১। মহাশয়, আমার নাম রানা বিশ্বাস। আমার জন্মতারিখ ০৫/০৯/১৯৯৯। জন্ম সকাল ৮টা ২০মিনিট। আমার রাশি, লগ্ন, নক্ষত্র ও কেরিয়ার সম্পর্কে জানতে চাই।

উত্তরঃ- আপনার রাশি মিথুন, লগ্ন কন্যা এবং নক্ষত্র আর্দ্রা। আপনি বর্তমানে শনির মহাদশা ভোগ করছেন। আপনার প্রতিভার উপযুক্ত সাফল্যে পৌঁছতে গিয়ে কিছু সমস্যা আসবে। আপনি জনসাধারণের সঙ্গে যুক্ত কোনও চাকরিতে সাফল্য পাবেন। বিশেষ করে আইন সংক্রান্ত কোনও কাজে। তবে ব্যবসায়িক কাজকর্ম আপনার পক্ষে খুব লাভজনক হবে না। বৃত্তিগত জীবনে উন্নতির ক্ষেত্রে ওঠানামা থাকবে। বর্তমানে দশা প্রতিকার করা উচিত।

২। মহাশয়, আমার জন্মতারিখ ১৬/০২/১৯৯৩। জন্মসময় ভোর সাড়ে ৩টে। জন্মস্থান তারকেশ্বর, হুগলি। আমি আমার কেরিয়ার এবং ভবিষ্যৎ সম্পর্কে জানতে চাই। দয়া করে বলুন।

উত্তরঃ- আপনি একই জায়গায় এবং একই ধরনের কাজের সঙ্গে যুক্ত থাকবেন না, নানা ধরনের জীবিকার সঙ্গে যুক্ত হবেন। আপনার আয় পরিবর্তনশীল। যোগ্য হলেও ক্ষমতা অনুযায়ী আর্থিক সাফল্য আপনি নাও পেতে পারেন। আপনি বাবা-মায়ের দৌলতে বেশি সুবিধা পেয়ে থাকেন বলে, খরচের ব্যাপারে সংযত হতে চাইবেন না। তবে ফাটকা বা জুয়া থেকে দূরে থাকবেন। যে কোনও ধরনের নেশা থেকে দূরে থাকুন। আপনার বিবাহ হবে সুখের। কিন্তু স্বাস্থ্য সম্পর্কে যত্ন নিতে হবে। আগামীতে স্ত্রী বা সন্তানদের ব্যাপারে সমস্যা আসতে পারে। সুতরাং সাংসারিক আচরণের ক্ষেত্রে আপনাকে সুকৌশলে চলতে হবে, না হলে নানা সমস্যার হাত থেকে রেহাই পাওয়া যাবে না। আপনি বর্তমানে রবির মহাদশা ভোগ করছেন এবং সঙ্গে শনির সাড়ে সাতি চলার দরুন সময় খুব একটা ভাল নয়। প্রয়োজনীয় প্রতিকার করা উচিত।

৩। মাননীয় মহাশয়, আমার জন্মতারিখ গোপন রাখবেন। তবে আমার জন্ম বিকাল ৪টের সময়। আমার কেরিয়ার, আর্থিক ও পারিবারিক জীবন সম্পর্কে বলুন। দয়া করে আমার নাম প্রকাশ করবেন না।

উত্তরঃ- আপনি পেশাদার হিসাবে সাফল্য লাভ করবেন এবং ভবিষ্যতে উন্নতিও করবেন। নিজস্ব প্রচেষ্টাকে উপযুক্ত দিকে প্রয়োগ করে আপনি আপনার বৃত্তিজীবনে উন্নতি লাভ করবেন। বিবাহের পর আপনার ভাগ্যোদয় হবে। আপনি কোনও মৃত মহিলার উত্তরাধিকারসূত্রে লাভবান হবেন। তবে আপনার উচিত হবে নিজের যোগ্যতার সীমারেখা খেয়াল রাখা। না হলে আপনাকে আকস্মিক পতনের মুখে পড়তে হতে পারে। বর্তমানে আপনাকে সতর্কতার সঙ্গে চলতে হবে। তবেই আপনি আগামীতে অসাধারণ রকম উন্নতি করবেন।

৪। প্রথমত আমার আগের প্রশ্নের উত্তরের জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার কাছে আমার বিনিত অনুরোধ, আমার জন্মতথ্য গোপন রাখবেন। আমি কি নিজের পায়ে দাঁড়াতে পারবো? আপনি যদি কিছু বলেন ভাল হয়। দয়া করে আমার নাম প্রকাশ করবেন না।

উত্তরঃ- বর্তমান সময়টি আপনার জন্য চ্যালেঞ্জিং হতে পারে। দুশ্চিন্তাকে দূরে রেখে পজিটিভ ভাবে সামনের দিকে আপনার এগিয়ে চলা জরুরি। মানসিক ক্ষেত্রে উত্তেজনা বা হঠকারী সিদ্ধান্ত থেকে বিপদ হতে পারে। তবে আগামী ২০২০ সালের মধ্যে আপনি অবশ্যই কর্মক্ষেত্রে সাফল্য লাভ করবেন। বর্তমানে পছন্দমতো চাকরির সুযোগ আসবে ও সম্ভাব্য ক্ষেত্রে কর্মক্ষেত্রে যশ ও উন্নতি আশা করা যায়।

৫। মহাশয়, আমি পিএইচডি করে ফেলেছি। আমি কি আগামীতে অধ্যাপক হতে পারব? আমার জন্ম ১৯৮৯ সালে। জন্মদিন গোপন রাখবেন। সময় দুপুর ৩টে। আমার নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- আপনি শিক্ষা দ্বারা শোভিত এবং জ্ঞান অর্জনের জন্য ঝাঁপিয়ে পড়েন। আপনি ইচ্ছাশক্তির অধিকারি বলেই একবার কোনও সিদ্ধান্ত নেওয়া হয়ে গেলে তা বদল করার ইচ্ছা থাকবে না। সুতরাং আপনি উচ্চশিক্ষিত হতে পারেন। তবে উচ্চ শিক্ষালাভের ক্ষেত্রে কিছু প্রতিকূলতার সম্মুখীন হতে পারেন। তবে চিন্তার কিছু নেই, সাফল্য আপনি অবশ্যই পাবেন। আগামীতে আপনার স্বপ্ন অবশ্যই পূরণ করতে পারবেন। আপনি কোনও বিষয় নিয়ে আজীবন পঠনপাঠনও করবেন। আপনি লাল এবং কমলা রঙের জিনিস বেশি ব্যবহার করুন।

৬। মননীয় মহাশয়, আমার সমস্যা ও তথ্য গোপন রাখবেন। আপনার কাছে আমার প্রশ্ন এই যে, আমাকে কি এই বয়সে কঠিন সিদ্ধান্ত নিতে হবে? দয়া করে আমার নাম প্রকাশও করবেন না।

উত্তরঃ- আপনার দাম্পত্য জীবনে উভয়ের মধ্যে ভুল বোঝাবুঝি দেখা দিতে পারে। আপনার জীবনসঙ্গীর স্বাস্থ্যহানি দাম্পত্য সুখ নষ্ট করতে পারে। আপনি খোলা মনের মানুষ, সে কারণে সতর্ক না হলে বৈবাহিক বিশ্বাসঘাতকতায় পতিত হওয়ার আশঙ্কা রয়েছে। আগামীতে মামলা-মোকদ্দমা বা শক্তিশালী শত্রুতার সম্মুখীন হওয়ার জন্য তৈরি থাকতে হবে।

৭। আমার জন্মতারিখ ০২/০৭/১৯৯৩। আমার বর্তমান ও আগামী সময় কেমন যাবে?

উত্তরঃ- বর্তমানে যে কোনও ধরনের নেশা যদি নিয়ন্ত্রণে রাখতে পারেন, তা হলে ভাল হবে। যে ব্যাপারে আপনার ভূমিকা নেই, তেমন ব্যাপারেও আপনার প্রতি নালিশ বা অভিযোগ আসতে পারে। এই সময়ে কঠিন পরিস্থিতি সহ্য করা আপনার পক্ষে অসুবিধাজনক হবে। নিজে সতর্ক থাকুন। ৩০ বছর বয়সের পর প্রচুর অর্থের লেনদেনের ব্যাপারে যুক্ত হবেন। তবে লেনদেনে সতর্ক না থাকলে অপ্রত্যাশিত বিপর্যয় ঘটলে অবাক হওয়ার কিছু নেই।

৮। আমার ব্যক্তিগত তথ্য গোপন রাখবেন। আমার কি প্রাথমিক শিক্ষক হওয়ার সম্ভাবনা আছে? আমার ভবিষ্যৎ জানতে চাই।

উত্তরঃ- আপনি ভাল শিক্ষক হতেই পারেন। আপনি যদিও আপনার জীবনসঙ্গীর প্রতি অত্যন্ত অনুগত, তবুও অনুভব করবেন যে সংসারে কোনও কিছুর অভাব ঘটছে। আপনি খোলা মনের মানুষ। যে কারণে সতর্ক না হলে বিবাহিত জীবনে সমস্যা আসতে পারে। সমস্যা সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া উচিত হবে। নিজের স্বাস্থ্যের প্রতি নজর দিন। সর্বদাই ভবিষ্যতের ব্যবস্থা করুন।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in