১। মাননীয় মহাশয়, আমার নাম সুরজিৎ কোলে। আমার জন্ম তারিখ ২২/০১/১৯৮২। জন্ম সময় সকাল সাড়ে ৬টা। শুক্রবার। জন্মস্থান সালকিয়া, হাওড়া। আমি আমার রাশি এবং আমার কেরিয়ার সম্পর্কে জানতে চাই। আমি বর্তমানে বেসরকারি সংস্থায় কর্মরত।

উত্তরঃ- আপনার জন্মরাশি ‘ধনু’। আপনি বর্তমানে চন্দ্রের দশায় শনির অন্তর্দশা ভোগ করছেন এবং সঙ্গে শনির সাড়ে সাতি চলার দরুন আপনি সর্ব বিষয়েই প্রতিকূলতার সম্মুখীন হতে বাধ্য হবেন। দশা প্রতিকার-সহ সাড়ে সাতির দোষ কাটানো উচিত। আপনি যোগ্য হলেও ক্ষমতা অনুযায়ী আর্থিক সাফল্য নাও পেতে পারেন। তবে অন্যান্য দেশের মানুষজনের সঙ্গে কাজকর্মে যুক্ত থাকার সৌভাগ্য আপনার আগামীতে হবে। আপনার আছে সাধারণ জ্ঞানের অফুরন্ত ভাণ্ডার। ব্যাঙ্কিং সেক্টরে আপনি সাফল্য পেতে পারেন। আগামীতে সঠিক ভাবে চলার চেষ্টা করুন।

২। আমি দিবাকর মণ্ডল। আমার জন্ম তারিখ ২৩/১১/১৯৮৫ সকাল ৬টা ৩৩ মিনিটে আমার জন্ম। আমি ভবিষ্যত সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- আপনি অত্যন্ত স্বাধীনচেতা মানুষ। অপরের প্রতি আপনার নিরুত্তাপ প্রতিক্রিয়া থাকবে। আপনার ভালবাসার সম্পর্কে নিশ্চিত গণ্ডগোল আসবে। শেষ পর্যন্ত জীবনসঙ্গীকে মেনে নেওয়ার আগে পর্যন্ত বিচ্ছেদের সম্ভাবনা লক্ষ্যণীয়। আপনাকে হৃদরোগ বা পেটের রোগের ব্যাপারে সতর্ক থাকতে হবে। অবশ্য আপনি যথেষ্ট ধনী হবেন।

৩। মাননীয় মহাশয়, আমার নাম প্রকাশ করবেন না। আমার জন্ম তারিখ ১৩/০৩/১৯৯৪। রবিবার। জন্ম সময় সকাল সাড়ে ৬টা। জন্মস্থান ভদ্রেশ্বর। আমি আমার কর্মজীবন সম্বন্ধে জানতে চাই এবং আমি কি সরকারি চাকরি পাব?

উত্তরঃ- আপনার আয় হবে নিজের চেষ্টার ফলে। আপনার সম্ভবত দু’টি জীবিকা থাকবে। সহজেই আপনি অর্থ উপার্জন করবেন। জল সম্পর্কিত দ্রব্যাদি থেকে আপনি উপার্জন করবেন বা এই বিষয়ে যুক্ত হবেন। আপনি ঔষধ, চা, মদ ইত্যাদির ব্যবসা করতে পারেন।

৪। আমার জন্ম ১৪/০১/১৯৭৪ সালে সকাল ৬টায় সোমবার। আমি একটি ছোটখাটো হোটেল চালাই কিন্তু বেশ কিছু দিন ধরে সময় ভাল যাচ্ছে না। আমার আবার ভাল সময় ফিরে আসবে কি? দয়া করে যদি একটু গণনা করে প্রতিকারের উপায় বলেন তাহলে খুবই উপকৃত হব।

উত্তরঃ- আপনার সদিচ্ছা থাকলেও প্রকাশভঙ্গির অভাব আপনার উন্নতির ক্ষেত্রে প্রধান বাধা হয়ে যাচ্ছে। কথাবার্তা বলার কৌশল রপ্ত করতে হবে। সর্বক্ষেত্রেই অতিরিক্ততা পরিত্যাগ করতে হবে। আপনি পীত পোখরাজ ধারণ করতে পারেন। সঠিক ভাবে চলুন আগামীতে অবশ্যই সাফল্য পাবেন। ঈশ্বর আপনার মঙ্গল করুন।

৫। আমার জন্ম তারিখ ২৫/০৮/১৯৯২। সময় সকাল ০৯টা ৫০ মিনিট। আমি কি এখন বিয়ে করতে পারি? আমার বৈবাহিক জীবন কেমন হবে?

উত্তরঃ- আগামী ২০১৯ সালের মধ্যে বিবাহের প্রবল সম্ভাবনা লক্ষ্যণীয়। তবে আপনার জন্মকুণ্ডলীতে মঙ্গলের দোষ বিদ্যমান। দোষ কাটানো উচিত। আপনি হলেন খোলা মনের মানুষ। সে কারণে সতর্ক না হলে বৈবাহিক বিশ্বাসঘাতকতায় পতিত হওয়ার সম্ভাবনা বিদ্যমান। আপনার বিবাহিত জীবনে বিলম্ব, অসুবিধা এমনকি বিচ্ছেদও ঘটতে পারে।

৬। মহাশয়, আমার জন্ম তারিখ ০৬/০৫/১৯৯৬। আমি সকালবেলা ৮টা বেজে ১৮ মিনিটে জন্মেছই। জন্মস্থান জলপাইগুড়ি। আমি চাকরির কোচিং নিচ্ছি। আমি কি সঠিক পথ অনুসরণ করছি কর্মজীবনে সাফল্য পাওয়ার জন্য?

উত্তরঃ- সংশ্লিষ্ট বিষয় সম্পর্কে চিন্তাভাবনা না করে দ্রুত সিদ্ধান্ত নেওয়া এবং মত বদল করার মতো মানুষ আপনি। আপনার চারপাশের পরিবেশ সম্পর্কে আপনি খুবই সজাগ। আত্মবিশ্বাস, দৃঢ়সংকল্প, স্বাধীনচেতা ইত্যাদি গুণাবলী আপনার উন্নতির পথে কিছু বাধা হতে পারে। অবশ্য আগামীতে আপনি জনসাধারণের সঙ্গে সংযুক্ত চাকরিতে সাফল্য পাবেন।

৭। আমি সুদীপ রায়। আমার জন্ম তারিখ ২৭/১০/১৯৭২। জন্ম সময় রাত ১০টার পর। জন্মস্থান রানাঘাট, নদিয়া। আমার বাকি জীবন কেমন যাবে? অর্থ ভাগ্য কেমন?

উত্তরঃ- আপনি ভদ্র মানুষ বলেই অসত্য ও অসৎ কোনও কিছুর সঙ্গে জড়িয়ে পড়া অসম্ভব। সৌভাগ্য এবং নৈপুণ্য আপনার জন্মগত। পিতা হিসাবে সন্তানদের সম্পর্কে আপনার উদ্বেগ থাকবে, কিন্তু তারাই আপনার সুখের কারণ হবে। ধর্মীয় বিষয়ে বা বিশ্বমানবতার প্রতি আপনার মনোযোগ আকৃষ্ট হতে পারে। যাই হোক, এই সময়ে কিছু নতুন করে স্বাস্থ্যের সমস্যা দেখা দিতে পারে। অর্থের ব্যাপারে আপনাকে যত্নবান হতে হবে। অর্থোপার্জনে বা সঞ্চয়ে আপনার বিঘ্ন আছে।

৮। আমার জন্ম তারিখ ০৪/০৮/১৯৮০। দুপুর ১২টার সময় কলকাতায় আমার জন্ম। সরকারি চাকরির কি যোগ আছে? অনেক বছর ধরে চেষ্টা করছি। আমি কিছুতেই সাফল্য পাচ্ছি না। অনেকগুলো বেসরকারি চাকরি ছেড়েছি। সম্ভব হলে কিছু প্রতিকার বলবেন।

উত্তরঃ- সরকারের জন্য কাজ করায় আপনি আনন্দ উপভোগ করবেন বা বৃহৎ প্রতিষ্ঠানের কাজেও আনন্দ লাভ করবেন। আপনি হলেন একজন ভাল ব্যবসায়ী। আপনি হোটেল ম্যানেজমেন্ট বা ক্যাটারিং ব্যবসায় সফল হবেন। আপনার অবস্থা বা পদের হঠাৎ উন্নতি হবে।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in