১। আমার নাম প্রকাশে অনিচ্ছুক। আমি খুবই আর্থিক অনটনের মধ্যে রয়েছি। কবে এর থেকে মুক্তি পাব জানি না। দয়া করে আমাকে জানাবেন। আমার জন্ম ১১/০৪/১৯৮৮ সালে সকাল ৯টায়, কলকাতায়।

উত্তরঃ- বর্তমানে আপনার জীবনে শনির সাড়ে সাতির প্রভাব চলমান। এ বছর আর্থিক বিষয়ে ভাগ্য মধ্যম প্রকার থাকবে। ব্যয় নিয়ন্ত্রণ না করলে অর্থাভাব দেখা দিতে পারে। অকারণে ব্যয় বাড়ার সম্ভাবনা রয়েছে। যথাসম্ভব অর্থ সংগ্রহ করার চেষ্টা করুন। আবেগের বশে বড় বিনিয়োগ করা উচিত হবে না। কোনও বন্ধু বা সহযোগীর দ্বারা আর্থিক লাভ ঘটতে পারে। শনি ও মঙ্গলবার নিরামিষ আহার করন। দক্ষিণাকালী ও হনুমানজীর পূজা করুন। সমস্যা দূরিকরণে অবশ্যই সাহায্য মিলবে।

২। আমার জন্ম ২০ জুলাই, ১৯৮৪। সকাল ৯টায়, বাঁকুড়ায়। আমার রাশি, লগ্ন এবং গণ কী? আমার কি জীবনে প্রেম হবে?

উত্তরঃ- আপনার জন্ম রাশি ‘মীন’। লগ্ন- সিংহ এবং দেব গণ। আপনি একরকম বহুমুখী প্রতিভাসম্পন্ন ব্যক্তি হবেন। তবে কিছুটা বাচাল প্রকৃতির, পরিবর্তনশীল, আবেগ প্রবণ এবং সময়বিশেষে গোপনীয়তা পরায়ণ হবেন। আপনার দ্বৈতজীবন যাপন করার প্রবণতা থাকবে। লোকেরা আপনাকে বুঝে ওঠা কষ্টকর বলে মনে করবে এবং আপনার সম্বন্ধে তাদের অভিমত পরিবর্তনীয় হবে। আপনার উপর মহিলাদের প্রভাব হানিকর হতে পারে। প্রেম সম্পর্ক আপনাকে শক্তিশালী শত্রুদের সঙ্গে কলহ করতে বাধ্য করতে পারে। আপনার বিবাহোত্তর সম্পর্ক থাকতে পারে।

৩। আমার জন্ম তারিখ ২৬/১০/১৯৮৭। জন্মস্থান কলকাতা। জন্ম সময় সকাল ৯টা ৫৩ মিনিট। আমি এখন একটা বেসরকারি সংস্থায় কাজ করি। বিদেশে কাজের কোনও সুযোগ আছে কি?

উত্তরঃ- আপনি অর্থের নতুন দিশা পাবেন। আয়ের ব্যাপারে অবহেলা করবেন না। কারণ যা আয় করবেন তার বেশির ভাগই ব্যয় হয়ে যাবে। আপনি বর্তমানে শনির সাড়ে সাতি ভোগ করছেন। এই সময়ের পর কর্মসূত্রে বিদেশ যাওয়ার সম্ভাবনা লক্ষ্যণীয়। আপনার জন্মকুণ্ডলীতে অধিকাংশ গ্রহই কেন্দ্র গৃহে এবং চর রাশিতে রয়েছে। বিশেষত জীবিকার প্রয়োজনে আপনাকে বহু বার বিদেশ ভ্রমণ করতে হবে। তবে বর্তমানে কর্মক্ষেত্রে সতর্কতার সঙ্গে চলা উচিত।

 ৪। আমার জন্ম ১৯৯৫ সালের ২০ নভেম্বর। জন্মস্থান মুর্শিদাবাদ। সময় রাত ১১টা। আমি কি সরকারি চাকরি পাব? নিজের গাড়ি-বাড়ি হবে?

উত্তরঃ- বর্তমানে শনির সাড়ে সাতি চলছে। উপযুক্ত প্রতিকার করণীয়। আপনার জন্মকুণ্ডলীতে রাজযোগ বিদ্যমান। যতই প্রতিকূল অবস্থা থাক না কেন, আপনি নিশ্চিত থাকতে পারেন যে আপনি কোনও বৃহৎ প্রতিষ্ঠান অথবা সরকারি বিভাগে যুক্ত হবেন। আপনার নিজস্ব বাড়ি, গাড়ির যোগ রয়েছে। আপনি জীবনে অবশ্যই সাফল্য লাভ করবেন। উপযুক্ত সময়ের অপেক্ষা করুন।

৫। আমার জন্ম তারিখ ১০ অগস্ট, ১৯৯০। রাত সাড়ে ১০টায় পুরুলিয়ায়। আমি কবে চাকরি পাব? আমার বিয়ে কবে হবে?

উত্তরঃ- আপনি বর্তমানে শুক্রের মহাদশা ভোগ করছেন। বর্তমানে আপনার কর্মলাভের সম্ভাবনা প্রবল। ঈশ্বরে বিশ্বাসী হয়ে নিজেকে নিয়োজিত করতে পারলে চলার পথে শুভ পরিবর্তন ঘটবে। আগামী অক্টোবর মাসের মধ্যে বিবাহ সম্পন্ন হবে। তবে বর্তমানে প্রেমে খুব ভেবে চিন্তে এবং যাচাই করে সিদ্ধান্ত নিতে হবে নয়তো খুবই সমস্যা ও ক্ষতির আশঙ্কা রয়েছে।

৬। আমার জন্ম তারিখ ১৩/০৯/১৯৮৯ সালে কলকাতায়। সরকারি চাকরি পাব কি? আর্থিক অবস্থা কেমন হবে? নিজের বাড়ি, গাড়ি হবে?

উত্তরঃ- আপনার জন্মকুণ্ডলীতে বিমলযোগ বিদ্যমান। এটা একটা শুভ যোগ। এটা আপনাকে স্বনির্ভর ও স্বীয় প্রচেষ্টায় প্রতিষ্ঠিত ব্যক্তিতে পরিণত করবে। নিজ কর্মক্ষেত্রে সম্মান অর্জন করবেন। আপনার শনির সাড়ে সাতি চলবে। সুতরাং সতর্ক ভাবে চলা উচিত। বছরের দ্বিতীয় ভাগে শুভাশুভ মিশ্র প্রকৃতির থাকবে। কোনও সময়ে যেমন আপনি অনায়াসে যথেষ্ট আর্থিক অগ্রগতি প্রাপ্ত হতে পারেন, তেমন অন্য কোনও সময়ে আপনাকে অসুবিধাজনক পরিস্থিতির মধ্যে জীবন যাপন করতে হতে পারে। সময়ের সঙ্গে আপনার মানসিক অবস্থাও পরিবর্তিত হবে। নিজস্ব বাড়ি ও গাড়ির জন্য অপেক্ষা করণীয়।

৭। আমার জন্ম তারিখ ১৯৫৩ সালের ২২ অক্টোবর। জন্ম সময় রাত ৩টে। আমি বর্তমানে নিউ ইয়র্কে কর্মরত। দেশে কবে ফিরতে পারব?

উওরঃ- বর্তমান বছরের মধ্যেই দেশে ফিরে আসার সম্ভাবনা লক্ষ্যণীয়। ঈশ্বরের কৃপায় উচ্চপদাধিকারী সকলের সাহায্যে আপনি আপনার নিজের পথে ফিরে আসতে সক্ষম হবেন। আপনার প্রকৃতি সময়বিশেষে দুই চুড়ান্ত সীমার মধ্যে ওঠানামা করবে। তবে আইনি ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন।

৮। আমার ছেলের জন্ম ১০ অক্টোবর, ১৯৯০, রাত সাড়ে ১০টায়। সে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছে। একটি বহুজাতিক সংস্থায় কাজ করে। তার ভবিষ্যৎ কেমন হবে?

উত্তরঃ- পারিবারিক সম্পদের ব্যাপারে আপনার ছেলে সৌভাগ্যবান ব্যক্তি হবেন। সকল প্রকারের চমক ও সুখ থাকবে। কোনও কিছু চাওয়ার আগেই ধনধনাদি প্রাপ্ত হবেন। পারবারিক পারিপার্শ্বিকতার ব্যাপারে বলতে গেলে, তা হবে সুখদায়ক। জীবনসঙ্গীর মাধ্যমে ধনলাভ হলেও জীবনসঙ্গীর পরমায়ুর পক্ষে শুভ নয়। তবে বিবাহ কিছুটা বেশি বয়সে স্থির হবে।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in