১। মহাশয়,আমার জন্ম তারিখ ১৯/০৪/১৯৮৩। জন্ম সকাল সাড়ে ১০টার সময়ে জলপাইগুড়িতে। আমি কি সরকারি চাকরি পেতে পারি?

উত্তরঃ- অনুসন্ধানী মন আপনার। আপন কৌতুহলকে বিভিন্নমুখী করার সামর্থ এবং একই সঙ্গে বিভিন্ন দিকে মনোযোগ দেওয়া আপনার পক্ষে সম্ভব। শিক্ষাক্ষেত্রে উন্নতি ও জ্ঞান লাভের সম্ভাবনা আছে। বর্তমানে আপনার উপযুক্ত কর্মলাভের প্রবল সম্ভাবনা লক্ষ্যণীয়। আপনি লোকহিতকর কাজকর্ম ভাল ভাবেই করতে পারবেন। তবে আপনার উন্নতির পথে প্রধান বাধা হল, যে কোনও উপায়েই হোক অপরকে সরিয়ে রাখার অক্ষমতার জন্য তাদের কাছে মাথা নত করা। বর্তমানে সরকারি চাকরির চেষ্টা করুন।

২। আমার জন্মতথ্য প্রকাশ করবেন না। আমি জানতে চাই কোনও ভাল চাকরি পাব কি না?

উত্তরঃ- আপনি বর্তমানে কেতুর দশায় শনির অন্তর্দশা ভোগ করছেন। সঙ্গে শনির সাড়ে সাতি চলছে। দশা প্রতিকার-সহ সাড়ে সাতির দোষ কাটানো প্রয়োজন। আপনার জন্মকুণ্ডলীতে কম শক্তির রাজযোগ বিদ্যমান। এটা আপনাকে ভাগ্যশালী করবে। আপনি অবশ্যই সরকারি অথবা বেসরকারি কোনও সংস্থায় যুক্ত হবেন, তবে অগস্ট মাসের পর প্রবল সম্ভাবনা লক্ষ্যণীয়।

৩। আমার নাম প্রলয়। আমার জন্ম সকাল ৪টা ২১ মিনিটে হুগলিতে। জন্ম তারিখ ১০/১২/১৯৮৯। আমার সময় কেমন যাবে? সঙ্গে কী করণীয় জানালে উপকৃত হব।

উত্তরঃ- বর্তমানে নানা প্রতিকূল পরিস্থিতির মোকাবিলা করতে হবে। হঠকারী সিদ্ধান্ত থেকে বিরত থাকাই শ্রেয়। কর্মে সম্মানহানির সম্মুখীন হওয়ার সম্ভাবনা প্রবল। আপনার দলপতি হওয়ার বাসনা এবং একরোখা মনোভাব বিদ্যমান। আপনি রক্ত প্রবাল এবং একটি ভাল মুক্ত ধারণ করুন।

৪। আমার জন্ম ২৪ জুন ১৯৮৯ সালে। জন্ম দুপুরবেলা। আমি আমার চাকরি নিয়ে ভীষণই উদ্বিগ্ন। আমার কী করা উচিত জানাবেন।

উত্তরঃ- আপনি বর্তমানে শনির মহাদশা ভোগ করছেন। দশা প্রতিকার অবশ্যই করণীয়। বর্তমানে আপনি দোদুল্যমান অবস্থার মধ্যে দিয়ে চলেছেন। লড়াই করে নিজের স্থান টিকিয়ে রাখতে হবে। আপনি নীলা বা এমেথিস্ট ধারণ করুন। কঠোর পরিশ্রম ও নিষ্ঠা আপনাকে কর্মক্ষেত্রে সাফল্য এনে দেব।

৫। আমার নাম মহুয়া দত্ত। আমার জন্ম তারিখ ১৫/০৯/১৯৯৬। সময় জন্ম বিকেল পৌনে ৬টা। আমি আমার চাকরি জীবন সম্বন্ধে জানতে চাই। আমি কবে কী করতে পারব? আমার বিবাহ কবে হবে?

উত্তরঃ- প্রথমত আপনি স্বাস্থ্য এবং ঔষধ সম্বন্ধে পঠনপাঠনে আগ্রহী হবেন। আপনি পেশাগত শিক্ষালাভ করবেন। আপনি এমন সব ক্ষেত্রে সুফল লাভ করবেন, যেখানে কিছু বিশেষ যোগ্যতার তাৎক্ষণিক প্রয়োগ করার সুযোগ থাকবে এবং পুঁথিগত বিদ্যার প্রয়োগের তেমন কিছু সুযোগ থাকবে না। তবে আগামীতে আপনি নিজস্ব ব্যবসা শুরু করতে পারেন। সে ক্ষেত্রে ব্যবসার প্রাথমিক উপাদান হবে জল। বর্তমানে উপযুক্ত কর্মলাভ-সহ বিবাহের সম্ভাবনা। অবশ্য জীবনসঙ্গী নির্বাচনের ক্ষেত্রে সতর্ক হবেন। আপনার অতিরিক্ত মেজাজ বিবাহের ক্ষেত্রে অসুবিধার সৃষ্টি করবে।

৬। আমার জন্ম তারিখ ০১/০৭/১৯৯৫। সময় রাত ১০টা ৪৭ মিনিটে, মেদিনীপুরে। আমি ভবিষ্যতের ব্যাপারে জানতে চাই।

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলীতে রাজযোগ বিদ্যমান। আপনি নিশ্চিত ভাবে সরকারি অথবা বৃহৎ কোনও বেসরকারি সংস্থায় যুক্ত হবেন। বর্তমানে আপনি যে সমস্ত কাজ করছেন তার অধিকাংশ ক্ষেত্রেই সাফল্য নিশ্চিত। আগামীতে আপনার অর্থনৈতিক লেনদেন লাভজনক বলেই প্রমাণিত হবে। আপনার পারিবারিক জীবন সুখের হবে। তবে আপনার সাংসারিক সম্পর্ক ও বন্ধুর ক্ষেত্রে সমস্যা সৃষ্টি হতে পারে। মুলত আপনি সৎ হলেও অপরে আপনাকে সন্দেহের চোখে দেখবে।

৭। মাননীয় মহাশয়,আমার জন্ম তারিখ ০৬/০৭/১৯৯৫। সঠিক সময় জানা নেই। জন্মস্থান তারকেশ্বর (হুগলি)। আমি কি সরকারি চাকরি পেতে পারি?

উত্তরঃ- আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে আপনি অবশ্যই সরকারি চাকরি পেতে পারেন বা অন্যান্য সম্মাননীয় পদে আসীন হতে পারেন। জনসাধারণের সঙ্গে সংযুক্ত চাকরিতে সাফল্য পাবেন।

৮। আমি বিশ্বজিত দাস। জন্ম তারিখ ০৩/০৯/১৯৯৩। জন্ম সময় শুক্রবার,ভোর ৪টে। আমি কি সরকারি চাকরি পাব?

উত্তরঃ- আপনার ক্ষেত্রে সরকারি চাকরি লাভ অসম্ভব নয়। জীবনের প্রথম দিকের চেয়ে শেষের দিকে আপনার জীবন ফলপ্রসূ হবে। আগামীতে আপনি নিজস্ব ব্যবসাও শুরু করতে পারেন। আগামী ২০২০ সালে উপযুক্ত কর্মলাভের সম্ভাবনা লক্ষ্যণীয়।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in