১। মাননীয় মহাশয়, আমার নাম সুজিত দত্ত। আমার জন্ম তারিখ ২৪/০২/১৯৫৬। জন্ম সময় রাত ১০টা ০৮ মিনিট। জন্মস্থান কলকাতা। আমি একজন ইঞ্জিনিয়ার। আমি বর্তমানে আমার মেয়ের চিকিৎসা সংক্রান্ত বিষয়-সহ অন্যান্য বিষয়ে অত্যাধিক খরচের সম্মুখীন। বর্তমানে আমি উপযুক্ত কর্মের চেষ্টা করছি। দয়া করে বলবেন আমার কর্ম প্রাপ্তি কত দিনের মধ্যে হতে পারে এবং আমার আর্থিক সমস্যা থেকে কবে মুক্তি পেতে পারি?

উত্তরঃ- আপনি বর্তমানে রাহুর দশায় বৃহস্পতির অন্তর্দশা ভোগ করছেন। আগামী ২০২০ সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে আপনার উপযুক্ত কর্মলাভের প্রবল সম্ভাবনা লক্ষ্যণীয়। সঠিক ভাবে চেষ্টা করুন। আর্থিক ব্যাপারে অসুবিধার সম্মুখীন আপনাকে অবশ্যই হতে হচ্ছে। সম্ভবত আপনি হিসাবি হলেও কোনও কোনও ক্ষেত্রে বেহিসাবি হয়ে পড়েন। সুতরাং সতর্কতা অবলম্বন করুন। আপনার ক্ষেত্রে দশাগত প্রতিকার অবশ্যই করণীয়। আগামী ২০২৬ সালের অগস্ট মাসের পর আপনার জীবনে সৌভাগ্যজনক পরিবর্তন আশা করা যায়। আপনার মেয়ের ব্যক্তিগত রাশিচক্র বিচার করা কর্তব্য। ঈশ্বর আপনার মেয়ের মঙ্গল করুন।

২। আমার নাম কুলান। আমার জন্ম তারিখ ০৪/১০/১৯৮৩। জন্ম সময় বেলা ৩টে ২৭ মিনিট। স্থান কলকাতা। আমার কেরিয়ার সম্পর্কে জানতে চাই। আমার কি হবে, চাকরি না ব্যবসা? আমার কখন বিবাহ করা উচিত? আমার রাশি কী?

উত্তরঃ- আপনার জন্মরাশি ‘সিংহ’। আপনি এমন জীবিকাক্ষেত্রে সাফল্যলাভ করবেন যেখানে উচ্চশিক্ষা প্রাথমিক মান নির্ণায়ক নয়, কিন্তু কিছু বিশেষ যোগ্যতার অবশ্য প্রয়োজন আছে। আপনি চাকরি করলেও আগামীতে নিজস্ব ব্যবসা শুরু করতে পারেন। আপনার মধ্যে ব্যবসায়িক গুণাবলী লক্ষ্যণীয়। বর্তমানে আপনার বিবাহের যোগ বিদ্যমান।

৩। মহাশয়, আমার জন্ম তারিখ ১১/০৭/১৯৮৮। আমি টাটায় থাকি। আমার রাশি কী? বর্তমানে আমার কর্ম ও অর্থ ভাগ্য কেমন যাবে?

উত্তরঃ- আপনার জন্মরাশি ‘বৃষ’(কাল্পনীক স্থান ও সময় অনুসারে)। আপনার ভাগ্যপতি ও কর্মপতি শনি অষ্টমস্থ হওয়ায় কর্ম বিভ্রাট বা কর্মস্থানে ঝুটঝামেলা লেগে থাকবে। সাফল্যে বাধা এবং প্রাপ্তিতেও বাধা আসবে। কর্মস্থলে অতিরিক্ত পরিশ্রম করতে হবে। আয়ভাব অশুভ।

৪। আমার জন্ম ২৯ ডিসেম্বর ১৯৮৪। সকাল ১০টা ৪৬ মিনিট। আমার স্বাস্থ্য ও আর্থিক ব্যাপারে জানতে চাই। নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- রবি অর্ধচতুস্কোণ শনি দৃষ্টি স্বাস্থ্যের ব্যাপারে, বিপরীত লিঙ্গের সঙ্গে সম্পর্কের বিষয়ে এবং আর্থিক বিষয়ে সমস্যার সৃষ্টি করতে পারে। এই সমস্ত প্রতিকূলতাই আপনাকে মানসিক সাহস প্রদান করবে, যাতে আপনি এ সব অতিক্রম করে বিজয়ী হতে পারেন। সময় বিশেষে আপনার আত্মবিশ্বাস কিছুটা ক্ষুণ্ণ হতে পারে, যা অতিক্রম করার চেষ্টা করা আপনার পক্ষে উচিত হবে। সব সময় হাতে হলুদ সুতো বেঁধে রাখুন।

৫। আমার জন্ম ১৮/০১/১৯১১। দুপুর ৩টে। আমার চাকরির সম্ভাবনা কেমন আছে জানাবেন।

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলীতে রাজযোগ বিদ্যমান। আপনি সরকারি বা কোনও বৃহৎ বেসরকারি সংস্থায় আপনার যোগ্যতা অনুসারে কর্মলাভের সম্ভাবনা লক্ষ্যণীয়। জীবনের মধ্যভাগে কোনও সময়ে আপনি অসাধারণ সাফল্য অর্জন করবেন।

৬। আমার জন্ম ১৩ এপ্রিল, ১৯৯২। আমার ভবিষ্যৎ কেমন হবে? দয়া করে আমার নাম প্রকাশ করবেন না। ধন্যবাদ।

উত্তরঃ- আগামীতে আপনি কোনও বড় খ্যাতনামা প্রতিষ্ঠানে আর্থিক বিষয় পরিচালনা করার জন্য বিশ্বাস ও দ্বায়িত্বপূর্ণ কোনও পদে অধিষ্টিত হবেন। আপনি সকল প্রকার জাগতিক সুখ উপভোগ করবেন এবং দাতব্য কর্মেও নিযুক্ত থাকবেন। লোকে আপনাকে যথেষ্ট শ্রদ্ধা করবে। তবে গৃহ জীবনের সুখের অভাব আপনাকে অপরের প্রতি অবিশ্বাসী করে তুলতে পারে। আপনার গর্ব অত্যাধিক দম্ভে পর্যবসিত হতে পারে। উত্তরাধিকার সূত্রে আপনি ধনলাভ করবেন এবং অপেক্ষাকৃত বেশি বয়সে সম্পদ আহরণ করবেন।

৭। আমার জন্ম ১৯৮৬ সালের ১৬ জুন। বেলা সওয়া ১টায়। আমার সম্পর্কে কিছু জানাবেন।

উত্তরঃ- আপনার সৌভাগ্য অস্থায়ী ও পরিবর্তনশীল। অল্পায়াসে কলা ও শিল্পে আপনি পারদর্শিতা অর্জন করবেন। আপনি নিজ প্রচেষ্টায় জীবনের উন্নততর স্তরে অধিষ্ঠিত হবেন। আপনার নিজস্ব ক্ষেত্রে আপনি খুবই বিশিষ্ট ব্যক্তি হবেন। আপনি নিশ্চিত ভাবে উচ্চপদে অধিষ্ঠিত হবেন। আপনার প্রীতিপূর্ণ জীবনসঙ্গী এবং সুযোগ্য সন্তান থাকবে। আপনি প্রতিভাবান বক্তা হিসাবে পরিগণিত হবেন। স্বাস্থ্যের প্রতি যত্নবান হতে হবে। জলাশয়ে দুর্ঘটনাগ্রস্থ হতে পারেন। জীবিকার প্রযোজনে ভ্রমণ হতে পারে।

৮। আমি টিনা। আমার জন্ম ৯ ফেব্রুয়ারি, ১৯৯২। ভোর ৬টা ৫০ মিনিটে। কলকাতা। আমি আমার বর্তমান প্রেম নিয়ে জানতে চাই।

উত্তরঃ- আপনার প্রেম সংসর্গ স্থায়ী বন্ধনে পরিণত হতে পারে, যা কিনা শুধুমাত্র আনন্দ এবং সুখই আনয়ন করবে না, তার সঙ্গে কিছু অধিকতর সুযোগসুবিধাও প্রদান করবে। যদিও আপনি কখনও অবাঞ্ছিত পরিস্থিতির সম্মুখীন হন, তবে আপনি সে সব সমাধান করতে পারবেন এবং তাও হবে আপনার অনুকূলেই। মাথা ঠান্ডা রাখা উচিত। অধিক ব্যয় হতে পারে। তবে অবৈধ সম্পর্ক থেকে সাবধান থাকতে হবে।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in