রবিবার সকাল ৯টা নাগাদ এই ঘটনা ঘটেছে দমদম পুরসভার অন্তর্গত খলিসাকোটা বিবেকানন্দ সঙ্ঘের পুকুরে। মৃতের নাম সুমন শীল।
নিজস্ব সংবাদদাতা
১৬ জুলাই, ২০১৮
Jadavpur University
নিজস্ব সংবাদদাতা
বিশ্ববিদ্যালয় সূত্রে জানানো হয়েছে, ২১ তারিখে ধর্মতলায় তৃণমূলের শহিদ সমাবেশের জেরে কলকাতা জুড়ে ব্যাপক যানজটের আশঙ্কা আছে। বিভিন্ন জেলা থেকে কর্মী-সমর্থকদের আনার জন্য বহু বেসরকারি বাস তুলে নেওয়া হবে। মাত্রাছাড়া ভিড় হতে পারে ট্রেনেও। সব মিলিয়ে সাড়ে চার হাজারের বেশি পরীক্ষার্থীরা সমস্যায় পড়তে পারেন। সেই কথা ভেবেই সোমবারের বৈঠকে ওই তারিখের প্রবেশিকা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত হতে পারে।
১৬ জুলাই, ২০১৮
Dead Youth
নিজস্ব সংবাদদাতা
পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, বাঁশদ্রোণী লাগোয়া সোনারপুর থানার রেনিয়ার বাসিন্দা বিশ্বজিৎ হালদার রবিবার রাত দশটা নাগাদ বাড়ি থেকে মোটরবাইক নিয়ে বেরোন।
১৬ জুলাই, ২০১৮
House
নিজস্ব সংবাদদাতা
তদন্তকারী অফিসারেরা জানিয়েছেন, কসবার একটি বৃদ্ধাশ্রমে চিকিৎসক হিসাবে কাজ করতেন চান্দ্রেয়ী। সংসার চলত চান্দ্রেয়ীদেবীর আয় এবং মায়ের পেনশন মিলিয়ে। জয় স্ট্যাম্প সংগ্রহ করেন।
১৬ জুলাই, ২০১৮
Dead body
নিজস্ব সংবাদদাতা
ওই এলাকারই বাসিন্দা পেশায় দিনমজুর রঞ্জিত মণ্ডলের ছেলে অরণ্য। পরিবার সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালে কিছু ক্ষণের জন্য বাড়ির বাইরে গিয়েছিল সে।
১৬ জুলাই, ২০১৮
Water Waste
সৌরভ দত্ত
বছর খানেক আগে কলকাতা পুরসভা এক থেকে ছয় নম্বর ওয়ার্ডে বাড়ি বাড়ি জলের মিটার বসানোর কাজ শুরু করেছিল। উদ্দেশ্য, সরবরাহ করা জল এবং খরচ হওয়া জলের হিসাব থেকে অপচয় হওয়া জলের পরিমাণ বার করা।
১৬ জুলাই, ২০১৮
Presidency Jail
প্রদীপ্তকান্তি ঘোষ
বুধবার দমদম এবং প্রেসিডেন্সি কেন্দ্রীয় সংশোধনাগারের ‘জুট ইউনিটে’র মান যাচাইয়ে গিয়েছিলেন ‘ক্রিসিল’-এর প্রতিনিধি।
১৬ জুলাই, ২০১৮
Alcohol
সুনন্দ ঘোষ
অভিযোগ, বিদেশ থেকে আসার সময়ে শহরের কিছু ছোট ব্যবসায়ী নিয়মিত ডিউটি ফ্রি শপ থেকে মদ কিনে নিয়ে আসছেন।
১৬ জুলাই, ২০১৮
Soumitra Chatterjee and Sharmila Tagore
সম্প্রতি ভাবনা রেকর্ডস অ্যান্ড ক্যাসেটস থেকে ৭৬টি সিডির একটি সংকলনে প্রকাশিত হল ‘রবীন্দ্রনাথ ঠাকুরের চিঠিপত্র’, তাতে বিশ্বভারতী প্রকাশিত চিঠিপত্রের খণ্ডগুলি থেকে রবীন্দ্রনাথের ১৪১৬টি অসম্পাদিত চিঠি পাঠ করেছেন সৌমিত্র।
১৬ জুলাই, ২০১৮
Biswajit Haldar
নিজস্ব সংবাদদাতা
হালদারের বাড়ি সোনাপুরের রেনিয়া এলাকায়। তাঁর সঙ্গী সমীর মজুমদারের বাড়িও রেনিয়াতেই। কী করে ঘটল এই ঘটনা তা নিয়ে তৈরি হয়েছে রহস্য।
১৫ জুলাই, ২০১৮
Presidency
নিজস্ব সংবাদদাতা
আন্দোলনকারীদের দাবি মেনে শনিবার সকালে মেধা তালিকা বার করেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু স্নাতকে ভর্তির কাউন্সেলিংয়ে রেজিস্ট্রেশন ফি না কমানোয় তখন ঘেরাও প্রত্যাহার করেননি প্রেসিডেন্সির আন্দোলনকারী পড়ুয়ারা। পরে রাতে কর্তৃপক্ষের আশ্বাসে ঘেরাও উঠে যায়।
১৫ জুলাই, ২০১৮
Suranjan
নিজস্ব সংবাদদাতা
রাজভবন সূত্রের খবর, উপাচার্য আচার্যকে জানান, তাঁর শারীরিক অবস্থা খারাপ হওয়ার জন্য বর্তমান পরিস্থিতিতে তিনি চাপ নিতে পারছেন না।আচার্য তাঁকে জানিয়েছেন, শারীরিক বিষয় চিকিৎসক বুঝবেন। উপাচার্যকে চিকিৎসকের পরামর্শ মেনে চলার পরামর্শও দেন তিনি।
১৫ জুলাই, ২০১৮
Crowded
ফিরোজ ইসলাম
যাত্রী-সংখ্যা বৃদ্ধি পাওয়ায় মেট্রোর আয়ও চার শতাংশের কাছাকাছি বেড়েছে বলে খবর। গত তিন মাসের হিসেব থেকে সেই ইঙ্গিতই মিলেছে। মেট্রো সূত্রের খবর, ২.১ শতাংশ অতিরিক্ত যাত্রী পরিবহণের জন্য আয় বেড়েছে ৩.৭১ শতাংশ।
১৫ জুলাই, ২০১৮
Heritage
দেবাশিস ঘড়াই
হেরিটেজ গবেষকদের একাংশ জানাচ্ছেন, হেরিটেজ তালিকায় ‘গ্রেড পেন্ডিং’-এর বিষয়টি ধোঁয়াশার জায়গা। কারণ, পুর-হেরিটেজ তালিকাভুক্ত ওয়ান, টুএ, টুবি ও থ্রি গ্রেডের বাড়ি বা ভবনগুলির সংস্কারের ক্ষেত্রে কী কী নিয়ম মেনে চলতে হবে, হেরিটেজ আইনে তা নিয়ে পরিষ্কার নির্দেশিকা রয়েছে। কিন্তু ‘গ্রেড পেন্ডিং’-এর ক্ষেত্রে তেমন কিছু না থাকায় ওই সব বাড়ি সংস্কার বা সারাইয়ের ক্ষেত্রে চূড়ান্ত সমস্যায় পড়তে হচ্ছে সংশ্লিষ্ট বাড়ির মালিকদের।
১৫ জুলাই, ২০১৮
Death
নিজস্ব সংবাদদাতা
মেয়েটির ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হওয়ায় এর পরেই হইচই শুরু হয়ে যায়। মৃতার বাবা এ দিন থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগ, প্রথমে পুলিশ ডায়েরি নেওয়া নিয়ে টালবাহানা করে।
১৫ জুলাই, ২০১৮
House
নিজস্ব সংবাদদাতা
পেশায় চিকিৎসক চান্দ্রেয়ী ভাই এবং মায়ের সঙ্গে সাদার্ন অ্যাভিনিউয়ে পৈতৃক বাড়ির তিনতলায় থাকতেন। পুলিশের দাবি, দেহ উদ্ধারের পরে পুলিশের কাছে মৃতার ভাই ও মা পুলিশকে জানিয়েছিলেন, ঘটনার দিন সকালে তাঁরা অনেক ডাকাডাকি করলেও চান্দ্রেয়ী ঘুম থেকে ওঠেননি।
১৫ জুলাই, ২০১৮
Adversity
নিজস্ব সংবাদদাতা
স্থানীয়দের একাংশের বক্তব্য, নিকাশির কাজ হচ্ছে, তা ভাল কথা। কিন্তু বাড়ি থেকে বেরোনোর বিকল্প ব্যবস্থা না করে কেন কাজ করা হচ্ছে! কেউ যদি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন, তা হলে কী হবে? প্রতিদিনের যাতায়াতও কার্যত অসম্ভব হয়ে পড়েছে! পুরসভার বক্তব্য, নিচু ওই এলাকা বর্ষায় জলমগ্ন হয়ে পড়ে বলে নিকাশির কাজ হচ্ছে। তাই সাময়িক এই সমস্যা।
১৫ জুলাই, ২০১৮
Mounted police
নিজস্ব সংবাদদাতা
পুলিশ সূত্রের খবর, এ দিন বিশেষ সূত্রে তাদের কাছে খবর আসে, গাঁজা নিয়ে ওড়িশা থেকে বাসে চেপে কয়েক জন যুবক কলকাতায় আসছে। কিন্তু খবর যখন পৌঁছয়, তখন ওড়িশা থেকে আসা সেই বাস প্রায় বাবুঘাটে পৌঁছে গিয়েছে।
১৫ জুলাই, ২০১৮
Reciept
জয়তী রাহা
সারা রাজ্য থেকে বাছাই করে আনা নতুন শিল্পীদের নিয়ে গত পনেরো দিন ধরে চলেছে প্রশিক্ষণ। শনিবার, রথের দিন ছিল বাগবাজারের ফণিভূষণ বিদ্যাবিনোদ যাত্রা মঞ্চে তারই চূড়ান্ত ফলপ্রকাশের অনুষ্ঠান। ‘ফুটবল’-এর পাশাপাশি আরও তিনটি পালা মঞ্চস্থ করলেন নতুনেরা।
১৫ জুলাই, ২০১৮
Fishing
ঋজু বসু
আজ, রবিবার ‘ক্যাচ অ্যান্ড রিলিজ়’ কৌশলের এই মাছ ধরা প্রতিযোগিতায় শহরের অনতিদূরে উত্তর ২৪ পরগনার বাদুর একটি জলাশয়ে শামিল হচ্ছে এক ঝাঁক কর্পোরেট সংস্থা। বহুজাতিক, সর্বভারতীয় বা স্থানীয়— চেনা-অচেনা ১২টি সংস্থা মিলে তিন জনের দল গড়ে এই প্রতিযোগিতায় অংশ নেবে।
১৫ জুলাই, ২০১৮
Tolly Nala
নিজস্ব সংবাদদাতা
পুলিশ সূত্রের খবর, এলাকার জল-যন্ত্রণা সমাধানের কথা ভেবেই এগিয়ে এসেছে রিজেন্ট পার্ক থানা। সেই সূত্রেই টালিনালা বাঁচানোর কথা মাথায় আসে পুলিশকর্তাদের।
১৫ জুলাই, ২০১৮
Court
নিজস্ব সংবাদদাতা
শুধু বারাসত জেলা আদালতই নয়, উত্তর ২৪ পরগনার বিধাননগর, ব্যারাকপুর, বনগাঁ ও বসিরহাটের আদালতের মোট ৪৫২৩টি মামলার নিষ্পত্তি হল। ছিলেন মোট ২৫টি বেঞ্চ থেকে ৫ জন বিচারক, ৯ জন অবসরপ্রাপ্ত বিচারক, ১৪ জন আইনজীবী এবং ১৪ জন সমাজকর্মী।
১৫ জুলাই, ২০১৮
Mobile Tower
নিজস্ব সংবাদদাতা
পুলিশ জানিয়েছে, নেতাজিনগর রো়ডের ওই বাড়িতে শনিবার সকালে একটি মোবাইল পরিষেবা সংস্থার লোকজন টাওয়ার বসাতে আসেন। ঘনবসতি এলাকার মধ্যে টাওয়ার বসানো হচ্ছে দেখে স্থানীয় বাসিন্দারা প্রতিবাদ শুরু করেন।
১৫ জুলাই, ২০১৮
doctor
নিজস্ব সংবাদদাতা
ইতিমধ্যেই মৃতার বেশ কয়েক জন আত্মীয়কে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জেরা করা হচ্ছে তাঁর ভাইকেও। বাবার মৃত্যুর পর বাড়িতে মা, ভাইয়ের সঙ্গে চান্দ্রেয়ী থাকতেন।
১৪ জুলাই, ২০১৮
Medical
সোমনাথ মণ্ডল
এক, দুই করে একশো ঘণ্টা অতিক্রান্ত! শনিবার দুপুরে শেষ পর্যন্ত তাঁর ঠাঁই হল কলকাতা মেডিক্যাল কলেজের এমার্জেন্সি বিভাগে।
১৪ জুলাই, ২০১৮
keshari nath tripathi-Suranjan Das
নিজস্ব সংবাদদাতা
যাদবপুরে প্রবেশিকা বিতর্কের মাঝেই পদত্যাগের ইচ্ছা প্রকাশ করেছিলেন উপাচার্য। তবে শেষমেশ উপাচার্যের পরামর্শই মেনে নিলেন সুরঞ্জন দাস।
১৪ জুলাই, ২০১৮
Presidency University
নিজস্ব সংবাদদাতা
বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও জানিয়ে দিয়েছেন, অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া ছাত্রছাত্রীদের কাউন্সেলিংয়ের টাকা ফেরত দেওয়া হবে। তার জন্য বৈধ নথিপত্র নিয়ে সেই পড়ুয়াকে ভর্তির পর আবেদন করার আর্জি জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
১৪ জুলাই, ২০১৮
Lari
নিজস্ব সংবাদদাতা
পচা মাংস উদ্ধার হয়েই চলেছে। যার সর্বশেষ ঘটনাটি ঘটল দমদম বিমানবন্দরের কাছে।
১৪ জুলাই, ২০১৮
Eye stiched
নিজস্ব সংবাদদাতা
গাড়ির ধাক্কায় মস্তিষ্কে রক্তক্ষরণের জেরে ওই শিশুর মৃত্যুর পরে ময়না-তদন্ত করা হয়েছিল এসএসকেএমের মর্গে। ময়না-তদন্তের পরে শিশুটির দেহ যখন বাড়িতে আসে, সকলে দেখেন তার চোখ দু’টি সেলাই করা। যদিও গাড়ির ধাক্কায় ফয়জলের চোখে আঘাত লাগেনি বলেই দাবি পরিবারের।
১৪ জুলাই, ২০১৮
Clinic
নীলোৎপল বিশ্বাস
এখনও গ্রেফতার করা না হলেও পুলিশ ওই চিকিৎসককে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করছে। এই কাজটি বিধি ভঙ্গের চূ়ড়ান্ত নিদর্শন আখ্যা দিয়ে কড়া শাস্তির ব্যবস্থা করা উচিত বলে জানিয়েছে পশ্চিমবঙ্গ মেডিক্যাল কাউন্সিল।
১৪ জুলাই, ২০১৮
Building
অনুপ চট্টোপাধ্যায়
বাইপাসের ধারে কলকাতা পুরসভার ১০৯ নম্বর ওয়ার্ডের নয়াবাদ এলাকায় বেশ কিছু কাল ধরেই সেই বেআইনি নির্মাণ চলছে। অথচ, নজরে পড়েনি পুলিশ, কাউন্সিলর বা পুর প্রশাসনের। এখন মুখ্যমন্ত্রীর নজর পড়তেই হুঁশ ফিরেছে তাদের।
১৪ জুলাই, ২০১৮
No horn
ফিরোজ ইসলাম
চেনা রাস্তায় রোজই চোখে পড়ে নানা সাঙ্কেতিক চিহ্ন এবং আলো। সে সব কতটা মেনেও চলেন তাঁরা? বাসচালকদের দাবি, এ সবই তাঁদের চেনা-জানা।
১৪ জুলাই, ২০১৮
Beaten
নিজস্ব সংবাদদাতা
মদ্যপানের প্রতিবাদ করায় এক কেয়ারটেকার এবং তাঁর ছেলেকে মারধরের অভিযোগ উঠল চার যুবকের বিরুদ্ধে। কেয়ারটেকারকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হলেন তাঁর স্ত্রী। মারধরের পাশাপাশি তাঁকে যৌন নিগ্রহ করা হয় বলেও অভিযোগ।
১৪ জুলাই, ২০১৮
Chayna Pal
শান্তনু ঘোষ
স্টুডিয়োয় কাজের ফাঁকেই চলছিল সে সব গল্প। গত ১৩ থেকে ২০ জুন কুনমিংয়ে, চিন আয়োজিত দক্ষিণ এশিয়ার সেই প্রদর্শনীতে ভারতের প্রতিনিধিত্ব করেছেন তিনি।
১৪ জুলাই, ২০১৮
stairs
দেবাশিস ঘড়াই
শুধু ১২, রমেশ দত্ত স্ট্রিটের হাজার বর্গফুট জায়গায় বেলেপাথরের মেঝে, কাঠের সিঁড়ি দিয়ে ঘেরা রয়েছে তরুর নিজস্ব ভুবন।
১৪ জুলাই, ২০১৮
Video Calling on road
নিজস্ব সংবাদদাতা
ফোনের ও প্রান্তের মানুষটি কী বললেন শোনার তো উপায় নেই। তবে তার উত্তেজিত ভাব কেটে গেল কিছু পরে। তীব্র হর্নে তখন হতভম্ব দশা তাঁর।
১৪ জুলাই, ২০১৮
Market
সৌরভ দত্ত
বিপদের মাত্রা বোঝাতে সম্প্রতি একটি ঘটনার কথা শোনান বাজারে আনাজ কিনতে আসা দেশবন্ধুনগরের বাসিন্দা প্রমিতা দে।
১৪ জুলাই, ২০১৮
Students
সুপ্রিয় তরফদার
রাজ্যের স্কুলপড়ুয়াদের মধ্যে বিজ্ঞান চেতনায় ভাটা পড়েছে বলে ‌সরব হয়েছিলেন বিজ্ঞানী এবং গবেষকরা। এমনকি উদ্বেগ প্রকাশ করেছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও। বিজ্ঞান নিয়ে চেতনা বাড়াতে এ বার দক্ষিণ ২৪ পরগনার ৫৪টি দ্বীপে আসছেন বিজ্ঞানী এবং গবেষকেরা।
১৪ জুলাই, ২০১৮
Bidhannagar Municipal Corporation
কাজল গুপ্ত
মশাবাহিত রোগ প্রভাবিত এলাকা চিহ্নিত করে আগামী চার মাস বিশেষ অভিযান চালানোর সিদ্ধান্ত নিয়েছে পুরসভা। তবে পুরসভাকে বেশি চিন্তায় রেখেছে চার নম্বর বরো।
১৪ জুলাই, ২০১৮
Garage
নিজস্ব সংবাদদাতা
অভিযোগ, ফুটপাতের একাংশ দখল করে ওই রাস্তাতেই রমরমিয়ে চলছে গাড়ি সারাই। দিন হোক বা রাত, সেই আওয়াজেই ঘুম ছুটেছে তাঁদের। অবস্থা এমনই, এক ধারের ফুটপাতের ‘হাল ফেরাতে’ পুলিশ এবং স্থানীয় পুর প্রতিনিধির দ্বারস্থ হয়েছেন অন্য ফুটপাত সংলগ্ন আবাসনের বাসিন্দারা।
১৪ জুলাই, ২০১৮
আরও খবর