নির্দেশ দেওয়া হয়েছে, এমন অভিযোগও উঠেছিল।
১৮ অগস্ট, ২০১৮
jadavpur university
নিজস্ব সংবাদদাতা
রেজিস্ট্রার চিরঞ্জীব ভট্টাচার্য শুক্রবার জানান, প্রথম তালিকায় থাকা ৭০ জনের মধ্যে ১৫ জন চলে গিয়েছেন ওয়েটিং লিস্ট বা প্রতীক্ষার তালিকায়! সংশোধিত তালিকায় উঠে এসেছেন অন্য ১৫ জন। প্রথম তালিকাভুক্ত অনেকের নাম নতুন তালিকার উপরের দিকে উঠেছে বা নীচে নেমে গিয়েছে। সংশোধিত মেধা-তালিকা অনুযায়ী ভর্তি নেওয়া হবে ২০ এবং ২১ অগস্ট।
১৮ অগস্ট, ২০১৮
Clay art
জয়তী রাহা
প্রতি বারের মতোই রথের পর থেকে আরও বায়নার চাপে জমজমাট হতে থাকে কুমোরটুলি। বাড়ে ছবি-শিকারি আর সাংবাদিকদের ভিড়। প্রতি বারের এক চিত্র, তবু একঘেয়েমি পাবেন না। এ যেন বাঙালির পাতে ভাত-ডাল-মাছ।― বলে উঠলেন এক কারিগর। আক্ষরিক অর্থে বছরভর তারই জোগানের আয়োজন চলে এখানে।
১৮ অগস্ট, ২০১৮
Jhulon
নিজস্ব সংবাদদাতা
ঝুলন উৎসবের মাসখানেক আগে থাকতেই পটুয়াপাড়ার প্রতি ঘরে বাহারি মাটির পুতুল বা মডেল তৈরি হত। এমনকি হরেক রকম পুতুল বিক্রির মেলাও বসত কুমোরটুলিতে।
১৮ অগস্ট, ২০১৮
Aniruddha Chakrabarty
নিজস্ব সংবাদদাতা
পুলিশ সূত্রের খবর, সকালে দেশপ্রিয় পার্কে নিজের কর্মস্থল থেকে সাইকেল নিয়ে বাড়ি ফিরছিলেন অনিরুদ্ধবাবু। তখনই টালিগঞ্জের কাছে একটি ছোট মালবাহী গাড়ি তাঁর সাইকেলে ধাক্কা মারে।
১৮ অগস্ট, ২০১৮
Playground
দেবাশিস ঘড়াই
পুরসভার চিফ ভ্যালুয়ার এবং সার্ভেয়ার দফতরের তরফে ওই জমির সমীক্ষা করা হয়েছে। জমির মালিকানা সম্পর্কে নিশ্চিত হওয়ার পরেই দু’পক্ষের বৈঠক হয়। এ বার চুক্তি স্বাক্ষর হলেই খেলার মাঠের কাজ শুরু হবে।
১৮ অগস্ট, ২০১৮
Prisoner
নিজস্ব সংবাদদাতা
বৃহস্পতিবার, বিচারকের এজলাস থেকে কোর্ট লক-আপে যাওয়ার পথে পুলিশের চোখে লঙ্কার গুঁড়ো ছুড়ে পালিয়ে যায় শেখ রজ্জাক নামে ওই বন্দি। পুলিশ সূত্রের খবর, আলিপুর আদালত চত্বরে কোর্ট লক-আপ থেকে এজলাস বা এজলাস থেকে লক-আপে স্থানান্তরিত করার সময়ে এক এক জন বন্দির হাত ধরে নিয়ে যান এক জন করে কনস্টেবল।
১৮ অগস্ট, ২০১৮
Party Office
শমীক ঘোষ
বছর খানেক আগে তাঁদের বাড়ির সদর দরজা ঢেকে ফুটপাত দখল করে একটি রাজনৈতিক দল ও সেই দলের কাউন্সিলর একটি বড়সড় অস্থায়ী কার্যালয় গড়েছেন। এর জেরে বাড়ির একতলার একাধিক জানলা তাঁরা খুলতে পারছেন না।
১৮ অগস্ট, ২০১৮
Railway Tracks
নিজস্ব সংবাদদাতা
পুলিশ অবশ্য নজরদারির অভাবের অভিযোগ অস্বীকার করে জানিয়েছে, দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। মানিকতলা থানা এলাকার একটি দোকান থেকে বেশ কিছু সামগ্রী উদ্ধার করা হয়েছে বলে দাবি পুলিশের। তবে নির্মাণকারী সংস্থার দাবি, উদ্ধার হওয়া সামগ্রীর মধ্যে বেশ কিছু বৃহস্পতিবার চুরি হওয়া মালপত্র হলেও বাকি সামগ্রী আগেই চুরি হয়েছিল।
১৮ অগস্ট, ২০১৮
Canal
নিজস্ব সংবাদদাতা
সেচ দফতর সূত্রের খবর, পাটুলির গ্রিন ভিউ থেকে শুরু করে কেন্দুয়া হয়ে বাঘা যতীন রেলগেটের কাছে শেষ হয়েছে খালটি। খালের অবস্থা দেখে বিষয়টি সেচমন্ত্রীর নজরে আনা হয়েছিল। দফতরের আর্বান ড্রেনেজ ডিভিশনের এগজ়িকিউটিভ ইঞ্জিনিয়ারের তত্ত্বাবধানে কাজটি হবে। দরপত্রের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।
১৮ অগস্ট, ২০১৮
Dangerous
নিজস্ব সংবাদদাতা
কী রকম দুর্গম রাস্তা তার নমুনা দিলেন তথ্য প্রযুক্তির সংস্থার এক কর্মী প্রসেনজিৎ বসু। তিনি বলেন, ‘‘চিনার পার্ক হয়ে একটি শপিং মল পেরোতেই গাড়ি গর্তে পড়ে খারাপ হয়ে যায়।’’ অফিস যাত্রীদের অভিযোগ, তাঁদের জন্য বাস কম। অনেকেই নিজেদের গাড়ি বা মোটরসাইকেল নিয়ে অফিসে আসেন। গাড়ি খারাপ হওয়ার ভয়ে অনেকেই এখন গণ পরিবহনের শরণাপন্ন হয়েছেন।
১৮ অগস্ট, ২০১৮
Ice cream
নিজস্ব সংবাদদাতা
এই শহরে আইসক্রিম বিলাসিতার লোক কম নেই। এত দিনে দুধ, ঘি, মাখনে ভেজালের খবর আমরা জেনে গিয়েছি। মাছে ফরমালিন, পচা মাংস এ সবও দেখা হয়ে গিয়েছে। এ বার নামী কোম্পানির মোড়কে ‘নকল আইসক্রিম’ বিক্রির জাল কারবারের হদিশও মিলল।
১৭ অগস্ট, ২০১৮
kalyan banerjee
নিজস্ব সংবাদদাতা
শুক্রবার সকাল তখন পৌনে ৮টা। শহরের রাস্তায় গাড়ি নিয়ে বেরিয়েছিলেন কল্যাণ।  সিগন্যাল না থাকায় শরত্চন্দ্র বসু রোড এবং সাদার্ন অ্যাভিনিউয়ের ক্রসিংয়ের কাছে দাঁড়িয়েছিলেন। সে সময় একটি ট্যাক্সি সিগন্যাল ভেঙে সাংসদের গাড়িতে সজোরে ধাক্কা মারে।
১৭ অগস্ট, ২০১৮
milk van
নিজস্ব সংবাদদাতা
সকাল তখন ন’টা।  প্রত্যক্ষদর্শীরা জানান,  কুঁদঘাটের দিক থেকে একটি মিল্কভ্যান প্রচণ্ড গতিতে আসছিল। টালিগঞ্জ মোড়ের কাছে সেটি নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে এক সাইকেল আরোহীকে ধাক্কা মারে।
১৭ অগস্ট, ২০১৮
Narkeldanga
নিজস্ব সংবাদদাতা
মেয়েকে স্কুলে পৌঁছে দিতে গলির মুখ থেকে বেরিয়ে ছিলেন নারকেলডাঙার বাসিন্দা সুরিন্দর সিংহ। রাস্তা পার হওয়ার সময়েই বিকট শব্দে থেমে গেলেন। ধোঁয়ায় ভরে গিয়েছে চারপাশ। একটি মোটরবাইকে চেপে হেলমেট পরা দু’জনকে দ্রুত গতিতে চলে যেতে দেখলেন তিনি। ধোঁয়া সরতেই দেখা গেল, রাস্তার এক পাশে রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন এক যুবক। আর এক পাশে যন্ত্রণায় কাতরাচ্ছেন এক প্রৌঢ়া।
১৭ অগস্ট, ২০১৮
Prisoner
নিজস্ব সংবাদদাতা
বন্দিদের নিয়ে যাওয়ার সময়ে এতটা অসতর্ক হওয়া কেন, তা নিয়েই শুরু হয়েছে হইচই। আলিপুর আদালতের মুখ্য সরকারি কৌঁসুলি রাধাকান্ত মুখোপাধ্যায় জানান, কোর্ট লক-আপ থেকে আদালতে নিয়ে যাওয়ার সময়ে প্রত্যেক বন্দির দায়িত্বে আলাদা কনস্টেবল থাকেন।
১৭ অগস্ট, ২০১৮
Dilip and Anima
নিজস্ব সংবাদদাতা
পুলিশ অবশ্য এখনও পর্যন্ত ওই বৃদ্ধ দম্পতিকে তাঁদের নিজেদের ফ্ল্যাটে নিয়ে যেতে পারেনি। গ্রেফতার হননি ছেলে-বৌমাও। পুলিশে‌র দাবি, এ রকম ঘটনার সংখ্যা প্রচুর। তদন্ত শুরু হয়েছে। তেমন হলে পুলিশ নিজে গিয়ে ওই দম্পতিকে তাঁদের ফ্ল্যাটে ঢুকিয়ে দিয়ে আসবে।
১৭ অগস্ট, ২০১৮
Helping Hand
মধুমিতা দত্ত
বুধবার, স্বাধীনতা দিবসে ভৈরব গাঙ্গুলি কলেজ দত্তক নিল বাঁকুড়ার রানিবাঁধ ব্লকের জুভি গ্রামকে। লেখাপড়া শিখে কী ভাবে সেখানকার মানুষ নিজেদের জীবনধারা উন্নত করতে পারেন, সেই দিশা দেখানোই মূল উদ্দেশ্য এই উদ্যোগের।  
১৭ অগস্ট, ২০১৮
Child
নীলোৎপল বিশ্বাস
উল্টোডাঙায় গরম ভাতের হাঁড়িতে পড়ে দগ্ধ শিশুকন্যার এ ভাবেই দিন কাটছে এসএসকেএম হাসপাতালের বার্ন ইউনিটে। চিকিৎসকেরা জানাচ্ছেন, শিশুটির অবস্থা খুবই সঙ্কটজনক। দেহের ৬৫ শতাংশ পুড়ে গিয়েছে। কথা বলার মতো অবস্থাতেই নেই সে। গত শুক্রবার হাসপাতালে ভর্তি করানোর পর থেকে মা ছাড়া কাউকে কাছেই ঘেঁষতে দেয়নি সে।
১৭ অগস্ট, ২০১৮
Dangerous
দেবাশিস ঘড়াই
শোভাবাজারের হরঢোল লেনের দোতলা বাড়িতে দাঁড়িয়ে ক্ষোভ উগরে দিচ্ছিলেন বর্ষীয়ান তাপস মুখোপাধ্যায়। পাশের পুরনো বাড়িটি দীর্ঘদিন তালাবন্ধ থাকায় পুরকর্মীরা পরিষ্কার করতে পারেন না। তাপসবাবুর কথায়, ‘‘কাকে বলব? কত বার বলব? জঞ্জাল আর পাত্রে জল জমে বাড়ির কী অবস্থা দেখুন। ডেঙ্গি হবে কি না, সেই আতঙ্কে থাকি।’’
১৭ অগস্ট, ২০১৮
Inmate Escape
নিজস্ব সংবাদদাতা
এই ঘটনায় পুলিশের কিছু করার ছিল না। কিছু বুঝে ওঠার আগেই চোখে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে দেয় ওই আসামী।। চোখ কচলাতে কচলাতে ছটফট করছিলেন পুলিশ কর্মীরা। সেই সুযোগে চম্পট দেয় ওই আসামি।
১৬ অগস্ট, ২০১৮
narkeldanga
নিজস্ব সংবাদদাতা
এ দিন সকালে নারকেলডাঙা পোস্ট অফিসের সামনে মোটরবাইকে চড়ে তিন জন যুবক আসে। এসেই বোমাবাজি শুরু করে এলাকায়। তারপর...
১৬ অগস্ট, ২০১৮
Diabetes
নিজস্ব সংবাদদাতা
চিকিৎসকদের একাংশ জানাচ্ছেন, টাইপ-১ ডায়াবিটিসের জেরে বারবার মূত্রত্যাগ, অতিরিক্ত খিদে, তৃষ্ণা বেড়ে যাওয়ার পাশাপাশি যে কোনও ভাইরাল সংক্রমণে আক্রান্ত হওয়ার ঝুঁকিও বেড়ে যায়। যার প্রভাব পড়ে পড়াশোনা, খেলাধুলো-সহ নানান কাজে। এমনকি সর্দি-কাশির সমস্যা বাড়ে। ঋতু পরিবর্তনের সময় বাড়তি ভোগান্তির ঝুঁকিও থাকে। বর্ষা কিংবা শীত শুরুর আগে জ্বর, কাশি, গলা ব্যথার মতো সমস্যা হয়।
১৬ অগস্ট, ২০১৮
Unhealthy
নীলোৎপল বিশ্বাস
বেশ কয়েক বছর ধরেই উল্টোডাঙা থানার সামনের জায়গায় রমরমিয়ে চলছে ওই লরিস্ট্যান্ড। ছোট-বড় সব ধরনের লরিই সেখান থেকে ভাড়ায় পাওয়া যায়। স্ট্যান্ডের মধ্যেই রয়েছে কলকাতা পুরসভার ৩ নম্বর বরোর কম্প্যাক্টর। তাতে ফেলা আবর্জনা ও বর্ষার জলে স্ট্যান্ড এবং সংলগ্ন এলাকার অবস্থা দুর্বিষহ।
১৬ অগস্ট, ২০১৮
Hospital
নিজস্ব সংবাদদাতা
মাঝ আকাশে বিমানের মধ্যে অসুস্থ হয়ে পড়েন তিনি। বেগতিক দেখে তাঁকে নিয়ে শুক্রবার রাত সওয়া বারোটা নাগাদ কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করে স্পাইসজেটের বিমান। বিমানবন্দর সূত্রের খবর, সেই বিমান কলকাতার মাটি ছোঁয়ার আগেই জ্ঞান হারান ওই যুবতী।
১৬ অগস্ট, ২০১৮
Hazra
নিজস্ব সংবাদদাতা
অনেকটা কালীপুজো, জগদ্ধাত্রী পুজোর রাতের জলসার মতোই প্রস্তুতি। সন্ধ্যা থেকে শুরু হবে জলসা। চলবে মধ্যরাত পর্যন্ত। তার জন্য রাস্তা আটকে তৈরি হচ্ছে স্টেজ। লাগানো হয়েছে একাধিক ঢাউস সাউন্ড বক্স। কিন্তু কী উপলক্ষে জলসা? কাল কি কোনও পুজো আছে?
১৫ অগস্ট, ২০১৮
Independence Day
সৌরভ দত্ত
স্বাধীনতা দিবস আবার কী! প্যারেড, জয় হিন্দ আর মিষ্টি বিতরণ। অফিসের সেই আড্ডাটাই তো নেই। 
১৫ অগস্ট, ২০১৮
man
ঋজু বসু
নিজের ঢাক নিজে পিটিয়ে বিজ্ঞাপনের ‘তারল্য’ এখনও চরম অশ্লীলতা এ তল্লাটে। তবে শরবতের দোকানের হলুদ বোর্ডখানাই যা বলার বলছে।
১৫ অগস্ট, ২০১৮
Child
নিজস্ব সংবাদদাতা
ভাতের হাঁড়ির উপরে তাঁদের মেয়েকে বসিয়ে দিয়েছেন। তাই বাড়ি ছেড়ে উঠে যেতে হবে তাঁদের! ভাড়াটের দাবি, মেয়েটি খেলতে খেলতে নিজেই পড়ে গিয়েছে। ফাঁসিয়ে দিয়ে তাঁদের বাড়ি ছাড়া করার চেষ্টা হচ্ছে।
১৫ অগস্ট, ২০১৮
Auto
নিজস্ব সংবাদদাতা
অসুস্থ বাবাকে নিয়ে হাসপাতালে যাওয়ার পথে অটোচালকের দাদাগিরি ও মারধরের শিকার হওয়ার অভিযোগ তুললেন এক যুবক। মঙ্গলবার সকালে কামারহাটির ঘটনা। ওই অটোচালকের বিরুদ্ধে পুলিশের কাছে লিখিত অভিযোগ করেছেন ওই যুবক।
১৫ অগস্ট, ২০১৮
School Car
পুকুরের মধ্যে অর্ধেক উল্টে রয়েছে একটি স্কুলগাড়ি। জানলা-দরজা দিয়ে হাত-মুখ বার করে আর্তনাদ করছে একদল পড়ুয়া। মঙ্গলবার বিকেলে এমন ঘটনা দেখে চমকে উঠেছিলেন দক্ষিণ বাকসাড়া শিবতলার বাসিন্দারা।
১৫ অগস্ট, ২০১৮
Auto
নিজস্ব সংবাদদাতা
পুলিশের নির্দেশিকা আছে, আছে প্রশাসনের আশ্বাসও। কিন্তু শহরের অটো-দৌরাত্ম্যে খামতি নেই! সেই তালিকায় নবতম সংযোজন সোমবার রাতে যাদবপুরে অটোচালকের হাতে তরুণীর চড় খাওয়ার ঘটনা।
১৫ অগস্ট, ২০১৮
Boy
নিজস্ব সংবাদদাতা
বাতিস্তম্ভে দু’হাত পিছমোড়া করে বাঁধা। দু’টি পা-ও দড়ি দিয়ে বেঁধে রাখা হয়েছে। চুরির অপবাদে মার খেতে খেতে আর মাথা সোজা রাখতে পারছেন না রক্তাক্ত যুবক। প্রকাশ্য রাস্তায় বর্বরতার এমন নির্লজ্জ প্রদর্শনেও যুবককে উদ্ধারে কেউ এগিয়ে আসেননি বলে অভিযোগ।
১৫ অগস্ট, ২০১৮
আরও খবর