১। মাননীয় মহাশয়, আমি কি এখন কোনও রাজনৈতিক দলে যুক্ত হতে পারি? আমার জন্ম তারিখ ২১/০৪/১৯৬৮। সঠিক জন্ম সময় জানা নেই। দয়া করে আমার নাম প্রকাশ করবেন না।

উত্তরঃ- আপনার মধ্যে নেতৃত্বসুলভ গুণরাজি এবং মানবদরদী প্রকৃতি বিদ্যমান। বাস্তবিক ভাবে সামাজিক কার্যকলাপের সঙ্গে সংশ্লিষ্ট থাকা আপনাকে অত্যন্ত সুফল প্রদান করবে। আপনার কিছু স্থির লক্ষ্য আছে এবং আপনি জানেন কী ভাবে সে সব সিদ্ধ করতে হয়। আপনার স্পষ্ট মনোভাবের দ্বারা উচ্চপদস্থ ব্যক্তিদের প্রভাবিত করবেন যারা অনুক্রমে আপনাকে শ্রদ্ধা করবে। বর্তমানে আপনার শনির সাড়ে সাতি শুরু হয়েছে। সাড়ে সাতির দোষ কাটানো অবশ্যই উচিত। বর্তমানে আপনি রাজনীতিতে যুক্ত হতে পারেন। পরবর্তীকালে রাজনৈতিক সাফল্য লক্ষ্যণীয়।

২। আমার জন্ম তারিখ ১৯/০১/১৯৮৮ সালে কলকাতায়। আমি কর্মক্ষেত্রে শত্রুতার সম্মুখীন। আমার কী করা উচিত জানাবেন।

উত্তরঃ- গত ফেব্রুয়ারি থেকে আপনার শনির সাড়ে সাতি শুরু হয়েছে। চলবে আগামী সাড়ে সাত বছর। প্রতিকার হিসাবে হনুমানজী ও দক্ষিণাকালীর পূজা করুন। আগামীতে আইনঘটিত সমস্যা হতে পারে। সহকর্মীদের সঙ্গে বিবাদে না যাওয়াই শ্রেয়। নিজের কর্মের নিরাপত্তার দিকে গুরুত্ব দিতে হবে।

৩। আমার জন্ম তারিখ ১০ জুলাই ১৯৮৪। আমার বর্তমান অবস্থা কেমন? কোনও সমস্যা থাকলে প্রতিকার জানাবেন।

উত্তরঃ- আপনার বর্তমানে শরীর-স্বাস্থ্য ভাল-মন্দ মিশিয়ে যাবে। পেটের কোনও অস্ত্রোপচার বা পুড়ে যাওয়ার আশঙ্কা আছে। তাই আগুন থেকে সাবধান থাকা দরকার। এই অশুভ প্রভাব থেকে মুক্তি পাওয়ার জন্য মেরুন রং এবং রত্ন হিসাবে চুণী ব্যবহার করা উচিত। এ ছাড়া বগলামুখী কবচ ধারণ করা উচিত।

৪। আমার জন্ম তারিখ ১৯/০৯/১৯৮৬। আমার জন্ম বিকালের দিকে। বর্তমানে আমার ব্যবসাক্ষেত্র ও বিবাহিত জীবন সম্পর্কে জানাবেন। আমার নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- আপনার কঠোর পরিশ্রম ও নিষ্ঠা ব্যবসায় সাফল্য এনে দেবে। তবে শত্রু বৃদ্ধি পাবে। আইনি ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। বর্তমানে জুয়া ও লটারি থেকে দূরে থাকুন। নীচ সংসর্গী বিষয়ে সতর্ক থাকুন।

৫। মাননীয় মহাশয়, আমার জন্ম দুপুর ঠিক ১টার সময়। আমার জন্ম তারিখ ১০ জুলাই ১৯৮৯। আমার কি উন্নতি হবে?

উত্তরঃ- আপনার আর্থিক সুযোগ-সুবিধা ও চাকরি ক্ষেত্রে পদোন্নতি সংক্রান্ত ব্যাপারে বর্তমান সালে অনুকূল দিকে মোড় নেবে। তবে বর্তমানে আপনার কর্মক্ষেত্রে চাঞ্চল্য বাড়বে। চাকরি ক্ষেত্রে বেতন বৃদ্ধির প্রবল সম্ভাবনা। উচ্চপদস্থ কর্মচারীর সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন।

৬। আমার জন্ম তারিখ ২৫/০৩/১৯৮৫। সময় সকাল ৮টা ৪০ মিনিটে। আমার কি চাকরিতে কোনও উন্নতির যোগ আছে?

উত্তরঃ- বর্তমানে চাকরিতে বদলি বা কর্মস্থল পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। বর্তমানে চাকরিতে পদোন্নতির সম্ভাবনা। অবশ্য আপনি কোনও সরকারি কর্মচারীর কাছ থেকে শত্রুতামূলক বিরোধিতার সম্মুখীন হতে পারেন। সতর্ক থাকা উচিত।

৭। মাননীয়, আমার জন্ম দুপুর ১২টা ৩৫ মিনিটে। ১৯৭৭ সালে ১২ নভেম্বর। আমি কি জীবনে নিজের পায়ে দাঁড়াতে পারব?

উত্তরঃ- আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে এবং দীর্ঘ দিন ধরে একনাগাড়ে সংগ্রাম করতে হবে। আপনাকে যথেষ্ট দ্বন্দ্ব ও বিরোধিতার সম্মুখীন হতে হবে। কর্ম প্রাপ্তির ক্ষেত্রে প্রতিকূলতার সম্মুখীন হতে হবে। ভালর দিকে, আপনার ইচ্ছাশক্তি এবং মনোবল বৃদ্ধি পাবে। যার দ্বারা আপনি অবশ্যই জীবনে উন্নতি লাভ করবেন। আগামীতে আপনি এমন কোনও জীবিকায় যুক্ত হবেন, যাতে আপনাকে প্রচুর ভ্রমণ করতে হবে।

৮। মাননীয় মহাশয়, আপনার নিকট বিশেষ অনুরোধ এই যে, আমার জন্ম তথ্য প্রকাশ করবেন না। আমার জীবনে কোনও উন্নতি হচ্ছে না। আপনি দয়া করে বলুন যে, আমি এই সমস্যা থেকে কী ভাবে মুক্তি পাব?

উত্তরঃ- আপনাকে নিজে থেকে প্রথমেই খুব সাবধান হওয়া দরকার। কোনও নিম্ন শ্রেণির ব্যক্তি দ্বারা সম্মানহানি হতে পারে। গুপ্তশত্রুর প্রভাবে কর্মস্থানে ক্ষতি হওয়ার যোগ। শত্রুতার প্রভাবে প্রাপ্ত জিনিস না পাওয়ার আশঙ্কা। আগামী কয়েক মাসের মধ্যে শত্রু বৃদ্ধির যোগ। প্রতিকার হিসাবে আপনি সবুজ রং ব্যবহার করুন। মা ত্রিপুরেশ্বরীর পুজো দিলে বা কবচ ধারণে সুফল লাভ আশা করা যায়।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in