১। আমার জন্ম তারিখ ৯ ডিসেম্বর, ১৯৯২, বুধবার, দুপুর ১২টা ১৬। সে দিন পূর্ণিমা ছিল। আমার কি এই বছর কোনও সরকারি চাকরির যোগ আছে? আমার বিবাহ যোগ কবে আছে?

উত্তর: বর্তমানে আপনার যোগ্যতা অনুসারে আগামী ২০২০ সালের ডিসেম্বর মাসের মধ্যেই সরকারি অথবা বড় কোনও সংস্থায় যুক্ত হওয়ার প্রবল সম্ভাবনা লক্ষ্যণীয়। ওই সময়ের মধ্যে বিবাহও স্থির হয়ে যেতে পারে।

২। আমি শ্রীঘোষ। আমার ঘনিষ্ঠ এক জনের বিষয়ে জানতে চাই। তাঁর জন্ম তারিখ ১২ ডিসেম্বর ১৯৯৮। বাংলা ২৬ শে অগ্রহায়ণ, শনিবার। জন্মস্থান পূর্ব বর্ধমান। জন্ম সময় রাত ১০টা ১২ মিনিট। ওর কি রাশি, গণ, নক্ষত্র? ওর কি সরকারি চাকরি হবে? কী রকম চাকরির জন‍্য ও প্রস্তুতি নেবে? ওর ছকে কোনও খারাপ কিছু নেই তো?

উত্তর: জাতকের জন্ম রাশি ‘কন্যা’, গণ ‘দেব’ এবং নক্ষত্র ‘হস্তা’। জাতকের সৌভাগ্য অস্থায়ী ও পরিবর্তনশীল। তবে জাতকের জন্মকুণ্ডলীতে রাজযোগ বিদ্যমান। জাতকের আগামীতে সরকারি চাকরি পাওয়া অসম্ভব নয়। যে কোনও শিল্প সংস্থা অথবা ইঞ্জিনিয়ারিং ক্ষেত্রে যোগাযোগ করলে সাফল্য পেতে পারেন। তবে বর্তমানে জাতক রাহুর দশায় বুধের অন্তর্দশা ভোগ করছেন। দশা প্রতিকার অবশ্যই করণীয়। সম্ভব হলে বিশেষ কবচ ধারণ করতে পারে। আগামী ২০২০ সালের জুন মাসের পর জাতকের জীবনে সৌভাগ্যজনক পরিবর্তন আশা করা যায়।

৩। আমার জন্ম ২৬ সেপ্টেম্বর, ১৯৯১। জন্ম সকাল ৫টা ১০ মিনিটে। আমার বিয়ে কবে হবে?

উত্তর: আপনার বিয়ের জন্য অপেক্ষা করতে হবে। আপনি বর্তমানে রবির দশায় শনির অন্তর্দশা ভোগ করছেন। দশা প্রতিকার অবশ্যই করণীয়। আপনার বিবাহ আগামী ২০২২ সালের সেপ্টেম্বর মাসের পর স্থির হওয়ার প্রবল সম্ভাবনা। যদি সম্ভব হয় বিয়ের আগে মঙ্গলের প্রতিকার করে নেবেন।

৪। আমি এক সাধারণ মেয়ে। আমার জন্ম তারিখ ১৮ অক্টোবর ১৯৯৫। জন্মস্থান কমলনগর, পূর্ব বর্ধমানের অন্তর্গত। আমি আমার কেরিয়ার, বিবাহ, ভাগ্য সম্পর্কে জানতে চাই।

উত্তর: আপনি চরিত্রবতী। আপনি বা আপনার পরিবারের এক জন ঘনিষ্ঠ ভাবে পুলিশ, সেনাবাহিনী বা অনুরূপ কোনও শৃঙ্খলাপরায়ণ সংগঠনের সঙ্গে যুক্ত থাকবেন। উপযুক্ত জীবিকা নির্বাচন ছাড়াও অর্থনৈতিক বিষয়ে আপনি সুনিশ্চিত থাকবেন। বিবাহের পরে আপনি যে পরিবারে থাকবেন, তা সমৃদ্ধশালী হবে। আপনি দানশীল মহিলা। তবে প্রেমের ব্যাপারে অপরকে বিশ্বাস করা আপনার পক্ষে কঠিন হবে। আবেগভরে যদি প্রশংসা করতে পারেন তা হলে আপনার বিবাহিত জীবন সুখের হবে। জীবনের লক্ষ্য হিসাবে আপনি যাই নির্ধারণ করুন না কেন, তাতেই সাফল্য অর্জন করবেন। আপনার সমস্যা হল আপনি পরামর্শ ভাল ভাবে গ্রহণ করেন না। আপনি কৌশলে কাজ করতে সমর্থ কিন্তু সহজেই সহজেই উত্তেজনায় প্ররোচিত হতে পারে। সুতরাং নিজের উপর নিয়ন্ত্রণ রাখার চেষ্টা করুন।

৫। আমার বাড়ি হুগলিতে। জন্ম তারিখ ১৬ জানুয়ারি, ১৯৯৫। জন্ম সময় ভোর ৪টে ৪৫ মিনিট, সোমবার। আমার কি সরকারি চাকরি হবে? কোন লাইনে গেলে সাফল্য পাব?

উত্তর: আপনি অন্য লোকজনের সঙ্গে সময়, অর্থ এবং উদ্যম খরচে আনন্দ উপভোগ করেন। কাজেই জনসাধারণের সঙ্গে সংযুক্ত চাকরিতে আপনি সাফল্য পাবেন। অর্থোপার্জনের একাধিক উৎস থাকবে আপনার তিরিশের কোটার প্রথম দিকে। ওই সময়ে আপনার ভাগ্য ঘুরে যেতে পারে। তবে আপনাকে একটি কথা না বললেই নয় যে, কোনও প্রতারণাকারী আর্থিক সংস্থার থেকে দূরে থাকবেন। কেন না তাতে আপনার খ্যাতি নষ্ট হতে পারে। আপনি শিক্ষা সংক্রান্ত বা ধর্মকার্য সংক্রান্ত কর্মে যুক্ত হতে পারেন অথবা ইলেকট্রনিস্ক বা ইলেট্রিকাল কোনও জীবিকায় যুক্ত হলে সাফল্য পাবেন।

৬। আমার নাম ও জন্ম তারিখ গোপন রাখবেন। আমার কর্মজীবন ও প্রেম-জীবন সম্বন্ধে জানতে চাই।

উত্তর: প্রথমত আপনি জন্মস্থান থেকে দূরে গিয়ে প্রতিষ্ঠিত হতে পারেন। এক বার কোনও কাজে আগ্রহ তৈরি হলে তার থেকে সরে আসার মানসিকতা আপনার নেই। বরং সমস্যা দূর করার ক্ষেত্রে আপনি নাছোড়বান্দা। সতেজ কর্মশক্তি সম্পন্ন আপনি। আপনি বড় কোনও শিল্প, স্যানিটেসন ব্যবসা, সুগন্ধি দ্রব্যের ব্যবসা, সঙ্গীত সংক্রান্ত ব্যবসায় বিনিয়োগে সাফল্য পেতে পারেন। সংগঠনমুলক বা উন্নতিমূলক কাজে উন্নতি করতে পারেন। আপনার মধ্যে ক্রোধ ও ঘৃণা দুই-ই যথেষ্ট বেশি। প্রেমের সুস্থির সম্পর্ক গড়ে উঠার পর অপরের প্রতি আপনার আবেগের প্রকাশ কম হবে। আপনার প্রেমিকের বৃহৎ প্রভাব আপনার উপর থাকবে। অন্তরে গভীর ভালবাসা থাকায়, ভালবাসার জন্য প্রাণপণ কাজ করতে আগ্রহ থাকবে আপনার।

৭। আমার জন্ম তারিখ ৮ জুন, ১৯৮৮। জন্মস্থান কাটোয়া। আমার ভবিষ্যৎ সম্পর্কে জানতে চাই।

উত্তর: আপনার সংসার জীবনে মাঝে মাঝে নানা কাজে বিলম্ব আর সমস্যা দেখা দেবে। জীবনের প্রথম দিকের চেয়ে শেষের দিকে আপনার জীবন ফলপ্রসূ হবে। আপনার জীবনসঙ্গী আবেগজনিত প্রয়োজন মেটাবে এবং আপনিও বিশ্বস্ত ও নিবেদিত স্বামী হিসাবে আপনার ভূমিকা পালন করবেন। বিভিন্ন বিষয় থেকে আপনি বিপুল সম্পত্তিবান হবেন। স্বাস্থ্যের ব্যাপারে যত্নবান হতে হবে।

৮। আমার জন্ম তারিখ ৭ এপ্রিল, ১৯৯৪। সঠিক জন্ম সময় জানা নেই। আমার বিবাহিত জীবন সম্পর্কে জানতে চাই। কবে বিয়ে হবে?

উত্তর: বর্তমানে আপনার বিবাহের যোগ বিদ্যমান। আগামী ২০২০ সালের মে মাসের মধ্যেই আপনার বিবাহ সম্পন্ন হওয়া উচিত। আপনি বা আপনার স্বামী আইন সংক্রান্ত কোনও দফতরে যুক্ত থাকতে পারেন। শ্বশুরবাড়ির তরফের আত্মীয়স্বজনের সঙ্গে সম্পর্ক ভাল থাকলে আপনার বিবাহিত জীবন সুখের হবে। খেয়ালি নন আপনি। দিবাস্বপ্ন বা কুসংস্কারের জন্য সময় নেই আপনার। কিন্তু কোনও কিছু আপনার মনোমতো না হলেই রেগে যান। বিবাহিত জীবনের সুখ আপনার উপরই নির্ভর করছে।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in