১। আমার জন্ম তারিখ ১৪/১১/১৯৭৩। জন্ম সময় বেলা ১টা ৪৯ মিনিটে। আমার পারিবারিক অবস্থা কেমন যাবে?

উত্তরঃ- আপনার পারিবারিক পারিপার্শ্বিকতার ব্যাপারে বলতে গেলে তা শর্তাঙ্গীন উন্নতি ও সুখে ভরপুর ও বিকিরণশীল হবে। আপনার সন্তানদের প্রতি আপনার সহায়ক মনোভাব আছে। আপনার সন্তানদের মধ্যে ব্যবসায়ীক গুণাবলী বিদ্যমান। আপনার সন্তানেরা আপনার পরিবারের গর্বের উৎস হতে পারে।

২। আমার জন্ম তারিখ ০১/০৩/১৯৮৮। সকাল ৭টা ৪২ মিনিটে। জন্মস্থান মুকুন্দপুর। আমি একটি স্বেচ্ছাসেবী সংগঠন চালাই। আমি কি এতে সাফল্য পেতে পারি?

উত্তরঃ- আপনি জনকল্যাণের ক্ষেত্রে সাফল্য পাবেন। বিনিয়োগের ক্ষেত্রেও সাফল্য পেতে পারেন। এ ছাড়াও ক্যাসিনো বা সর্বসাধারণের জন্য নৃত্যশালা পরিচালনা, লটারি ব্যবসা বা যে যে ব্যবসায় ঝুঁকি আছে তাতে সফল হবেন।

৩। আমার জন্ম ভোর ৪টে নাগাদ। জন্ম তারিখ ০৭/০৪/১৯৮১। আগামী জীবন কেমন যাবে? আমার নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- আপনি যদিও আপনার জীবনসঙ্গীর প্রতি অত্যন্ত অনুগত, তবুও অনুভব করবেন যে, সংসারে কোনও কিছুর অভাব ঘটছে। নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিন। সর্বদাই ভবিষ্যতের ব্যবস্থা করুন।  আপনি ভ্রমণ উপভোগ করেন। আপনি নিজেকে ভাগ্যবান বিবেচনা করেন। সম্পত্তি আপনার ভাগ্য ফিরিয়ে দেবে।

৪। মাননীয় মহাশয়, আপনার কাছে আমার মেয়ের শিক্ষাক্ষেত্র-সহ অন্যান্য বিষয়ে জানতে চাই। আমার মেয়ের জন্ম তারিখ ১ ডিসেম্বর ২০০২। জন্ম সময় রাত ৮টা ৫৬ মিনিট। নাম প্রকাশে অনিচ্ছুক।

উত্তরঃ- বর্তমানে আপনার মেয়ের বিদ্যাশিক্ষার ক্ষেত্রে মনোসংযোগ বিচ্ছিন্ন হতে পারে। কু-সঙ্গ জীবনে বিপদ ডেকে আনবে। কেননা আপনার মেয়ে বিপরীত লিঙ্গের প্রতি আগ্রহী সুতরাং আগামীতে সম্পর্কের ক্ষেত্রে সতর্ক থাকা উচিত হবে। আপনার মেয়ে সঠিক ভাবে চলতে পারলে আগামীতে নিশ্চিত ভাবে বলা যায় যে আপনার মেয়ের বুদ্ধিমত্তা মেয়েকে বিখ্যাত করে তুলবে। আপনার মেয়ের কখনও অর্থের অভাব হবে না। মেয়ের প্রভাব সমাজে অনুভুত হবে। তবে আপনার মেয়ের কোনও কিছুকে অবজ্ঞা করার একটা প্রবণতা থাকবে। আপনার মেয়ে সমালোচনা ভালভাবে নিতে পারবেন না। মেয়ে সুখাদ্য, মূল্যবান পোশাক এবং শিল্পকলা ভালবাসেন। আগামীতে শিক্ষাগত যোগ্যতা অনুসারে অর্থনৈতিক জগতে ক্ষমতাবান পদে অথবা স্বাস্থ্য দফতরে চাকরি করতে পারেন। আপনার মেয়ের জন্মকুণ্ডলীতে যেহেতু শনি প্রথম ঘরে আছে, মেয়ে বিষাদময় ও নৈরাশ্যবাদী হতে পারেন। আপনার মেয়ে কোনও কাজেই নিজেকে সম্পূর্ণ নিয়োজিত করেন না।

৫। মাননীয় মহাশয়, আমার জন্ম তারিখ ১৭/০৮/১৯৭৪। জন্ম সময় সকাল ৯টা ০৫ মিনিট। জন্ম হুগলি জেলায়। আমার কি বিয়ের যোগ আছে? যদি হয় কোন সময়ে হবে? আমার বিয়ে প্রেম ঘটিত না পারিবারিক দেখাশোনার মাধ্যমে হবে জানতে চাই।

উত্তরঃ- আপনার বিবাহের যোগ অবশ্যই আছে। বর্তমানে আপনার বিবাহ স্থির হওয়ার প্রবল সম্ভাবনা লক্ষ্যণীয়। আপনার বিবাহ কিংবা প্রেমসম্পর্ক সৌভাগ্য নিয়ে আসবে। আপনার ক্ষেত্রে প্রেমঘটিত বিবাহ অসম্ভব নয়। তুচ্ছ কিছু উত্তেজনাময় মুহূর্তগুলি ছাড়া মোটামুটি আপনার দাম্পত্য জীবন সুখের হবে।

৬। আমার জন্ম তারিখ ১৮/১০/১৯৮৬। জন্ম সময় রাত ১২টা ৫৪ মিনিট। স্থান দিকশুই, হুগলি। আমি বেশ কয়েকটি পরীক্ষায় পাশ করে বসে আছি। আমি কবে চাকরি পাব?

উত্তরঃ- আপনি নিশ্চিত থাকতে পারেন যে, আপনি কোনও বড় সংস্থায় অথবা সম্ভবত কোনও সরকারি বিভাগে অবশ্যই যুক্ত হবেন। আগামী জুলাই মাসের পর আপনার কর্মপ্রাপ্তির প্রবল সম্ভাবনা।

৭। মহাশয়, আমার জন্মতথ্য প্রকাশ করবেন না। আমার কি চাকরির সম্ভাবনা আছে?

উত্তরঃ- আপনার সাড়ে সাতি শুরু হয়েছে। চলবে সাড়ে সাত বছর। উপযুক্ত প্রতিকার করণীয়। মানসিক চাপ পরিত্যাগ করুন। দু’মনা মনোভাব পরিত্যাগ করুন, নতুন কাজ পেতে পারেন। তবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে সম্পর্ক জটিল হওয়ায় ও সহকর্মীদের অসহযোগিতা বৃদ্ধিতে চাকরি ক্ষেত্রে সম্ভাব্য ক্ষেত্রে ছেদের সম্ভাবনা। আগামীতে আপনি ব্যক্তিগত উদ্যোগের ক্ষেত্রে বা নিজের ছোট ব্যবসায়ে সফল হতে পারেন। আপনার অর্থোপার্জনে বা সঞ্চয়ে বিঘ্ন আছে।

৮। আমি আমার মেয়ের শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাই। আমার মেয়ে জন্ম তারিখ ১৭/০৭/২০১৫। জন্ম সময় বিকাল পৌনে ৫টায়। স্থান হুগলি। আমার কী করা উচিত দয়া করে জানাবেন।

উত্তরঃ- আপনার মেয়ের বর্তমানে শারীরিক নানা সমস্যা থাকবে এবং শরীরের পিছনে অনেক অর্থ ব্যয় হবে। এ ছাড়া অস্থিভঙ্গের যোগ লক্ষ্য করা যায় এবং অস্ত্রোপচারের যোগ আছে। প্রথমত উপযুক্ত চিকিৎসকের পরামর্শ প্রয়োজন হতে পারে। তবে প্রতিকার হিসাবে আপনি মেয়েকে সবুজ রঙের জামা-কাপড় বেশি ব্যবহার করাতে পারেন। তামার বালা বা আংটি পরাতে পারেন। এ ছাড়াও মা ত্রিপুরেশ্বরীর পুজো দিলে সুফল লাভ হবে। অবশ্য আগামী কয়েক বছর পর বিশেষ কবচ ধারণ করা উচিত হবে। ঈশ্বর আপনার সন্তানের মঙ্গল করুন।

জ্যোতিষীর কাছে প্রশ্ন পাঠাতে মেল করুন:
jeevandarshan@abpdigital.in