• অসীম সরকার
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আপনার প্রশ্ন জ্যোতিষীর উত্তর

১) শিবপুর, হাওড়া থেকে দাদা শীর্ষক চাকুরিরত ভাইয়ের সম্বন্ধে জানতে চেয়েছেন। ভাইয়ের জন্মতারিখ ২৮/০৬/১৯৮৩, জন্মসময় ভোর ১টা ২২ মিনিট, জন্মস্থান কলকাতা। ভাইয়ের বিয়ে হয়ে গিয়েছে ৫ বছর, অথচ কোনও সন্তান হয়নি, কবে সন্তান হবে জানতে চেয়েছেন? ভাইয়ের চাকরিতে কি কোনও প্রমোশন হবে?

উত্তর: আপনার ভাইয়ের জন্মলগ্ন মেষ। আপনার ভাইয়ের সন্তান সম্বন্ধে জানতে ভাইয়ের স্ত্রীর জন্মতারিখটা জরুরি ছিল। যিনি সন্তান ধারণ করবেন তাঁর ব্যাপারে আগে দেখতে হয়। যাই হোক, জন্মতারিখ যদি ঠিক থাকে, তবে আপনার ভাইয়ের পঞ্চমপতি রবি রাহু যুক্ত হয়ে তৃতীয়ে থাকায় কিছুটা বাধার সৃষ্টি করেছে। আমার ধারণা, কোনও সন্তান লাভ না হতেও পারে। তবে ভাইয়ের স্ত্রীর জন্মকুণ্ডলী না দেখে সঠিক ভাবে বলা যাচ্ছে না। আপনার ভাইয়ের চাকুরিতে প্রমোশন হবে এই ২০২১ সালে। ২০২১ সালেই বাড়ি হতে পারে।

২) জন্মস্থান পুরুলিয়া, আমার নাম অঙ্কিত দত্ত। আমার জন্মতারিখ ১৯/০১/১৯৯১, জন্মসময় দুপুর ২টো। হাঁস-মুরগির ব্যবসা আমার পক্ষে সঠিক কি? আমার বিয়ে কবে হবে?

উত্তর: আপনার বৃষ লগ্ন। লগ্নে সপ্তমপতি মঙ্গল। যত ক্ষণ এই ব্যবসা চলবে, সেটাই আপনার পক্ষে তত ক্ষণ ভাল। যখন অন্য ব্যবসা আসবে তখন সেটাই ভাল। দশমে চন্দ্র থাকলে এমনই হয়ে থাকে। আপনার ভাগ্যস্থানে চারটি গ্রহ মানে অনেকগুলি ব্যবসা আপনাকে করতে হবে। লাভস্থানের অধিপতি বৃহস্পতি। অর্থাৎ যত বয়স বাড়বে ততই টাকাপয়সা হাতে আসতে থাকবে। আর বিয়ে আর একটু পরে করুন কারণ প্রায় ৩০ বছর হয়ে এসেছে। লগ্ন মঙ্গল প্রবল ভৌমদোষ বা মাঙ্গলিক সৃষ্টি হয়েছ। বেশি বয়সে বিয়ে করলে মাঙ্গলিক পুরোপুরি কেটে যায়। ৩৫ বৎসর পার করে বিয়ে করুন।

৩) কোয়েল তার বয়ফ্রেন্ড সম্বন্ধে জানতে চেয়ে বয়ফ্রেন্ডের জন্মতারিখ দিয়েছেন। তাঁর জন্মতারিখ ০৮/০৪/২০০০, জন্মসময় ভোর ৪টে, জন্মস্থান হাওড়া। কোয়েলের প্রশ্ন, বয়ফ্রেন্ডের কেরিয়ার কেমন হবে? বিবাহিত জীবন কেমন হবে? তাঁর স্ত্রী চাকরি করবে না গৃহবধূ হয়ে থাকবে তা-ও জানতে চেয়েছেন।

উত্তর: কোয়েলের বয়ফ্রেন্ডের কালসর্প যোগে জন্ম, জন্মলগ্ন কুম্ভ। জ্যোতিষ মতে কালসর্প যোগে জন্ম হওয়াকে অভিশপ্ত হিসেবে দেখা হয়। তাঁর কেরিয়ারে উল্লেখযোগ্য কিছুই নেই। কারণ জ্যোতিষমতে আপনার হেভেন গ্রহ না থাকা মানে জীবন যুদ্ধে পিছিয়ে থাকা বোঝায়। বিবাহিত জীবন মোটের উপর ভালই বলা যায়। আপনার বয়ফ্রেন্ডের স্ত্রী চাকরি করতে পারেন।

৪) আমার ছোটভাইয়ের নাম বিজয়কৃষ্ণ। তার জন্মতারিখ ১২/১১/১৯৮৮, জন্মসময় রাত ৯টা ২১ মিনিট, জন্মস্থান অসমের জোরহাট। আমার ভাইয়ের চাকরি আর বিয়ে কি হবে? যদি হয় তা হলে ওর স্ত্রী কেমন হবে? তিনি কি চাকরি করবেন?

উত্তর: আপনার ছোটভাইয়ের লগ্ন কর্কট। লগ্নপতি চন্দ্র আর সপ্তমপতি শনি ষষ্ঠে অবস্থান করছে। এতে বোঝায় আপনার ছোটভাইয়ের চাকরি করার কোনও ইচ্ছাই নেই। বিয়ে দিলে এই ২০২১ সালে বিয়ে হয়ে যাবে। বিবাহিত জীবন সে ভাবে সুখের কোনও দিনই হবে না কারণ শনি-চন্দ্রের যোগ রয়েছে, যাকে বিমর্ষ যোগ বলে। বিয়ে হলে ছোটভাইয়ের স্ত্রী চাকরি করতে পারেন।

৫) বর্ধমান থেকে তুহিন চৌধুরী তাঁর ছেলের সম্বন্ধে জানতে চেয়েছেন। ছেলের জন্মতারিখ ১৪/০৯/২০০০, জন্মসময় ৯টা ৫৬ মিনিট। আমার ছেলের শিক্ষা, চাকরি ও বিয়ে সম্বন্ধে বলুন।

উত্তর: আপনার ছেলের টেকনিক্যাল লাইনে যাওয়ার প্রবণতা রয়েছে। সেই ভেবে বিষয় নির্বাচন করবেন। দশমপতি চন্দ্র ষষ্ঠে থাকায় হসপিটাল ম্যানেজমেন্ট, প্যথোলজি বিষয়ক ট্রেনিং নিতে পারে। ভাল জায়গায় না ঢুকতে পারলে আজীবন অস্থায়ী ভাবে চাকরি করতে হবে। বিবাহিত জীবন সুখের।

৬) জন্মস্থান রানাঘাট, আমার নাম রনি মোদক। আমার জন্মতারিখ ১২/১১/১৯৯৫, জন্মসময় দুপুর ১২টা। আমার আর্থিক উন্নতি কবে হবে? আমার চাকরি হবে, না ব্যবসা? গত পাঁচ বছর ধরে প্রেমে যন্ত্রণার মধ্যে আছি। এর থেকে কবে মুক্তি পাব?

উত্তর: যে ভাবেই বোঝানো হোক না কেন, আপনি জন্মগত ভাবে ভীষণ অলস ও গা ছাড়া মনোভাবের মানুষ। তাই আপনার পক্ষে পেশা নির্বাচন করা বেশ কঠিন। আপনার দশমভাবে ৬টি গ্রহের স্টেলিয়াম। ফলে ঠিকমতো পেশা ধরতে পারছেন না। আপনার উচিত এমন ব্যবসা করা যা বাড়িতে বসে করা যায়। আপনার ব্যবসার সঙ্গে পারিবারিক লোকজনের জড়িত থাকার কথা। আর প্রেমের ব্যাপারে জানতে হলে যাঁর সঙ্গে প্রেম, তাঁর জন্মতারিখ, সময় ইত্যাদি পাঠাতে হবে।

৭) আমি গবেষণার কাজে নিযুক্ত। জন্মস্থান আসানসোল, আমার নাম সুভাস গিরি। আমার জন্মতারিখ ৩১/০৭/১৯৯০, জন্মসময় সকাল ৭টা ৪৯ মিনিট। আমার কেরিয়ার, কর্মভাগ্য নিয়ে বিশদে জানতে চাই। বিদেশে সেটেল হওয়ার কোনও সম্ভাবনা আছে কি?

উত্তর: আপনার সিংহ লগ্ন। আপনার সামনে চাকরির ভাল যোগ রয়েছে। আগামী ২৮/০৬/২০২১ থেকে ২৫/০৬/২০২২ সালের মধ্যে চাকরি হয়ে যাবে। আপনার বিদেশ যাওয়ার বিশেষ যোগ রয়েছে। বিদেশে সেটেল হওয়ার সুযোগও পাবেন।

৮) আমার নাম সন্দীপ চৌধুরী। আমার জন্মতারিখ ১৫/০৫/১৯৯৪, জন্মসময় বিকেল সওয়া ৪টে। আমি ব্যবসায়ে সফলতা পাবো কি?

উত্তর: ব্যবসা করা মানে জীবন সংগ্রাম করা। ব্যবসায়ে নেমে বুঝেছেন এখানে সে ভাবে সফলতা আসছে না, তাই আপনার প্রশ্ন, আমি কি সফলতা পাব! আপনার লগ্নপতি শুক্র অষ্টমে বাধার স্থানে। লগ্নে বৃহস্পতি। কিন্তু সে বক্রী। বক্রী গ্রহ পূর্বজন্মের ফল বহন করে। জানিনা এখানে সে কী ফল বহন করছে। লাভস্থানে অধিপতি রবি অষ্টমে, পঞ্চমে শনি মানে স্পেকুলেশনে বাধা, দশমপতি চন্দ্রে ঘন ঘন ব্যবসা পরিবর্তন করতে হয়। এত কিছু খারাপ থাকতে কি আশা করা যায় ব্যবসায় সফলতা পাবেন? আপনি বরং চাকরি খুঁজুন।

(আপনার যারা প্রশ্ন ও উত্তর বিভাগে অংশ গ্রহণ করবেন, তারা জন্মতারিখ, জন্মসময় ও জন্মস্থানের নাম অবশ্যই উল্লেখ করবেন)

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in
 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন